ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ একাউন্ট খোলার নিয়ম – অফারসমূহ, চার্জ, ডায়াল কোড

Rate this post

Table of Contents

ট্যাপ ডায়াল কোড

বাংলাদেশে নিত্যনতুন সব মোবাইল ব্যাংকিং সেবা চালু হচ্ছে। সম্প্রতি বাংলাদেশের বাজারে আসা নতুন মোবাইল ব্যাংকিং সেবা ট্যাপ। আজকে এই পোস্টে আমি ট্যাপ নিয়েই কথা বলব। ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ একাউন্টের এর ব্যাপারে যা কিছু আছে সব নিয়েই আলোচনা করব আজকের পোস্টে। ট্যাপ কি? ট্যাপ একাউন্ট কি? ট্যাপ একাউন্ট কিভাবে খোলা যায়? ট্যাপ একাউন্ট খোলার সুবিধা অসুবিধা , ট্যাপ কোড, ট্যাপ ussd কোড, ট্যাপ ডায়াল কোড, ট্যাপ এর লেনদেন চার্জ সহ সব বিষয় নিয়ে আজকের এই পোস্টে আলোচনা করা হবে।

ট্যাপ একাউন্ট কি?

ট্যাপ অ্যাপ এ মোবাইল ব্যাংকিং সেবা পাওয়ার জন্য একটি ট্যাপ একাউন্ট করা প্রয়োজন। সেই একাউন্টকেই ট্যাপ একাউন্ট বলা হয়। ট্যাপ একাউন্ট প্রাপ্ত বয়স্ক যে কেউ ব্যাবহার করতে পারবে। ট্যাপ একাউন্ট খোলা খুবই সহজ। কিভাবে ট্যাপ একাউন্ট খুলতে হয় সেটা সম্পূর্ণ পোস্টটি পড়লে জানতে পারবেন।

ট্যাপ একাউন্ট কিভাবে খুলতে হয়?

ট্যাপ একাউন্ট স্মার্টফোনের মাধ্যমে অথবা নিকটস্থ এজেন্ট এর মাধ্যমে খুব সহজেই খোলা যায়। তবে এনালগ বা বোতাম বা কি-পেড মোবাইলে ট্যাপ একাউন্ট খোলার সুবিধা এখনো দেওয়া হয় নি।

ট্যাপ একাউন্ট খুলতে কি কি লাগে?

বেশি কিছুই লাগে না। সফলভাবে একটি ট্যাপ একাউন্ট খোলার জন্য আপনাকে নিজের National Indentity Card সাথে রাখতে হবে। এবং নিজের একটি সেলজি তুলতে হবে । ব্যাস এটুকুই ।

ট্যাপ একাউন্ট কোথায় খুলব?

আগেই বলেছি ট্যাপ একাউন্ট খোলার জন্য আপনার কাছে দুটি অপশন আছে। নিজের স্মার্টফোন একাউন্ট খোলা অথবা কোনো এজেন্ট এর সহযোগিতা নেওয়া। আমি জানি আপনি স্মার্ট ফোনকেই বেছে নেবেন ।

স্মার্ট ফোন ট্যাপ একাউন্ট খোলার জন্য আপনাকে মোবাইলে প্রথমে ট্যাপ অ্যাপ ইন্সটল করে নিতে হবে।

ট্যাপ অ্যাপ কোথায় পাব ?

গুগোল প্লে-স্টোরে Tap লিখে সার্চ করলেই আপনি ট্যাপ অ্যাপ পেয়ে যাবেন। তাছাড়া নিচের লিংকে ক্লিক করলে আপনি এক ক্লিকেই Tap অ্যাপ ইনস্টল করে নিতে পারবেন। ( tap dial code )

ট্যাপ একাউন্ট খোলার উপায়

ট্যাপ একাউন্ট খুলতে প্রথমে আপনাকে মোবাইলের অ্যাপস ইনস্টল করে নিতে হবে। এর পরবর্তীতে গাছগুলো নিজের ধাপে ধাপে আলোচনা করা হলো। ( tap account opening )

* অ্যাপ ওপেন করলে আপনার কাছে Allow চাইলে Allow অপশনে ক্লিক করুন

* এর পরে Get Started এ ক্লিক করুন

* এবার আপনার মোবাইল নাম্বার ও সিম অপারেটর নির্বাচন করুন।

* আপনার নাম্বারে একটি কোড পাঠানো হবে সেই কোডটি দিয়ে নাম্বার ভেরিফাই করুন।

* এর পরে আপনাকে Tap এর শর্ত গুলো দেখান হবে। আপনি চাইলে সেগুলো পরতে পারেন। না পরলে Agree তে ক্লিক করুন।

* এবার একাউন্ট সেট আপ এর পাল। নিজের নাম, লিঙ্গ ও পেশা নির্বাচন করুন।

* পরবর্তী অপশনে আপনার ৪ সংখ্যার পিন সেট আপ করতে হবে।

* পিন সেট আপ হয়ে গেলে Let Continue তে ক্লিক করুন।

* এই অপশনে আপনার National Indentity Card এর সামনের ও পিছনের অংশ স্কেন করুন।

* স্কেন করা শেষ হলে আপনার সব তথ্য সয়ংক্রিয় ভাবে নিয়ে নেওয়া হবে আপনার শুধু নিচে নমিনী এর নাম ও নমীনির সাথে সম্পর্ক লিখতে হবে।

* সব তথ্য দেওয়া হলে Confirm এ ক্লিক করুন

* এবার আপনার একটি সেলফি তোলার পাল। সেলফি তুলে কনফার্ম করলেই আপনার একাউন্ট খোলা শেষ।

* এবার আপনি পিন ও নাম্বার দিয়ে একাউন্ট লগ ইন করতে পারবেন।

জুম অ্যাপ খোলার নিয়ম

ট্যাপ একাউন্ট দেখার উপায়

আপনি দুই উপায় ট্যাপ একাউন্ট দেখতে পারবেন। প্রথমত স্মার্টফোনের মাধ্যমে ট্যাপ অ্যাপ এ Sing In করে। এর দ্বিতীয়ত ট্যাপ ডায়াল কোড অর্থাৎ USSD কোড ডায়াল করে। ( ট্যাপ ডায়াল কোড, tap dial code

ট্যাপ কোড | ট্যাপ একাউন্ট দেখার কোড ( tap account code )

ট্যাপ ডায়াল কোড অর্থাৎ USSD কোড ডায়াল করে ট্যাপ একাউন্ট দেখার কোড হল ( *201# ) । এই কোড ডায়াল করে আপনি ট্যাপ একাউন্ট দেখা সহ বিল-পে, টাকা পাঠানো, স্কুল ফি প্রদান সহ বিভিন্ন কাজ করতে পারবেন।

Tap Account Dial Code ( tap ussd code )

USSD কোড ডায়াল ( ট্যাপ ডায়াল কোড ) করে ট্যাপ একাউন্ট দেখতে চাইলে আপনাকে ট্যাপ একাউন্টের ডায়াল কোড ( Tap Account Dial Code) জানতে হবে। আর ট্যাপ একাউন্টের ডায়াল কোড হল ( *201# ) এই কোড ডায়াল করে আপনি যাবতিয় কাজ করতে পারবেন। ( tap account code )

ট্যাপ একাউন্টে কি কি কাজ করা যায়?

আর্টিকেলটির এই পর্যন্ত পরে আপনারা ট্যাপ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়েছেন। ট্যাপ একাউন্ট কিভাবে খুলতে হয়? ট্যাপ ডায়াল কোড ( tap dial code ), ট্যাপ মোবাইল ব্যাংকিং এর সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছি। এই পর্যায়ে একাউন্টের মাধ্যমে কি কি কাজ করা যায় সেই সম্পর্কে আলোচনা করা হবে। ( tap ussd code ) ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

১. ইউটিলিটি বিল পে করা যাবে।

২. ক্যাশ আউট করা যাবে।

৩. Add money

৪. মোবাইল রিচার্জ

৫. স্কুল এর টিউশন ফি প্রদান করা যাবে।

৬. সেন্ড মানি বা মানি ট্রান্সফার

৭. মার্চেন্ট পে করা যাবে

এসব কাজ আপনি ট্যাপ একাউন্টের মাধ্যমে খুব সহজেই করে নিতে পারবেন। ট্যাপ একাউন্টের মাধ্যমে লেনদেনের ফলে আপনি কি কি সুবিধা পাবেন ্তা নিচে আলোচন করা হয়েছে। ( tap ussd code )

এই সব কাজ খুব সহজে ও কম খরচে ট্যাপ একাউন্ট এর মাধ্যমে করা যাবে।

ট্যাপ একাউন্ট ব্যাবহারের সুবিধা

উপরে উল্লেখিত প্রত্যেকটি কাজ আপনি খুব খরচে, সহজেই ট্যাপ একাউন্টের মাধ্যমে করতে পারবেন এটাই ট্যাপ একাউন্টের সবচেয়ে বড় সুবিধা।

নিচে ট্যাপ একাউন্টের লেনদেন খরচ উল্লেখ করা হয়েছে এতে করে আপনি আরো বিস্তারিত তথ্য পাবেন। ( tap account code )

ট্যাপ একাউন্টের লেনদেন খরচ

ট্রাস্ট ব্যাংক কর্তৃপক্ষ ট্যাপ একাউন্টকে তিন-তিনটি ধরনের বিভক্ত করেছেন যার প্রত্যেকটি আলাদা আলাদা লেনদেন চার্জ রয়েছে। ট্যাপ একেউন্টে লেনদেন খরচ কেমন হবে তা নিচের ছব গুলো দেখেই বুঝতে পারবেন।

ট্যাপ একাউন্ট খোলার নিয়ম,

অফারসমূহ, লেনদেন চার্জ, অভিযোগ নাম্বার এবং একাউন্ট বন্ধ করার নিয়ম। আজকে একটি নতুন মোবাইল ব্যাংকিং সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিত উপস্থাপন করবো। ট্রাস্ট ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেক্টর হচ্ছে এই ট্যাপ মোবাইল ব্যাংকিং। ট্রাস্ট ব্যাংকের ট্যাপ মোবাইল ব্যাংকিং যাত্রা শুরু করে বুধবার ২৮ জুলাই, ২০২২ এ। নতুন এই মোবাইল ব্যাংকিং সেবার আওতায় অর্থ জমা-লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি জমা দেয়া, রেমিট্যান্স গ্রহণ, অনলাইন মার্চেন্ট পেমেন্ট এবং সকল মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা পাওয়া যাবে। ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ অ্যাপ ডাউনলোড

ট্যাপ অ্যাপ ডাউনলোড। ট্যাপ ডাউনলোড করার এখন খুভই সিম্পল ব্যাপার। অন্যান্য সাধারণ সফটওয়্যার এর মতই ট্যাপ গুগল প্লে ষ্টোর কিংকা আইওএস থেকে ডাউনলোড করে নিতে পারেন। কোন ব্রাউজার থেকে ডাউনলোড না করে সরাসরি অ্যাপ ষ্টোর থেকে ডাউনলোড করাই উত্তম।
ট্রাস্ট অজিয়াটা পে ট্যাপ অ্যাপ ডাউনলোড করতে,

ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ একাউন্ট খোলার নিয়ম। ট্রাস্ট অজিয়াটা পে ট্যাপ একাউন্ট খুলতে হলে আপনাকে অন্যান্য সাধারণ মোবাইল ব্যাংকিং এর মতই অ্যাপ ইন্সটল করে সেখানে গিয়ে কিছু তথ্য দিলেই আপনার একাউন্ট খোলা হয়ে যাবে। এভাবে আপনি চাইলে ঘরে বসেই ট্যাপ একাউন্ট খুলতে পারেন। নিম্নে ট্যাপ একাউন্ট খোলার ধাপগুলো দেয়া হলো। ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

প্লে ষ্টোর থেকে TAP অ্যাপ ডাউনলোড করুন।

অ্যাপ ওপেন করে ফোন নাম্বার দিন এবং অপারেটর সিলেক্ট করে পরবর্তী অপশনে যান।
এবার OTP প্রদান করে টার্মস এন্ড কন্ডিশনে Agree দিয়ে সাবমিট করুন।
এবার আপনার পার্সোনাল তথ্য সঠিকভাবে পূরণ করুন।
তারপর আপনার ট্যাপ মোবাইল ব্যাংকিং এর পাসওয়ার্ড সেট করুন।
পরবর্তী ধাপে আপনার এনআইডি কার্ড এর দুই পাশের ছবি স্ক্যান করে আপলোড করুন।
এবার নিজের সেলফি দিন এবং কনফার্ম চাপুন।
এভাবেই আপনার ট্যাপ একাউন্ট সম্পন্ন হয়ে যাবে, এবং আপনি চাইলে এখন লগিন করতে পারবেন।

ট্রাস্ট অজিয়াটা পে ট্যাপ অফারসমূহ

ট্রাস্ট অজিয়াটা পে ট্যাপ অফারসমূহ। ট্যাপ এ রয়েছে নানান ধরনের সুবিধা। নতুন একাউন্ট খুল্লেই রয়েছে আপনার জন্য বিভিন্ন সব অফারসমূহ। এছাড়া ট্যাপে রয়েছে সকল প্রকার পেমেন্ট সুবিধা।

২০ টাকা পর্যন্ত যে কোনো অ্যামাউন্ট রিচার্জে ১০০% ক্যাশব্যাক।

এ অফারটি, ৩০শে জুন এর মধ্যে যারা tap অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করেছেন কিন্তু এখন পর্যন্ত কোনো ধরণের লেনদেন করেননি, শুধুমাত্র তাদের ক্ষেত্রে প্রযোজ্য। রিচার্জটি অবশ্যই অ্যাপের মাধ্যমে হতে হবে। ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ এ সুবিধাসমূহ
মোবাইল রিচার্জ
ইউটিলিটি বিল
এডুকেশন ফি
পাসপোর্টের পেমেন্ট
হোটেল মোটেল বুকিং
শপিং পেমেন্ট
বিভিন্ন বিল প্রদান
মানি ট্রান্সফার
ক্যাশ আউট
এড মানি

ট্যাপ এ লেনদেন চার্জ

ট্যাপ এ লেনদেন চার্জ। ট্যাপ এ লেনদেনের চার্জও অন্যান্য মোবাইল ব্যাংকিং এর তুলনায় অনেক কম। tap অ্যাপে ১০০০ বা তার বেশি টাকা ক্যাশআউট করুন ১.৫% এ; অর্থাৎ হাজারে মাত্র ১৫ টাকায়।
ট্যাপ একাউন্ট সাধারণত ৩ (তিন) ধরনের হয়ে থাকে। যথাঃ ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

জেনারেল ট্যাপ একাউন্ট
স্টূডেন্ট ট্যাপ একাউন্ট
স্যালারি ট্যাপ একাউন্ট
ক্যাটাগড়ি ভেদে বিভিন্ন লেনদেনের চার্জও ভিন্ন ভিন্ন হয়ে থাকে। নিম্নে সকল ক্যাটাগরির লেনদেনের চার্জ দেয়া হলোঃ

জেনারেল ট্যাপ একাউন্টঃ

ক্যাশ ইনঃ এজেন্ট অথবা ব্রাঞ্চ থেকে ফ্রি তে ক্যাশ ইন করা যাবে।
ক্যাশ আউটঃ USSD ডায়াল করে এজেন্টের কাছে ক্যাশ আউট করলে ১.৮০ শতাংশ, অ্যাপের মাধ্যমে এজেন্টে ১.৫ শতাংশ এবং ব্রাঞ্চ থেকে ক্যাশ আউট এর ক্ষেত্রে ০.৯০ শতাংশ হারে চার্জ কাটা হবে। ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

স্টূডেন্ট ট্যাপ একাউন্টঃ

এই একাউন্ট সাধারণত স্কুল ফি প্রদানের জন্য ব্যাবহ্রিত হয়ে থাকে।
ক্যাশ ইনঃ স্টুডেন্ট একাউন্টের ক্ষেত্রে ব্রাঞ্চ থেকে ফ্রিতে এবং এজেন্টের কাছে থেকে ০.৬০ শতাংশ ক্যাশ ইন চার্জ গৃহিত হবে।
ক্যাশ আউটঃ USSD ডায়াল করে এজেন্টের কাছে ক্যাশ আউট করলে ১.২০ শতাংশ, অ্যাপের মাধ্যমে এজেন্টে ১.২০ শতাংশ চার্জ এবং ব্রাঞ্চ থেকে ক্যাশ আউট এর ক্ষেত্রে ফ্রি।

ইন্টারনেটে টাকা ইনকাম করার উপায়

স্যালারি একাউন্টঃ

ক্যাশ ইনঃ স্যালারি একাউন্টের ক্ষেত্রে ব্রাঞ্চ থেকে ফ্রিতে এবং এজেন্টের কাছে থেকে ০.৯০ শতাংশ ক্যাশ ইন চার্জ গৃহিত হবে।
ক্যাশ আউটঃ USSD ডায়াল করে এজেন্টের কাছে ক্যাশ আউট করলে ০.৯০ শতাংশ, অ্যাপের মাধ্যমে এজেন্টে ০.৯০ শতাংশ এবং ব্রাঞ্চ থেকে ক্যাশ আউট এর ক্ষেত্রে ফ্রী।

ট্যাপ মোবাইল ব্যাংকিং ডায়াল কোড

ট্যাপ মোবাইল ব্যাংকিং ডায়াল কোড হচ্ছে *201#. উক্ত নাম্বারে ডায়াল করলেই আপনি ট্যাপ একাউন্টের সকল কার্যক্রম পরিচালনা করতে পারবেন। অ্যাপ না থাকলেও আপনি এভাবে ইউএসএসডি কোড ডায়াল এর মাধ্যমে আপনার ট্যাপ একাউন্ট পরিচালনা করতে পারবেন। ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ অভিযোগ নাম্বার

ট্যাপ অভিযোগ নাম্বার। অনেকেই রয়েছেন যারা ট্যাপ হেল্প লাইনে কথা বলতে চাচ্ছেন। তাই আজকের পোস্টের এই অংশে ট্যাপ এর হেল্প লাইন এ যোগাযোগ করার মতো সকল তথ্য দেয়া হয়েছে। আশা করি আপনাদের খুজে পেতে সমস্যা হবে না। ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ হেল্প লাইন নাম্বারঃ, 16733
ফ্যাক্সঃ +88 02 48812262
টিএন্ডটি নাম্বারঃ +88 02 48812261
ই-মেইলঃ [email protected]

ঠিকানাঃ
Trust Axiata Digital Limited
57 & 57/A, Uday Tower (17th floor)
Gulshan Avenue, Gulshan – 1,
Dhaka – 1212

ট্যাপ একাউন্ট বন্ধ করার নিয়ম

ট্যাপ একাউন্ট বন্ধ করার নিয়ম। আপনারা যারা অলরেডি ট্যাপ একাউন্ট খুলে ফেলেছেন কিন্তু কোন কারণ বসত ট্যাপ একাউন্ট বন্ধ করতে চাচ্ছেন কিংবা ডিলেট করতে চাচ্ছেন তাদের জন্য নিউজ হলো এখনো কোন অফিশিয়াল তথ্য নেই এ ব্যাপারে। ্তবে আপনি চাইলে এজেন্ট অথবা ব্রাঞ্চ এ গিয়ে এ ব্যাপারে যোগাযোগ করতে পারেন। এ সম্পর্কে কোন আপডেট তথ্য প্রকাশ করা হলে আমাদের ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে। তাই সে পর্যন্ত আমাদের সাইটে চোখ রাখুন।সুপ্রিয় পাঠক, আমরা চেস্টা করেছি সহজভাবে সকল দিকনির্দেশনা এখানে প্রেজেন্ট করার জন্য। এ ব্যাপারে যদি আপনাদের কোন মন্তব্য থাকে তাহলে অবশ্যই আমাদেরকে জানাবেন। উপরিউল্লেখিত সকল তথ্য পরিবর্তন বা পরিবর্ধন করার ক্ষমতা ট্রাস্ট ব্যাংক এর মোবাইল ব্যাংকিং সেক্টর ট্যাপ সংরক্ষণ করে। ট্যাপ একাউন্ট খোলার নিয়ম  ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ একাউন্ট খোলার নিয়ম
ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

ট্যাপ মোবাইল ব্যাংকিং, ট্যাপ অ্যাকাউন্ট, Tap account কি
বিকাশ, টপ্ ট্রাস্ট এক্সিয়াটা পে, পানির ট্যাপ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *