এশিয়া কাপ 2022 সময়সূচী

এশিয়া কাপ 2022 সময়সূচী

Rate this post

এশিয়া কাপ 2022 সময়সূচী

এশিয়া কাপ 2022 সময়সূচী এশিয়া কাপের ১৫ তম আসর অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। এশিয়া কাপের আজকের ম্যাচ গুলো 50 ওভারের হলেও এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল‌ এই আসরকে সামনে রেখে ইতিমধ্যেই এশিয়া কাপ ২০২২ সময়সূচি ঘোষণা করেছে। 2022 এর শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে (অক্টোবর-নভেম্বর) তাই এটিকে টি-টোয়েন্টি ফরম্যাটে করা হয়েছে যেন ভালো প্রস্তুতির জন্য। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এই টুর্নামেন্ট আয়োজনের অধিকার দেওয়া হয়েছে।

গিয়ার সাইকেল দাম কত

খেলাটি পাকিস্থানে নাকি সংযুক্ত আরব আমিরাতে হবে তা স্পষ্টভাবে বলা যাচ্ছে না। কিন্তু ঘোষণার পর থেকেই বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ায উদ্যোগের কারণে ইভেন্টের পরিবর্তন করতে। ২০২১ সালে এসিসি ঘোষণা করেছে যে, ২০২২ সালের এশিয়া কাপ আয়োজন করবে শ্রীলংকা এবং ২০২৩ সালের এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান।

আমাদের আজকের পোস্টটি আপনি জানতে পারবেন এশিয়া কাপ২০২২ সময়সূচী কখন কোথায় খেলা হবে এবং আরো বিস্তারিত কিছু বিষয় থাকবে। আপনি যদি খেলা প্রেমিক একজন ব্যক্তি হয়ে থাকেন তাহলে অনুরোধ করছি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে বিস্তারিত তথ্য জেনে নিন।

এবারের এশিয়া কাপে মোট ছয়টি দল অংশ নিতে যাচ্ছে এবং দেশগুলো হচ্ছে পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তান, ভারত। আরো চারটি দল রয়েছে সেগুলো হচ্ছে কোয়ালিফায়ার দল। তার মধ্যে রয়েছে কুয়েত, আরব, আমিরাত, হংকং, সিঙ্গাপুর। এখন জেনে নেই বাংলাদেশে কখন এশিয়া কাপ ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময়সূচি অনুযায়ী প্রতিদিন রাত ৮ টায় খেলা অনুষ্ঠিত হবে। আরব আমিরাত স্টেডিয়াম ও দুবাই স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামগুলো হচ্ছে শারজাহ ক্রিকেট স্টেডিয়াম ও দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

এশিয়া কাপে অংশগ্রহণকারী দল

এশিয়া কাপে মোট দুটি পর্বে খেলা হবে। মূল পর্বে অংশগ্রহণ করবে ৬ টি দল (বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, ভারত, শ্রীলংকা) এবং কোয়ালিফায়ার পর্বে অংশগ্রহণ করবে চারটি (সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, হংকং, কুয়েত ) দল।

এশিয়া কাপ 2022 সময়সূচী
এশিয়া কাপ 2022 সময়সূচী

এশিয়া কাপ কবে শুরু হবে ২০২২?

২০২২ সালের চলতি বছরের আগস্ট মাসের ২৭ তারিখে এশিয়া কাপ শুরু হবে এবং এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের ১১ তারিখে।

এশিয়া কাপ ২০২২ সময়সূচী | Asia Cup 2022 Schedule

2022 সালে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু আপনারা সকলেই জানেন শ্রীলংকার অর্থনৈতিক ও রাজনৈতিক অবস্থা বর্তমানে খুবই ভয়াবহ। যার কারণে সকলেই দুশ্চিন্তায় ছিলেন যে সঠিক সময়ে এশিয়া কাপ মাঠে গড়াবে কিনা। আর সকল চিন্তার অবসান ঘটিয়ে অবশেষে সঠিক সময়ে মাঠে গড়াচ্ছে । কিন্তু শ্রীলঙ্কাতে 2022 এশিয়া কাপ অনুষ্ঠিত হবে না কারণ শ্রীলঙ্কার পরিস্থিতি। ভেন্যু পরিবর্তন করে 2022 সালে এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে (পুরুষদের)।

হাজার ১৯ মার্চ এশিয়ান ক্রিকেট কাউন্সিল বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে এশিয়া কাপ ২০২২ সময়সূচী প্রকাশ করেছে। এবারের এশিয়া কাপে খেলবে সর্বমোট ছয়টি দল। এর মধ্যে টেস্ট খেলবে পাঁচটি দল ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা, এবং বাংলাদেশ। মূল পর্বের জন্য আরও একটি দলকে নির্ধারণ করা হয়েছে কোয়ালিফায়ার রাউন্ড খেলতে। মূল পর্ব অনুষ্ঠিত হওয়ার আগে কোয়ালিফায়ার পর্ব বা বাছাইপর্ব অনুষ্ঠিত হবে।

জাতীয় পরিচয় পত্র সংশোধন – নিজের নাম সংশোধনে করণীয় এবং প্রয়োজনীয় কাগজপত্রসমূহ।

বাছাইপর্ব অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাত, হংকং, সিঙ্গাপুর এবং কুয়েতে। এই চারটি দলের মধ্যে যেই দল চ্যাম্পিয়ন হবে সেই নম্বর দল হিসেবে মূলপর্বে খেলতে পারবেন। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ শে আগস্ট এবং ফাইনাল ম্যাচ সেপ্টেম্বরের ১১ তারিখে।

এশিয়া কাপ 2022 সময়সূচী, ম্যাচের তালিকা, তারিখ এবং সময়

এখনও পযর্ন্ত , এশিয়া কাপ 2022 এর অফিসিয়াল সময়সূচী প্রকাশ করা হয়নি। তবে আমরা টুর্নামেন্টের সম্ভাব্য সূচি পেয়েছি এবং আপনাদের জন্য তা নিচে তুলে ধরা হলো । আশা করি এই সময়সূচী গুলোই সঠিক থাকবে । কেননা এই এশিয়া কাপ হবার কথা ছিল শ্রীলঙ্কাতে কিন্তু শ্রীলংকার বর্তমান পরিস্থিতিতে এটি পরিচালনা করা সম্ভব না । তবে এখন পর্যন্ত এই 15 তম এশিয়া কাপের আয়োজক কিন্তু শ্রীলঙ্কায় থাকছে যদিও ম্যাচ গুলি দুবাইতে হবে ।

ম্যাচের তারিখ টিম 1 টিম 2 ভেন্যু

27 আগস্ট 2022 শ্রীলঙ্কা বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাত

28 আগস্ট 2022 ভারত পাকিস্তান সংযুক্ত আরব আমিরাত

29 আগস্ট 2022 বাংলাদেশ আফগানিস্তান সংযুক্ত আরব আমিরাত

সয়াবিন তেলের দাম বৃদ্ধি

30 আগস্ট 2022 পাকিস্তান বাছাইপর্বের দল সংযুক্ত আরব আমিরাত

1 সেপ্টেম্বর 2022 শ্রীলঙ্কা আফগানিস্তান সংযুক্ত আরব আমিরাত

2 সেপ্টেম্বর 2022 ভারত কোয়ালিফায়ার দল সংযুক্ত আরব আমিরাত

এশিয়া কাপ 2022 সময়সূচী
এশিয়া কাপ 2022 সময়সূচী

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *