ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম

4.7/5 - (4 votes)

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম বর্তমানে যতগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে তার মধ্যে জনপ্রিয় এবং বেশি ব্যবহার করা হয় ফেসবুক। আমরা মোবাইল হাতে নিয়ে সাধারণত বেশিরভাগ সময় ফেসবুকে ব্যয় করে থাকি। অর্থাৎ ফেসবুকের ব্যবহারকারী সংখ্যা অনেক বেশি।

টাকা ছাড়া ব্যবসা করার উপায়

বর্তমানে ফেসবুক জনপ্রিয় হওয়ায় ব্যবহারকারী দিনদিন বেশি হচ্ছে। এই ফেসবুক ব্যবহার করার জন্য আমাদেরকে সকল নিয়ম জানতে হবে। আপনি যদি সঠিকভাবে ফেসবুক ব্যবহার করার নিয়মাবলী না জানেন তাহলে পরবর্তীতে বিভিন্ন ঝামেলায় পড়তে পারেন। ফেসবুক আইডি সঠিকভাবে ব্যবহার করার মাধ্যমে আমাদের ফেসবুক আইডি আমরা নিরাপদ রাখতে পারব।

Google News Flow Now

ফেসবুক আইডি সঠিকভাবে ব্যবহার করার নিয়ম গুলোর একটি হচ্ছে ফেসবুক আইডির নাম পরিবর্তন করা। আমাদেরকে অনেক সময় ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে হয়। তবে যে কারণেই হোক না কেন যদি আপনাকে কখনো ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে হয় তাহলে অবশ্যই আপনাকে ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম জানতে হবে।

ফেসবুক আইডির নাম কেন পরিবর্তন করতে হয়?

সাধারণত যখন আমরা ফেসবুক অ্যাকাউন্ট খুলি তখন আমাদেরকে একটি নাম দিয়ে খুলতে হয়। অনেকেই রয়েছেন যারা ফেসবুক একাউন্ট খোলার সময় যে নাম ব্যবহার করেছিলেন সেই নাম পরবর্তীতে পরিবর্তন করতে চায়।

অর্থাৎ পরবর্তী সময়ে আগে থেকে ফেসবুকে থাকা নাম অনেকের পরিবর্তন করার প্রয়োজন হয়ে থাকে। সাধারণত বিভিন্ন কারণে ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে হয়।

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার যে সকল কারণ রয়েছে তার মধ্যে গুরুত্বপূর্ণ কারণ হচ্ছে –

ফেসবুক আইডিতে সঠিক নাম রাখার জন্য ফেক নাম পরিবর্তন করাঃ

অনেকে ফেসবুক আইডি খোলার সময় নিজের নাম দিয়ে খোলে না। তবে ফেসবুক আইডির জন্য সবথেকে যে বিষয়ের উপর বেশি গুরুত্ব দিতে হয় তা হচ্ছে সঠিক নাম ব্যবহার করা। কারন আপনার ফেসবুক আইডির নাম দেখে আপনার পরিচিতরা আপনার ফেসবুক আইডি সনাক্ত করতে পারবে।

তাই যদি আপনি ফেসবুক আইডির নাম সঠিক না দেন তাহলে আপনার পরিচিত মানুষ আপনার ফেসবুক আইডি সহজে খুঁজে পাবে না। এই সকল কারণে অনেকেই ফেসবুক ফেক নাম পরিবর্তন করে সঠিক নাম ব্যবহার করতে চায়। এই কারণেই ফেসবুকে সঠিক নাম ব্যবহার করতে ফেসবুক আইডির ফেক নাম পরিবর্তন করার প্রয়োজন হয়ে থাকে।

গুগল পিক্সেল ফোনের দাম ২০২৩ কেনার আগে দাম জানুন।

নিজের ফেসবুক আইডি গোপন রাখতে ফেসবুক আইডির নাম পরিবর্তন করার প্রয়োজনীয়তাঃ

অনেকেই রয়েছেন যারা নিজের ফেসবুক আইডি গোপন রাখতে চায়। অর্থাৎ তারা এমন ভাবে ফেসবুক আইডি ব্যবহার করবে যেন মানুষ তাদের ফেসবুক আইডি চিনতে না পারে। এই জন্য তাদেরকে ফেসবুক আইডিতে থাকা আসল নাম পরিবর্তন করে ফেক নাম ব্যবহার করতে হয়।

যে সকল ব্যক্তিরা নিজের ফেসবুক আইডি গোপন রাখতে চায় তারা ফেসবুক আইডিতে থাকা আসল নাম পরিবর্তন করে ফেক নাম ব্যবহার করার মাধ্যমে খুব সহজে তাদের ফেসবুক আইডি গোপন রাখতে পারে। এই কারণে ফেসবুক আইডির পরিচয় গোপন রাখার জন্য নিজের আসল নাম পরিবর্তন করে ফেক নাম রাখতে ফেসবুক আইডির নাম পরিবর্তন করার উপায় জানার প্রয়োজন হয়ে থাকে।

ফেসবুকে স্টাইলিশ নাম রাখার জন্য ফেসবুক আইডির নাম পরিবর্তন করাঃ

ফেসবুকে স্টাইলিশ নাম রাখার জন্য অনেকে Facebook account name change করতে চান। আপনারা ফেসবুকে দেখবেন কিছু অ্যাকাউন্ট রয়েছে যেগুলো স্টাইলিশ নাম দেয়া। সাধারণত সেই ব্যক্তি গুলো তাদের ফেসবুক আইডির নাম পরিবর্তন করে স্টাইলিশ নাম ব্যবহার করে থাকে।

তবে এগুলো ব্যবহার না করাই ভালো। কারণ যদি আপনার ফেসবুক আইডিতে কোন সমস্যা হয় তাহলে ফেসবুক কমিউনিটি থেকে আপনার প্রোফাইল ফেক মনে করে ডিজেবল করে দেয়া হতে পারে। তাই সব সময় ফেসবুক আইডিতে নিজের নাম এবং ছবি ব্যবহার করবেন।

‘CSF’-এর পুরো নাম কী

ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করার নিয়মঃ

ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করার নিয়ম অনেক সহজ। ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করার নিয়মাবলী অনুসরণ করে আপনারা খুব সহজেই আপনাদের ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করতে পারবেন।

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম
ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম

আমি আপনাদেরকে মোবাইলে ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করার নিয়ম দেখাবো। আপনারা খুব সহজেই মোবাইলে ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে পারবেন। তবে যদি আপনারা কম্পিউটার অথবা ল্যাপটপে ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে চান তাহলে কোন সমস্যা নেই।

কারণ আমি আপনাদেরকে মোবাইলে ফেসবুক আইডির নাম পরিবর্তন করার জন্য যে উপায় দেখাবো আপনারা একই নিয়মে ল্যাপটপ অথবা কম্পিউটারে আপনাদের ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে পারবেন। তাহলে দেখে নেয়া যাক কিভাবে মোবাইলে ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে হয় –

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *