টেলিটক এমবি চেক

Rate this post

টেলিটক এমবি চেক

টেলিটক এমবি চেক সরকারি মোবাইল টেলিকমিউনিকেশন কোম্পানি বাংলাদেশের সর্বত্র দুর্বল নেটওয়ার্ক বিস্তার করে সার্ভিস দিয়ে আসছে। এদের গ্রাহক সংখ্যা অনেক যদিও সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা খুব কম।

গ্রামীণফোন এসএমএস কেনার কোড

এদের গ্রাহক সংখ্যা বেশি হওয়ার কারণ বিভিন্ন সরকারি কাজের জন্য টেলিটক সিম বাধ্যতামূলক করা হয়েছে। বাংলাদেশের যেকোনো নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হলে টেলিটক সিম ছাড়া কোন উপায় নাই। এছাড়াও বিভিন্ন পাবলিক পরীক্ষা উত্তরপত্র পুনর্মূল্যায়নের জন্য টেলিটক সিমের মাধ্যমে চার্জ প্রদান করে আবেদন করতে হয়। সে কারণে টেলিটকের গ্রাহক সংখ্যা বেশি।

Google News Flow Now

অন্যদিকে দুর্বল নেটওয়ার্ক এর কারনে ব্যবহারকারী শুধুমাত্র প্রয়োজনে সিমটি অ্যাক্টিভেট করে। যারা সীমিত সময়ের জন্য টেলিটক সিম ব্যবহার করে তারা এমবি চেক করার উপায় সম্পর্কে জানেনা। কারণ যে বিষয়টা আপনার বছরে একবার বা দুইবার ব্যবহার করা লাগে সেটা ভুলে যাবেন এটা স্বাভাবিক।

সেজন্য আজকের আর্টিকেলে আমরা আলোচনা করবো টেলিটক সিমে এমবি চেক করার কোড সম্পর্কে। এছাড়াও আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন টেলিটক সিমের এমবি অফার চেক করতে হয় কিভাবে। তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনায় শুরু করা যাক।

টেলিটক এমবি চেক করার কোড

আপনি বিভিন্নভাবে টেলিটক সিমের এমবি চেক করতে পারবেন। টেলিটক অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই টেলিটক অব্যবহৃত ইন্টারনেট বা এমবি’র পরিমাণ ও মেয়াদ চেক করতে পারবেন। এছাড়াও রয়েছে ইউএসএসডি কোড।

মেয়েদের ইসলামিক ফেসবুক আইডির নাম

যে কোড ডায়াল করার মাধ্যমে আপনি টেলিটক একাউন্ট ব্যালেন্স ইন্টারনেট মিনিট ও এসএমএস এর পরিমাণ ও মেয়াদ জানতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমরা নিচে উক্ত কোড উল্লেখ করছি।

*১৫২#

উক্ত কোড ডায়াল করার পর আপনি আপনার টেলিটক সিমে যত ধরনের অফার কেনা আছে সবগুলোর বিস্তারিত একসাথে দেখতে পারবেন। এছাড়াও টেলিটকের আরেকটি কোড রয়েছে যেটা ডায়াল করে আপনি বিভিন্ন ইন্টারনেট প্যাকেজ এক্টিভেট করতে পারবেন।

*১১১#

এ কোড ডায়াল করার পর আপনার সামনে বিভিন্ন ইন্টারনেট এবং মিনিট টকটাইম অফার উপস্থিত হবে। সেখান থেকে কাঙ্ক্ষিত সংখ্যাটি প্রবেশ করিয়ে আপনার পছন্দের ইন্টারনেট বান্ডেল কিনতে পারবেন।

টেলিটক ইন্টারনেট অফার চেক করার কোড

টেলিটক বিভিন্ন সময়ে গ্রাহকদের মোবাইল এসএমএস এর মাধ্যমে বিভিন্ন অফার দিয়ে থাকে। তবে নেটওয়ার্ক দুর্বল হওয়ার কারণে গ্রাহকের মোবাইলে অধিকাংশ সময় উক্ত খুদে বার্তা পৌছায় না।

ফলে গ্রাহকরা তাদের অফার সম্পর্কে অবহিত হতে পারে না। এজন্য টেলিটক অনেক বুদ্ধি করে একটি অপশন চালু করেছে। এখন আপনি উক্ত অপশন থেকে আপনি যে সকল অফার এর যোগ্য তার একটি তালিকা দেখতে পাবেন।

এজন্য আপনাকে ডায়াল করতে হবে *১১১#

আমাদের আয়োজন আপনার কেমন লেগেছে তা জানাতে মন্তব্য করতে পারেন। টেলিটক সিম সংক্রান্ত আরও তথ্যপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখতে পারেন। এছাড়াও টেকনোলজি সংক্রান্ত নতুন আপডেট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। মনোযোগ সহকারে আমাদের আর্টিকেল পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

টেলিটক এমবি চেক
টেলিটক এমবি চেক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *