জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

জন্ম নিবন্ধন যাচাই ও আনলাইন কপি ডাউনলোড করার ‍নিয়ম এই লিংকে দেখুন

Rate this post

জন্ম নিবন্ধন যাচাই ও আনলাইন কপি ডাউনলোড করার ‍নিয়ম এই লিংকে দেখুন

জন্ম নিবন্ধন যাচাই আপনারা জানেন যে ঘরে বসেই অনলাইনের মাধ্যমে ওয়েবসাইট ব্যবহার করে জন্ম নিবন্ধন আবেদন যাচাই করতে পারবেন। এছাড়া আপনারা চাইলে মোবাইল অ্যাপ ব্যবহার করে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন।

জন্ম নিবন্ধন অনলাইন চেক

অনলাইনে বার্থ সার্টিফিকেট ভেরিফাই করতে everify.bdris.gov.bd জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps ওয়েবসাইটে ভিজিট করুন। উক্ত সাইটে ভিজিট করার পর নিচের মত একটি পেইজ পাবেন। এখানে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন চেক করতে পারবেন।

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড অনলাইন কপি প্রিন্ট করবেন কিভাবে।
এছাড়া জন্ম নিবন্ধন যাচাই করতে হলে আপনাকে অবশ্যই নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করতে হবে । https://everify.bdris.gov.bd/এই ওয়েবসাইটে ভিজিট করলে আপনার খুব কম সময়ের মধ্যে ঘরে বসেই জাতীয় জন্ম নিবন্ধন সনদ যাচাই করতে পারেন।

সুপ্রিয় বন্ধুরা, আপনারা অনেকেই জানতে চাচ্ছিলেন কিভাবে জন্ম নিবন্ধন সনদ যাচাই করা যায়। এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য উপস্থাপন করব । আশাকরি আপনাদের কাছে খুবই ভালো লাগবে । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক

আপনারা গুগল প্লে স্টোর থেকে জন্ম নিবন্ধন বাংলাদেশ নামে এপ্স পাবেন। সেটি আপনার গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন । আপনার ফোনে ইন্সটল করে নেবেন। এরপর থেকে আপনারা অ্যাডুকেশন এর তথ্য জানতে পারবেন।

আমাদের মাঝে এমন অনেকেই রয়েছেন যারা জন্ম নিবন্ধন যাচাই করতে অনলাইনে গুগল সার্চ করে থাকেন। চলুন জেনে নেয়া যাক, জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক পদ্দতি, জন্ম নিবন্ধন সংশোধন ও মোবাইল দিয়ে জন্ম নিবন্ধন চেক,

অনলাইন কপি ডাউনলোড সম্পর্কিত তথ্য জন্ম নিবন্ধন অনলাইন কপি কিভাবে ডাউনলোড করবেন সেই প্রক্রিয়া উপস্থাপন করবো। প্রতিটি দেশের নাগরিকদের জন্য কেন্দ্রীয় সরকারের একটি নীতিমালা রয়েছে।

এ নীতিমালার অধীনে সকল জন্ম-মৃত্যুর হিসাব রাখা হয়। মূলত জন্মগ্রহণকারী হিসাব রাখার জন্য জন্মতারিখ অ্যাড্রেস ঠিকানা সহ সকলের জন্যদেশে ( ২০০৪ সনের ২৯ নং আইন) অনুযায়ী একজন মানুষের জন্মস্থান,

apple iphone 7 plus price in bangladesh

জনতা ব্যাংক অনলাইন একাউন্ট

জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

নাম, লিঙ্গ, ধর্ম, পিতা মাতার নাম, তাদের স্থায়ী ঠিকানা নির্ধারিত নিবন্ধক কর্তৃক রেজিস্টারে লেখা বা কম্পিউটারে এন্ট্রি প্রদান এবং জন্ম সনদ প্রদান করা। ইউনিয়ন পরিষদ থেকে জন্ম নিবন্ধন কিভাবে ডাউনলোড করে সে প্রক্রিয়া আপনাদের সামনে উপস্থাপন করব ।

এজন্য আপনাকে অবশ্যই আপনার স্থানীয় ইউনিয়ন পরিষদ সচিব এর নিকট যোগাযোগ করতে হবে। তারা 50 থেকে 100 টাকার বিনিময় আপনাদের জন্ম নিবন্ধন ডাউনলোড করে দিবে।

এছাড়া আপনারা উক্ত ওয়েবসাইটে https://everify.bdris.gov.bd/ ভিজিট করে খুব কম সময়ের মধ্যে জন্ম সনদের সকল কাজ সম্পন্ন করে নিতে পারবেন । জন্ম নিবন্ধন যাচাই করতে Online BRIS ওয়েবসাইট ব্যবহার করুন।

তাহলে সুখের বদর আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদেরকে জানিয়ে দিলাম কিভাবে আপনার জন্ম নিবন্ধন করবেন । মনে রাখবেন বাংলাদেশ জন্ম নিবন্ধন গুলিতে 17 ডিজিটের নিবন্ধন নম্বর থাকে।

ওই নাম্বারটি আপনার সকল ধরনের কাজে ব্যবহার করা হবে। এছাড়া ভোটার আইডি কার্ড তৈরি ক্ষেত্রে আপনার জন্ম নিবন্ধন প্রয়োজন হবে। শিক্ষা প্রতিষ্ঠান , জাতীয় পরিচয় পত্র প্রাপ্তি, পাসপোর্ট , বিবাহ বন্ধন , ড্রাইভিং লাইসেন্স ইস্যু, ভোটার তালিকা প্রণয়ন, ব্যাংক হিসাব খোলা ইত্যাদি ক্ষেত্রে জন্ম সনদের প্রয়োজন।

জন্ম নিবন্ধন যাচাই

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *