পেজ খোলার নিয়ম

পেজ খোলার নিয়ম

Rate this post

পেজ খোলার নিয়ম

পেজ খোলার নিয়ম ফেসবুক বিজনেস পেজ হল ব্যবসার জন্য ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি, বিক্রয় সৃষ্টি এবং এমনকি ফেসবুকের মাধ্যমে বিক্রয় চালানোর একটি বিনামূল্যে সুযোগ। ফেসবুক পেইজ কিভাবে খুলবো?

2.7 বিলিয়নেরও বেশি ফেসবুক ব্যবহারকারী এবং হাজার হাজার সক্রিয় ব্যবহারকারী আপনার টার্গেট মার্কেটে (অথবা স্থানীয় এলাকা), এটি সম্ভাব্য গ্রাহকদের সাথে সংযোগ স্থাপন এবং বিদ্যমান গ্রাহকদের সাথে যুক্ত হওয়ার একটি উপায়।

ফেসবুক ক্রমাগত বিকাশ করছে এবং ব্যবসাগুলি আরও বেশি অনন্য এবং সহায়ক বৈশিষ্ট্য সরবরাহ করছে। এবং যখন এই বৈশিষ্ট্যগুলি উন্নত, এটি একটি ফেসবুক পেজ তৈরি করা অবিশ্বাস্যভাবে সহজ। ফেসবুক পেইজ কিভাবে খুলবো?

আপনাকে শুধু আপনার ব্যক্তিগত ফেসবুক পেজে লগ ইন করতে হবে, “+” আইকনে ক্লিক করুন, “পৃষ্ঠা” নির্বাচন করুন এবং প্রম্পটগুলি অনুসরণ করুন।

পদ্মা সেতুর দৈর্ঘ্য কত – পদ্মা সেতু বিশ্বের কততম সেতু

ফেসবুক পেইজ কিভাবে খুলবো?

1. ফেসবুকে লগ ইন করুন এবং একটি নতুন পৃষ্ঠা তৈরি করুন

পরবর্তী, আপনার ব্যবসার পৃষ্ঠার প্রোফাইল ছবি এবং কভার ফটো আপলোড করুন। ব্যবসাগুলি সাধারণত তাদের লোগোকে প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করে, কিন্তু আপনি যে কোন ছবি ব্যবহার করতে পারেন যা আপনার ব্যবসা এবং আপনার ব্যবসার ব্র্যান্ডিংকে উপস্থাপন করে। হয়ে গেলে, নীচে “সংরক্ষণ করুন” বোতামটি ক্লিক করুন

2. আপনার ব্যবসার তথ্য লিখুন

নিম্নলিখিত স্ক্রিনে, আপনার মৌলিক ব্যবসায়িক তথ্য, যেমন আপনার পৃষ্ঠার নাম বা ব্যবসার নাম, বিভাগ এবং আপনার ব্যবসার বিবরণ লিখুন। হয়ে গেলে, স্ক্রিনের নীচে “পৃষ্ঠা তৈরি করুন” বোতামে ক্লিক করুন।

3. আপনার প্রোফাইল পিকচার এবং কভার ফটো আপলোড করুন

শর্টকাট: প্রোফাইল পিকচার আপলোড করুন> কভার ফটো আপলোড করুন

পরবর্তী, আপনার ব্যবসার পৃষ্ঠার প্রোফাইল ছবি এবং কভার ফটো আপলোড করুন। ব্যবসাগুলি সাধারণত তাদের লোগোকে প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করে, কিন্তু আপনি যে কোন ছবি ব্যবহার করতে পারেন যা আপনার ব্যবসা এবং আপনার ব্যবসার ব্র্যান্ডিংকে উপস্থাপন করে। হয়ে গেলে, নীচে “সংরক্ষণ করুন” বোতামটি ক্লিক করুন।

পদ্মা সেতু বিশ্বের কততম সেতু – পদ্মা সেতু a to z

আপনার কভার ফটো দৃশ্যত আকর্ষণীয় এবং আপনার ব্যবসার প্রতিনিধি তা নিশ্চিত করার চেষ্টা করুন। আকার পরিবর্তন করার সমস্যাগুলি এড়াতে, আপনার ফেসবুক ব্যবসায়িক পৃষ্ঠার কভার ফটো তৈরি করতে ক্যানভা ব্যবহার করুন ।

এটি ব্যবহার করা বিনামূল্যে এবং কয়েক ডজন পূর্বনির্ধারিত টেমপ্লেট রয়েছে যা আপনি সহজেই আপনার নিজের কভার ফটো তৈরি করতে ব্যবহার করতে পারেন।

4. প্রাসঙ্গিক তথ্য যোগ করুন এবং আপনার ব্যবসার পৃষ্ঠা কাস্টমাইজ করুন

এরপরে, আপনার ব্যবসা এবং এটি কী অফার করে সে সম্পর্কে আরও তথ্যের সাথে আপনার ফেসবুক ব্যবসায়িক পৃষ্ঠাটি তৈরি করুন এবং প্রাসঙ্গিক কল-টু-অ্যাকশন (সিটিএ) বোতাম এবং ইন্টিগ্রেশন ব্যবহার করে পৃষ্ঠার দর্শকদের আপনার সাথে সংযুক্ত হওয়ার একটি উপায় দিন। কিভাবে ফেসবুক পেজ খুলতে হয় ২০২১ স্টেপ বাই স্টেপ।

শুরু করতে, নিচে স্ক্রোল করুন এবং “আরও তথ্য যোগ করুন” লেবেলযুক্ত বিভাগটি খুঁজুন এবং সংশ্লিষ্ট “শুরু করুন” বোতামে ক্লিক করুন। এখানেই আপনি ইনপুট করবেন এমন তথ্য যা পাঠকদের আপনার ব্যবসা সম্পর্কে বলবে, আপনার সাথে যোগাযোগ করার উপায় থেকে শুরু করে আপনার পণ্য বা মেনুতে।

কিভাবে ফেসবুক পেজ খুলতে হয়

আপনার পৃষ্ঠায় একটি বোতাম যুক্ত করুন

আপনার ফেসবুক ব্যবসায়িক পৃষ্ঠায় আপনার সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য ইনপুট করার পরে, পৃষ্ঠায় একটি CTA বোতাম যুক্ত করুন। এটি আপনার কভার ছবির নীচে আপনার পৃষ্ঠার উপরের ডান দিকের পৃষ্ঠার দর্শকদের কাছে প্রদর্শিত হবে এবং এটি দর্শকদের সহজেই একটি নির্দিষ্ট পদক্ষেপ নেওয়ার উপায় দেয়,

যেমন অনুসরণ করুন, খাবার অর্ডার করুন, এখনই কেনাকাটা করুন, এখনই বুক করুন, এখনই কল করুন, আরো জানুন, অথবা ইমেইল পাঠান।

বিনিময়ে, একটি প্রাসঙ্গিক সিটিএ বোতাম আরও লিড উৎপন্ন করতে সাহায্য করতে পারে এবং পরবর্তীকালে বিক্রয় বৃদ্ধি করতে পারে।

এটি করার জন্য, আপনার কভার ইমেজের নীচে আপনার পৃষ্ঠার বাম পাশে নীল “+ একটি বোতাম যোগ করুন” বিকল্পটি ক্লিক করুন। তারপরে, আপনার দর্শকরা কোন পদক্ষেপ নিতে চান তা নির্বাচন করুন এবং সেটআপটি সম্পন্ন করার জন্য অনুরোধগুলি অনুসরণ করুন।

অনলাইন জন্ম নিবন্ধন – জন্ম নিবন্ধন আবেদন

ফেসবুক পেজ সেটিং

স্ক্রিনের বাম দিকে, আপনি দেখতে পাচ্ছেন যে আপনার ফেসবুক ব্যবসায়িক পৃষ্ঠা কাস্টমাইজ করার ক্ষেত্রে আপনার কাছে প্রচুর অতিরিক্ত বিকল্প রয়েছে।

যদিও সমস্ত বিকল্প প্রতিটি ব্যবসার (এবং তাদের ফেসবুক ব্যবহার করার লক্ষ্যে) উপযুক্ত হবে না, তবে আপনার ব্যবসার, আপনার লক্ষ্য এবং আপনার দর্শকদের জন্য উপযুক্ত কিনা তা দেখার জন্য উপলব্ধ বিকল্পগুলির সাথে নিজেকে পরিচিত করা মূল্যবান।

উদাহরণস্বরূপ, যদি আপনার একাধিক লোক থাকে যাদের আপনার ব্যবসায়িক পৃষ্ঠায় অ্যাক্সেস প্রয়োজন, একটি সামাজিক মিডিয়া সমন্বয়কারী বলুন যিনি সামাজিক পোস্ট প্রকাশের জন্য দায়ী এবং একটি কমিউনিটি ম্যানেজার যিনি আপনার ফেসবুক গোষ্ঠীকে মডারেট করার জন্য দায়ী,

আপনি নতুন ব্যবহারকারী তৈরি করতে পারেন বিভিন্ন ভূমিকা সহ “পৃষ্ঠার ভূমিকা।” আপনি মেসেজিং সেটিংস কনফিগার করতে, হোয়াটসঅ্যাপ সংযুক্ত করতে বা এমনকি ইভেন্টের টিকিট বিক্রি করার মতো কাজও করতে পারেন।

5. আপনার ব্যবসায়িক পৃষ্ঠার প্রচার করুন

আপনি আপনার নতুন ফেসবুক ব্যবসা তৈরি করার পরে, এটি কাজ করার এবং এটি কাজে লাগানোর সময়। এটি করার জন্য, আপনাকে এটি প্রচার করতে হবে। আপনার ব্যবসার পৃষ্ঠাটি সেখানে এবং অনলাইনে দৃশ্যমান করার বেশ কয়েকটি উপায় রয়েছে।

শুরু করতে, আপনার নতুন ব্যবসায়িক পৃষ্ঠায় আপনার বন্ধুদের আমন্ত্রণ জানান। এটি আপনাকে অবিলম্বে একটি শ্রোতা অর্জন করতে সাহায্য করবে।

তারপরে, আপনার ব্যবসার উপর নির্ভর করে, আপনি আপনার ব্যবসায়িক পৃষ্ঠার লিঙ্কটি আপনার ওয়েবসাইটে বা ইমেল স্বাক্ষরের সাথে লিঙ্ক যোগ করা থেকে এর মতো অনলাইন তালিকায় যোগ করার জন্য বিভিন্নভাবে আপনার ব্যবসায়িক পৃষ্ঠার প্রচার করতে পারেন

ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম

একটি ফেসবুক বিজনেস পেজ তৈরি করা আপনার ব্যবসার জন্য ফেসবুক মার্কেটিং ব্যবহারের প্রথম ধাপ । আপনার পেজ বাজারজাত করতে এবং দর্শক বাড়ানোর জন্য আপনাকে ফেসবুকে সক্রিয় থাকতে হবে।

উদাহরণস্বরূপ, আপনি কেবল আপনার পৃষ্ঠায় পোস্ট করার ক্ষেত্রে ধারাবাহিক হতে চান না, তবে আপনি প্রাসঙ্গিক গোষ্ঠীতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে চান যেখানে আপনার লক্ষ্যযুক্ত শ্রোতারা সম্ভবত তাদের সময় ব্যয় করছেন।

ভিভো মোবাইল রেট

অতএব, যখন একটি ফেসবুক বিজনেস পেজ তৈরি করা সহজ, তখন ছোট ব্যবসার জন্য এটি একটি বিপণন সরঞ্জাম হিসাবে কার্যকরভাবে ব্যবহার করা একটি চ্যালেঞ্জ হতে পারে। যেসব ব্যবসা ফেসবুক ব্যবহার করে তা কৌশলগতভাবে ব্যবহার করার জন্য সময় এবং প্রচেষ্টা বিনিয়োগ করে।

যদি আপনার নিজের হাতে এটি পরিচালনা করার সময় না থাকে (অথবা যদি আপনি অনেকের মতো, আগ্রহ) থাকেন তবে বিশেষজ্ঞদের কাছে এটি রেখে দেওয়ার কথা বিবেচনা করুন।

আমি কিভাবে আমার ফেসবুক বিজনেস পেজ ভেরিফাইড করবো?

একটি ফেসবুক ব্যবসায়িক পৃষ্ঠা যাচাই করা সহজ। “সেটিংস” এ যান এবং “সাধারণ” ক্লিক করুন। “পৃষ্ঠা দৃশ্যমানতা” নির্বাচন করুন এবং “সম্পাদনা করুন” এ ক্লিক করুন। “এই পৃষ্ঠাটি যাচাই করুন” বিকল্পটি চয়ন করুন।

ব্যবসার জন্য একটি সর্বজনীন তালিকাভুক্ত ফোন নম্বর, সেইসাথে আপনার দেশ এবং ভাষা লিখুন। “আমাকে এখনই কল করুন” চয়ন করুন এবং ফেসবুক আপনার ব্যবসার পাবলিক নম্বরে একটি যাচাইকরণ কোড দিয়ে কল করবে। স্ক্রিনে সেই কোডটি প্রবেশ করান এবং যাচাইকরণ প্রক্রিয়াটি সম্পন্ন করতে “চালিয়ে যান” ক্লিক করুন।

আমি কিভাবে আমার ফেসবুক অনুসারীদের যুক্ত করব?

শুরু করার জন্য, নিশ্চিত করুন যে আপনি আপনার শ্রোতাদের জন্য সময়োপযোগী এবং প্রাসঙ্গিকভাবে ধারাবাহিকভাবে ভাল সামগ্রী প্রকাশ করছেন এবং মন্তব্য এবং বার্তাগুলির দ্রুত উত্তর দিচ্ছেন। সেখান থেকে, দিন এবং সময় অনুসারে বাগদানের স্তরের দিকে তাকিয়ে পোস্ট করার সেরা সময়টি বেছে নিন।

Facebook Page Kivabe Khulbo

আপনার পোস্টগুলিতে আপনার দর্শকদের প্রশ্ন জিজ্ঞাসা করে মন্তব্যগুলিকে উত্সাহিত করুন এবং পোস্ট শেয়ারগুলিকে উত্সাহিত করুন। অনুগামীদের কীভাবে যুক্ত করা যায় এবং আরও বেশি ফেসবুক লাইক পান তা শিখুন ।

ফেসবুকের বিজ্ঞাপনের দাম কত?

ফেসবুক বিজ্ঞাপনের খরচ বিজ্ঞাপনদাতা থেকে বিজ্ঞাপনদাতার মধ্যে ব্যাপকভাবে পরিবর্তিত হয়,

কারণ এটি একটি বিজ্ঞাপন নিলাম যেখানে বিজ্ঞাপনগুলি মূলত সর্বোচ্চ দরদাতার কাছে যায়। সুতরাং, একটি নির্দিষ্ট দর্শকদের জন্য যত বেশি প্রতিযোগিতা, তত বেশি খরচ হবে। সাধারণভাবে, খরচ-প্রতি-ক্লিকের (CPCs) পরিসীমা $ 1 থেকে 10 এবং উচ্চতর

পেজ খোলার নিয়ম
পেজ খোলার নিয়ম

Tag: বিজনেস পেজ খোলার নিয়ম, ফেসবুক পেজ কিভাবে চালাতে হয়, ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম, প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম, ফেসবুক পেজ জনপ্রিয় করার উপায়, ফেসবুক পেজ খোলার নিয়ম ২০২১, ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম, পেজ ডেসক্রিপশন বাংলা,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *