আইফোন 6 প্লাস প্রাইস ইন বাংলাদেশ

আইফোন 6 প্লাস প্রাইস ইন বাংলাদেশ

Rate this post

আইফোন 6 প্লাস প্রাইস ইন বাংলাদেশ

ওয়েবডেস্ক: মঙ্গলবার বাজারে এলকুপার্টিনোর স্টিভ জোবস থিয়েটারে একই দিনে অ্যাপেলের আরও কিছু প্রোডাক্ট লঞ্চ হয়েছে। এ দিনেই বাজারে এসেছে ১০.২ ইঞ্চির আইপ্যাড আর ‘অ্যাপেল ওয়াচ সিরিজ ৫’। দুই ক্যামেরা-সহ আরও আকর্ষণীয় ফিচার রয়েছে নতুন এই ফোনে। দামও সে রকমই। ইতিমধ্যেই তো অনেকে সোশ্যাল মিডিয়ায় বলাবলি শুরু করে দিয়েছেন যে এই ফোন কিনতে গেলে আগে হৃদযন্ত্রটি বেচে দিতে হবে। যাই হোক, এই ফোনের দাম-সহ কী কী ফিচার রয়েছে একবার দেখে নেওয়া যাক।

১) ভারতেআইফোন 6 প্লাস দাম শুরু টাকা থেকে। মার্কিন যুক্তরাষ্ট্রে এটি শুরু হচ্ছে ৬৯৯ ডলার, অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৫০ হাজার টাকা থেকে।

২) ১৩ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের ৩০টি দেশে এই ফোনের প্রি-অর্ডার শুরু হবে। বিক্রি শুরু ২০ সেপ্টেম্বর থেকে।

৩)আইফোন 6 প্লাস -এ রয়েছে একটি এ-১৩ বায়োনিক চিপ। সংস্থার দাবি, বিশ্বের দ্রুততম সিপিইউ আর দ্রুততম জিপিইউ রয়েছে এই ফোনে। ফোনটি চলবে আইওএস-১৩ অপারেটিং সিস্টেমে।

৪)আইফোন 6 প্লাসএর বেস ভেরিয়েন্টে থাকছে ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ।

৫) মোট ছ’টি রঙে পাওয়া যাবে নতুন আইফোন ১১

৬)আইফোন 6 প্লাস প্লাসএ থাকবে একটি ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে।

৭) আইফোন 6 প্লাস-এ রয়েছে ১২ মেগাপিক্সেল এর দুটি ক্যামেরা। এর রিয়ার ক্যামেরার সাহায্যে ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড স্পিডে ভিডিও রেকর্ড করা যাবে। উচ্চমানের পোট্রেট মোড, নাইট ভিশন মোড-সহ একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এই সেলফি ক্যামেরায় রয়েছে স্লো-মো ভিডিও রেকর্ডিং ফিচার

এই সময় ডিজিটাল ডেস্ক: অপেক্ষা আর মাত্র একদিনের। ২৭ সেপ্টেম্বর থেকে সারা দুনিয়া জুড়ে শুরু হবে সংস্থার নতুন ফোন আইফোন 6 প্লাসএর।ভারতে এই ফোনের বেস মডেলের (৬৪ জিবি স্টোরেজ) দাম ৬৪,৯০০ টাকা। ভারতে অ্য়াপেলের যে ফোনের আকাশছোঁয়া দাম, বিশ্বের অন্যান্য জায়গায় চিত্রটা সম্পূর্ণ আলাদা।

তেমনই ১২টি দেশের খবর দেওয়া হল যেখানে ভারতীয় মুদ্রায়আইফোন 7 প্লাস-এর দাম ভারতের থেকে কম। এখানে আরও একটা কথা বলে রাখা ভালো। ২০১৭ সাল থেকে নতুন নিয়ম চালু করেছে অ্যাপেল সংস্থা। নয়া নিয়মে ভারতেও অ্যাপেল গ্রাহকরা পাবেন গ্লোবাল ওয়ারেন্টি। অর্থাত্‍, বিশ্বের যে কোনও প্রান্ত থেকে iPhone কিনুন না কেন, কোম্পানির সব ওয়ারেন্টি, সার্ভিস এবং অন্যান্য সুযোগ সুবিধে পাবেন।

১. আমেরিকা

এদেশে আইফোন 6 প্লাস দাম শুরু হচ্ছে ৪৯,৭০০ টাকা থেকে। উঠতে পারে ৫৪,২০০ টাকা পর্যন্ত। অর্থাত্‍ ভারতের থেকে প্রায় ১৫,২০০ টাকা কমে পাবেন এই ফোন।

২. কানাডা

এদেশে আইফোন 6 প্লাস এর দাম শুরু হচ্ছে ৬০,৩০০ টাকা থেকে। এখানেও প্রায় ৪,৬০০ টাকার ফারাক রয়েছে।

৩. জাপান

এদেশেআইফোন 6 প্লাস-এর দাম শুরু হচ্ছে ৫৩,৪০০ টাকা থেকে। ভারতের দামের তুলনায় প্রায় ১১,৫০০ টাকা কম।

৪. হংকং

এদেশে আইফোন 6 প্লাস-এর দাম শুরু হচ্ছে ৫৪,৪০০ টাকা থেকে। ভারতের থেকে প্রায় ১০,৫০০ টাকা কম দাম।

৫. দুবাই

দুবাইএবং আরব আমিরশাহির অন্যান্য জায়গায় আইফোন 6 প্লাস-এর দাম শুরু হচ্ছে ৫৭,১০০ টাকা থেকে। ভারতের থেকে প্রায় ৭,৮০০ টাকা কম।

৬. সিঙ্গাপুর

এদেআইফোন 6 প্লাস-এর দাম শুরু হচ্ছে ৫৯,৩০০ টাকা থেকে। ভারতের থেকে প্রায় ৫,৬০০ টাকা কম।

৭. অস্ট্রেলিয়া

এদেশে আইফোন 6 প্লাস-এর দাম শুরু হচ্ছে ৫৭,৫০০ টাকা থেকে। ভারতের থেকে ৭,৪০০ টাকা কম দামে পাবেন।

আইফোন 6 প্লাস প্রাইস ইন বাংলাদেশ
আইফোন 6 প্লাস প্রাইস ইন বাংলাদেশ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *