চট্টগ্রাম টু ঢাকা বাসের সময়সূচী

Rate this post

ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার

চট্টগ্রাম টু ঢাকা বাসের সময়সূচী অবস্থান। বাণিজ্যিক শহর হিসেবে অথবা বাণিজ্যিক রাজধানী হিসাবে চট্টগ্রাম শহরের পরিচয় রয়েছে। সৌন্দর্যের দিক দিয়ে চট্টগ্রামকে প্রাচ্যের রাজধানী বলা হয়। ঢাকার পরে চট্টগ্রাম শহরকে বাংলাদেশের গুরুত্বপূর্ণ শহর হিসেবে ধরা হয়।

চট্টগ্রাম শহরে রয়েছে দেশের সর্ববৃহৎ বন্দর চট্টগ্রাম নদী বন্দর। চট্টগ্রাম শহরের মানুষ জীবিকা নির্বাহের জন্য কৃষির উপর নির্ভরশীল। বাংলাদেশের টোবাকো কোম্পানি এখানে অনেক কয়টি কারখানা স্থাপন করেছে। এছাড়াও চট্টগ্রামের রয়েছে লবণ চাষের লাভজনক। মৎস্য চাষ ও মৎস আহরণের এই শহর বেশ প্রতিষ্ঠিত। শুটকি চাষের দিক দিয়েও এই চট্টগ্রাম শহর বেশ এগিয়ে আছে।

বন্দর নগরী হিসেবে ব্রিটিশ পূর্ব ব্রিটিশ এবং পাকিস্তান পূর্ব চট্টগ্রাম বাণিজ্যের ক্ষেত্রে এগিয়ে নিয়ে গিয়েছিল অনেক দূর। বন্দর ভিত্তিক কর্মকাণ্ড ছাড়াও এখানে রয়েছে অনেক শিল্প কারখানা। মোটরগাড়ি, পাট বস্ত্র, সুতার কারখানা, ওষুধ শিল্পের কারখানা গড়ে উঠেছে এই চট্টগ্রাম বন্দরনগরীতে।

Oppo f21 pro দাম কত বাংলাদেশে

চট্টগ্রাম থেকে ঢাকার দূরত্ব প্রায় 245 কিলোমিটার। যারা চট্টগ্রাম থেকে ঢাকা তে নিয়মিত বাসে যোগাযোগ করেন অথবা মাঝে মধ্যে যোগাযোগ করেন তাদের বাসের তথ্য জানা অত্যন্ত জরুরি একটি ব্যাপার। সঠিক তথ্য না জানা থাকলে আপনি অনেক সময় অনেক ভোগান্তিতে পড়তে পারেন। আজকে আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে এই বিষয় যাবতীয় তথ্য গুলো আপনাদের সামনে তুলে ধরব।

চট্টগ্রাম টু ঢাকা বাসের সময়সূচী

এখন আমরা আমাদের পোস্টের মূল অংশে চলে এসেছি। এই অংশে আমরা আলোচনা করব চট্টগ্রাম টু ঢাকা এই রুটে যে সকল বাস চলাচল করে তাদের সময়সূচী সম্পর্কে। বাস কখন ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে এবং কখন ঢাকা তে পৌঁছায় সেই সম্পর্কে।

সকালের বাসের সময়সূচী

খুব সকালবেলাতে চট্টগ্রাম টু ঢাকা এই রুটে চলাচল করে হানিফ এন্টারপ্রাইজ এর একটি নন এসি বাস। আপনারা চাইলে এই বাসটিতে যাত্রা করতে পারেন। আপনাদের সকাল 4 টা 15 মিনিটে যাত্রা শুরু করতে হবে। যাত্রা শুরু করার পরে বাসটি সকাল 10 টা 15 মিনিটে ঢাকাতে এসে পৌঁছাবে।
হানিফ এন্টারপ্রাইজের আরো একটি বাস রয়েছে যেটি ভোর 5 টা 10 মিনিটে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে ছেড়ে আসে। বাস টি চট্টগ্রাম থেকে ঢাকাতে এসে পৌঁছায় সকাল 11 টা 10 মিনিটে।
এনা ট্রান্সপোর্ট লিঃ চালু রেখেছে চট্টগ্রাম টু ঢাকা এই রুটে তাদের একটি নন এসি বাস। এনা ট্রান্সপোর্ট এর এই বাসটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে সকাল 5:45 মিনিটে এবং ঢাকাতে গিয়ে পৌঁছবে দুপুর 12 টা 10 মিনিটে।
সাউদিয়া কোচ সার্ভিস সকাল 7:30 মিনিটে তাদের একটি নন এসি বাস ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে ছাড়বে। এই বাসটি ঢাকাতে এসে পৌছবে দুপুর 1:30 মিনিটে।
হানিফ এন্টারপ্রাইজ এর একটি নন এসি বাস রয়েছে যেটি চট্টগ্রাম টু ঢাকা রুটে চলাচল করে। এই বাসটি সকাল 8:00 টা তে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে ছেড়ে আসবে এবং দুপুর 2 টা 10 মিনিটে ঢাকাতে এসে যাত্রা শেষ করবে।
এনা ট্রান্সপোর্ট লিঃ চট্টগ্রাম টু ঢাকা এই রুটে তাদের একটি নন এসি বাস রেখেছে। এই বাসটি ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করবে সকাল 9 টা তে এবং ঢাকাতে এসে পৌঁছাবে দুপুর 3 টা 10 মিনিটে।
দুপুরের বাসের সময়সূচী

Google News Flow Now

এনা ট্রান্সপোর্ট লিঃ চট্টগ্রাম টু ঢাকা রুটে তাদের অনেক কয়টি বাস চালু রেখেছে। দুপুর বেলাতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসে একটি নন এসি বাস। দুপুর 12 টা তে বাসটি ছেড়ে আসে এবং ঢাকাতে এসে পৌঁছায় সন্ধ্যা 6 টা 10 মিনিটে।
হানিফ এন্টারপ্রাইজ চালু রেখেছে একটি নন এসি বাস যেটি চট্টগ্রাম টু ঢাকা এই রুটে দুপুর বেলাতে চলাচল করে। বাসটি দুপুর 1:00 টা তে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে এবং সন্ধ্যা 7 টা 10 মিনিটে ঢাকাতে এসে পৌঁছায়।
সেন্ট মার্টিন হ্যুন্দাই এক্সপ্রেস চট্টগ্রাম টু ঢাকা রুটে তাদের একটি এসি বাস দিয়েছে। আরামদায়ক যাত্রার জন্য এই এসিবাস টিভি দুপুর 1:30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে ছেড়ে আসবে এবং সন্ধ্যা 7 টা 10 মিনিটে ঢাকাতে এসে পৌঁছাবে।
সেন্টমার্টিন হুন্দাই কোম্পানি আরো একটি এসি বাস চালু রেখেছে দুপুর থেকে চট্টগ্রাম টু ঢাকা রুটে। এই বাসটি দুপুর 2 টা 15 মিনিটে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে এবং রাত 9:15 মিনিটে ঢাকাতে এসে পৌঁছাবে।
রাতের বাসের সময়সূচী

সৌদিয়া বাস সার্ভিস চট্টগ্রাম টু ঢাকা এই রুটে তাদের একটি এসি বাস চালু রেখেছে। এসি বাস চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে রাত 11:30 মিনিটে এবং ভোর 5:30 মিনিটে ঢাকাতে এসে তার যাত্রা শেষ করবেন।
হানিফ এন্টারপ্রাইজ চট্টগ্রাম 2 ঢাকা এই রুটে তাদের একটি নন এসি বাস দিয়েছে। এই নন এসি বাস সিট রাত্রিকালীন একটি বাস। এই বাসটি রাত 11:30 ঊ ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করবে এবং ঢাকাতে এসে পৌছবে ভোর 5:30 মিনিটে।
সাউদিয়া কোচ সার্ভিস চট্টগ্রাম টু ঢাকা রুটে আরো একটি নন এসি বাস চালু রেখেছে। তারা তাদের এই নন এসি বাস ঠিক রাত 11:30 মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে দেবে ঢাকার উদ্দেশ্যে। রাতে ছাড়া এই বাসটি ঢাকাতে এসে পৌঁছবে ভোর 6 টা 10 মিনিটে।
এনা ট্রান্সপোর্ট লিমিটেড চট্টগ্রাম টু ঢাকা এই রুটে তাদের একটি নন এসি বাস চালু রেখেছে। এই নন এসি বাস ছাড়বে রাত 11:30 এ ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম হতে এবং ভোর 5 টা 15 মিনিটে ঢাকাতে এসে যাত্রা শেষ করবে।
বাসের টিকিট মূল্য

বিভিন্ন বাসের বিভিন্ন ধরনের টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে। এসি এবং ননএসি বাসের উপর ভিত্তি করে টিকিট এর পার্থক্য রয়েছে। এখন আমরা টিকিট মূল্য গুলো দেখাবো

নন এসি বাসের টিকিট মূল্য বা ভাড়া

চট্টগ্রাম টু ঢাকা এই রুটে নন এসি বাস গুলো টিকিট মূল্য একই রকম ধরা হয়েছে। নন এসি বাসের টিকিট মূল্য 480 টাকা ধরা হয়েছে। আমরা এখানে যে কয়টি বাসের উল্লেখ করেছি সব কয়টি বাসের নন এসি সার্ভিস প্রতি টিকিটের জন্য আপনাকে 480 টাকা দিতে হবে।
এসি বাসের ভাড়া

কোম্পানিভেদে এসি বাসের ভাড়া তে রয়েছে ভিন্নতা। সাইন্ট মার্টিন হ্যুন্দাই রবি এক্সপ্রেস তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 700 টাকা এবং 1000 টাকা।

সাউদিয়া কোচ সার্ভিস তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 700 টাকা।
হানিফ এন্টারপ্রাইজ তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 1000 টাকা।
চট্টগ্রাম টু ঢাকা বাসের অনলাইন টিকিট

আপনারা যারা বাসের অনলাইন টিকিট কাটতে আগ্রহ রয়েছে তারা আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখে নিতে পারেন কিভাবে চট্টগ্রাম থেকে ঢাকা বাসের অনলাইন টিকিট সংগ্রহ করতে হয়। যদি এতে আপনাদের কোন সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট বক্সে আমাদের জানিয়ে আপনার সমস্যা সমাধান করে নিবেন।

চট্টগ্রাম টু ঢাকা বাসের সময়সূচী
চট্টগ্রাম টু ঢাকা বাসের সময়সূচী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *