টেকনো কোন দেশের কোম্পানি

টেকনো কোন দেশের কোম্পানি

Rate this post

টেকনো কোন দেশের কোম্পানি

বাংলাদেশের বাজারে মিড বাজেট দখলে নেয়ার চেস্টায় আছে টেকনো মোবাইল ব্রান্ড। টেকনো,ইনফিনিক্স,আইটেল একই ব্রান্ড কিন্তু নাম আলাদা। দেশের বাজারে এই তিনটি ব্রান্ড মিড বাজেট ফোনের মার্কেট নিজেদের দখলে নেয়ার চেস্টায় ব্যাস্ত। আপনি বাসা থেকে চিন্তা করলে বের হলেন,রিয়েলমি বা ভিভোর ফোন কিনবেন কিন্তু মার্কেটে যাবার পর দোকানদার আপনাকে বুঝিয়ে কোনরকমে টেকনো ধরিয়ে দিলো। এমন অনেকের সাথেই এখন ঘটে থাকে। এক্ষেত্রে আপনি টেকনো ফোন কিনতে অনেকটা বাধ্যই বলা যায়। এখানে ধারনা করা হচ্ছে,অপ্পো যেভাবে আগে তাদের সকল শোরুমে নিজেদের কর্মী নিয়োগ দিয়ে ফোন বিক্রি করতো, টেকনো একইভাবে তাদের বিভিন্ন শোরুমে সেলসম্যানদের অধিক কমিশনের বিনিময়ে বিক্রি বাড়াচ্ছে।

★ টেকনো মোবাইল কেমন বাজেটের ফোন?

উত্তরঃ টেকনো মূলত দশ থেকে পনের হাজার বাজেট চয়েজের ফোন বলা যায়। স্পেসিফিকেশন অনুযায়ী টেকনোর ফোনের দাম তুলনামূলক কম।

★ টেকনো কোন দেশের মোবাইল ব্রান্ড?

উত্তরঃ টেকনো অনেক আগে থেকেই আমাদের বাংলাদেশে ছিল। শুরুতে তারা বাটন ফোন এনেছিল। বাংলাদেশ, মালয়েশিয়া, পাকিস্তান ও ভারতেও টেকনোর বিজনেস রয়েছে। আমাদের বাংলাদেশে তাদের নিজস্ব কারখানা আছে।

★ টেকনো ফোনে গ্যারান্টি বা ওয়ারেন্টি কেমন?

উত্তরঃ টেকনো ফোন কেনার ১০০ দিনের মধ্যে হার্ডওয়্যার সমস্যা হলে হুবহু বা তারচেয়ে সামান্য ভালো বা সেরকম ফোন আপনাকে দিবে। (সফটওয়্যার সমস্যার ক্ষেত্রে এটি কার্যকর নয়) তারমানে এইনা যে,আপনাকে বক্স থেকে খুলে ইনটেক ফোন দিয়ে দিবে। আর ফোন কেনার ১বছর পর্যন্ত আপনি ওয়ারেন্টি সুবিধা পাবেন। ব্যাটারি ও চার্জারের ক্ষেত্রে মাসের গ্যারান্টি থাকবে

★ টেকনোর ফোনের ক্যামেরা কেমন?

উত্তরঃ টেকনোর ক্যামেরায় আলো বেশি দেখা যায় কিন্তু পর্যন্ত আলোতে ছবি না তুললে ডিটেলস ঘাটতি লক্ষ করা যায়। মানে,দেখে মনে হয় সুন্দর ছবি কিন্তু বাস্তবে ততটা সন্তুসজনক না। ফোনের ক্যামেরা অনেকটাই প্রসেসরের উপর নির্ভর করে। ভালো প্রসেসর দিলে,ভালো ছবি প্রসেসিং হবে।

★ টেকনোর প্রসেসর পারফরমেন্স কেমন?

উত্তরঃ এখন পর্যন্ত টেকনো স্নাপড্রাগন প্রসেসর দিয়ে কোন ফোন বাজারে আনতে পারেনি। যেগুলা এনেছে সবই মিডিয়াটেক প্রসেসর। গেমিং করার জন্য ভালো মানের প্রসেসর টেকনো দিতে পারেনি।

★ গেমিং করার জন্য টেকনোর ফোন কেমন হবে?

উত্তরঃ আপনি যদি গেমিং করার জন্য ফোন কেনার কথা ভেবে থাকেন, তাহলে টেকনোর ফোন এড়িয়ে যেতে পারেন। বেটার অপশন হাতে আছে।

★ টেকনোর ফোনে চার্জ কেমন থাকে,মানে ব্যাটারি পারফরমেন্স কেমন?

উত্তরঃ টেকনোর বেশিরভাগ ফোনে মোটামুটি ভালো ব্যাটারি দেয়া হয়েছে। ব্যাটারি বেকাপ ভালো পাবেন নিঃসন্দেহে।

★ টেকনোর ফোনে চার্জ দিতে কত সময় লাগে?

উত্তরঃ টেকনোর ফোনে চার্জারের কোয়ালিটি মোটেও সন্তুশজনক নয়। বেশিরভাগ ক্ষেত্রে তারা নিন্মমানের চার্জার দিয়ে,বেশি এমএইচের ব্যাটারি দিয়ে থাকে। ফলে চার্জ হতে অনেক বেশি সময় লাগে। টেকনো মোবাইল কোম্পানির অবশ্যই এই দিকটি নজর দেয়া উচিৎ।

★ টেকনো মোবাইলের ইন্টারনেট স্পিড ও কল কোয়ালিটি কেমন?

উত্তরঃ টেকনোর ফোনে কল কোয়ালিটি ভালো কিন্তু ইন্টারনেট স্পিড সন্তুষ্টজনক নয়। স্যামসাং,শাওমির ফোনে আপনি যেমন ভালো ইন্টারনেট স্পিড পাবেন, টেকনোর ফোনে তেমন ইন্টারনেট স্পিড পাবেন না।
যেহেতু কম বাজেটে বেশি স্পেসিফিকেশন পাচ্ছেন,সেহেতু আপনাকে এই দিকটি সেক্রিফাইস করতেই হবে।

★ টেকনোর ফোনে নিয়মিত আপডেট দেয়?

উত্তরঃ হ্যাঁ,টেকনো ব্রান্ড ফোন লাঞ্চ করার নির্দিষ্ট সময় পর্যন্ত আপডেট দেয়।

ভিভো মোবাইল বাংলাদেশ প্রাইস

★ টেকনো ফোনে র‍্যাম ও রম কেমন?

উত্তরঃ টেকনোর মূল আকর্ষন তারা কম বাজেটে বেশি র‍্যাম ও রম দিয়ে থাকে। তারা তাদের কাছাকাছি বাজেটের বা কম্পিটিটিভ ফোনের চেয়ে বেশি র‍্যাম ও রম দিয়ে থাকে। এটা তাদের ভালো দিক।

★ টেকনো ফোনের পারফরমেন্স কেমন?

উত্তরঃ টেকনো যেহেতু এখন পর্যন্ত কোয়ালকম স্নাপড্রাগনের আপগ্রেড প্রসেসর দিয়ে ফোন বাজারে আনতে পারেনি সেহেরা তাদের ফোনের পারফরমেন্স হাইপ অনুযায়ী সন্তুশজনক নয়।

★ কারা টেকনোর ফোন কেনা উচিৎ?

উত্তরঃ যারা বড় ডিসপ্লে যুক্ত ফোন পছন্দ করেন। যারা কম বাজেটে অধিক র‍্যাম ও রম যুক্ত ফোন চান,তারা টেকনোর ফোন কিনতে পারেন। এছাড়া টেকনোর ফোনে কম বাজেটে অনেক ফিচার পাওয়া যায়,যা অনেক উচ্চ বাজেট ফোনেও আপনি পাবেন না।

★ কাদের টেকনো ফোন কেনা উচিৎ না?

উত্তরঃ যারা দিনের বেশিরভাগ সময় ফোন পকেটে রাখেন। যারা ফাস্ট চার্জার যুক্ত ফোন চান,যারা হ্যাভি গেমিং করেন তাদের টেকনোর ফোন কেনা উচিৎ নয়। টেকনোর ফোনের চার্জিং প্রচুর সময় নেয়। ডিসপ্লে তুলনামূলক বড় সাইজ। যা দীর্ঘক্ষন চ্যাট করা বা পকেটে রাখায় সমস্যা ফেইস করতে হতে পারে।

টেকনো কোন দেশের কোম্পানি
টেকনো কোন দেশের কোম্পানি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *