উপায় মোবাইল ব্যাংকিং কোড

Rate this post

উপায় মোবাইল ব্যাংকিং

আলোচনার প্রথমে আমাদের জানতে হবে উপায় মোবাইল ব্যাংকিং কি? “উপায়” হচ্ছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) – এর একটি মোবাইল ব্যাংকিং সার্ভিস । বাংলাদেশে মোট ১৯টি মোবাইল ব্যাংকিং কার্যক্রম চালু রয়েছে তার মধ্যে “উপায়” অন্যতম । উপায় মোবাইল ব্যাংকিং সার্ভিস চালু হয় 2022 সালের মার্চ মাসে ।

আর্থিক সেবার বাইরে থাকা জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবায় অন্তর্ভুক্ত এবং লেনদেন নিশ্চিত করতে উপায় কাজ করবে বলে জানিয়েছে “উপায়” কর্তৃপক্ষ । মোবাইল ব্যাংকিং ব্যবহারকারীদের ৭০ ভাগ এখনো পর্যন্ত ফিচার ফোন অর্থাৎ বাটন ফোন ব্যবহার করে থাকেন । এদের সেবাপ্রাপ্তিকে আরও সহজ করতে “উপায়” কাজ করবে বলে তারা জানিয়েছে ।

উপায় এজেন্ট কমিশন

উপায় তাদের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সহজ লেনদেন নিশ্চিয়তা দিচ্ছে । যেমন – অন্যদের কাছে টাকা পাঠানো, ব্যাংক থেকে টাকা যোগ করা, এজেন্ট এবং এটিএম থেকে সর্বনিম্ন চার্জ দিয়ে ক্যাশ আউট করা, ইউটিলিটি বিল পেমেন্ট করা, মোবাইল ফোন রিচার্জ করা ইত্যাদি ।

উপায় মোবাইল ব্যাংকিং কোড

আমাদের দেশের প্রায় ৭০ শতাংশ মানুষ এখনও ফিচার বা বাটন ফোন ব্যাবহার করে থাকে । সেই গ্রাহকদের কথা মাথায় রেখেই “উপায়” তাদের মোবাইল ব্যাংকিং কোড ডায়াল করে সর্বোচ্চ কম খরচে ক্যাশ আউট করার সুবিধা দিচ্ছে।

কোড ব্যবহার করে “উপায় মোবাইল ব্যাংকিং” লেনদেন করতে USSD কোড ব্যবহার সম্পর্কে জানতে হবে । উপায় মোবাইল ব্যাংকিং কোড হচ্ছে *268#

বাটন ফোন বা অ্যান্ড্রয়েড ফোন দিয়ে ম্যানুয়ালী *268# ডায়াল করলেই “উপায়” মেনু ওপেন হবে । এরপর আপনার প্রয়োজন অনুযায়ী সংখ্যা টাইপ করে সেন্ড করে পরবর্তী মেনুগুলো প্রবেশ করতে পারবেন ।

উপায় মোবাইল ব্যাংকিং এজেন্ট

বর্তমানে বিভিন্ন ধরনের শপিং মলে লেনদেনের ক্ষেত্রে ব্যাংকিং সেবা চালু রয়েছে। এরমধ্যে মানুষ মোবাইল ব্যাংকিং ব্যবহার করে বিভিন্ন ধরনের লেনদেন সম্পন্ন করে। তাই আপনি যদি আপনার ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাংকিং সেবার আওতাভুক্ত করতে চান।

তাহলে আপনারা উপায় এজেন্ট একাউন্ট খুলে দিতে পারেন। এই এজেন্ট ব্যাংকিং খোলার মাধ্যমে আপনারা বিভিন্ন মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে পারেন। আজকে আমরা এর মাধ্যমে জানার চেষ্টা করছে ।

ফেসবুকে কত ভিউ কত টাকা

কিভাবে আপনারা এজেন্ট ব্যাংকিং হবেন। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন এবং দেখে নিন কিভাবে মাধ্যমে এজেন্ট হওয়া যায়। উপায় এর এজেন্ট একাউন্ট খোলার নিয়ম আপনাদের সামনে উপস্থাপন করব।

এজন্য যে সকল কাগজপত্র প্রয়োজন হবে সেটা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন। এতে সাজানো-গোছানো একটি ব্যবসা প্রতিষ্ঠান থাকতে হবে। দোকানের ট্রেড লাইসেন্স লাগবে।

আপনার ব্যবসা প্রতিষ্ঠানে অবস্থায় একটি ছবি লাগবে। উক্ত কাগজপত্র নিয়ে উপায় এর কাস্টমার কেয়ার এবং এজেন্টের নিকট যোগাযোগ করলে তারা আপনাকে এজেন্ট একাউন্ট খুলে দেবে। একাউন্টে সক্রিয় হতে আপনাকে 15 থেকে 20 দিন সময় লাগতে পারে ।

জনতা ব্যাংক অনলাইন একাউন্ট

উপায় মোবাইল ব্যাংকিং থেকে কি কি করা যায়

বাংলাদেশের চলমান মোবাইল ব্যাংকিং সেবা সমূহে আপনি যে সেবা পাচ্ছেন প্রায় সকল মোবাইল ব্যাংকিং সেবাই আপনি উপায় থেকে গ্রহণ করতে পারবেন।

বিশেষ করে-

  • সেন্ড মানি,
  • ক্যাশ আউট,
  • পে বিল,
  • কেনাকাটার পেমেন্ট সহ অন্যান্য আরও অনেক অন-লাইন সেবার  উপায় ব্যাবহার করে।

উপায় একাউন্ট দেখার নিয়ম | উপায় একাউন্ট চেক কোড

বন্ধুরা যে কোন মোবাইল ব্যাংকিং সেবা বাটন মোবাইলে ব্যাবহার করতে একটি ইউএসএসডি কোড প্রয়োজন হয়।

উপায় মোবাইল ব্যাংকিং সেবার ইউএসএসডি কোড বা উপায় একাউন্ট চেক কোড *২৬৮#

আপনি উপায় ব্যালেন্স চেক করতে *২৬৮# ডায়াল করে উপায় সকল সেবা গ্রহন করতে পারবেন।

বন্ধুরা উপায় একাউন্ট চেক কোড হচ্ছে *২৬৮#

এ নিবন্ধনের মাধ্যমে আপনাদের জানাবো । কিভাবে আপনারা উপায় এর এজেন্ট হবেন। এজন্য আপনার ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নাম্বার, আপনার দুই কপি পাসপোর্ট সাইজের ছবি,

জনতা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

জাতীয় পরিচয় পত্র এবং প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে নিকটস্থ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে। এভাবে আপনি আপনার ওপর রেজিস্ট্রেশন সম্পন্ন করে নিতে পারেন । তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানিয়ে দিলাম।

উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট ওপেন করতে আপনারা দিচ্ছেন । এই নিবন্ধনের মাধ্যমে আপনাদের সকল তথ্য জানিয়ে দেবো । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। আজকে আমরা জানাবো কিভাবে উপায় অ্যাপ ডাউনলোড করব। এবং আপনি এটি খুব সহজে করে নিতে পারবেন ।

গুগল প্লে স্টোরে প্রবেশ করে সার্চ বাটনে লিখতে হবে উপায়। তাহলে আপনারা উপায় এর অফিশিয়াল অ্যাপ টি দেখতে পাবেন । সেটা আপনার ফোনে ইন্সটল করে নিতে হবে তারপর যে নাম্বারে আপনি একাউন্ট খুলতে চান ।

সেই নাম্বারটি রেজিস্ট্রেশন অপশনে যেতে হবে। তারপর আপনার নাম্বারে একটি অন টাইম টাইম পাসওয়ার্ড আসবে। তারপরে 4 ডিজিটের পিন নম্বর সফলভাবে দেওয়ার পর আপনার উপায় একাউন্ট খোলা হয়ে যাবে।

উপায় মোবাইল ব্যাংকিং কোড
উপায় মোবাইল ব্যাংকিং কোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *