অন্যের ফেসবুক আইডি নষ্ট করা

ফেসবুক চালু করার নিয়ম

Rate this post

ফেসবুক চালু করার নিয়ম

ফেসবুক চালু করার নিয়ম বর্তমানে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে ফেসবুক। ফেসবুকের সাহায্যে মানুষ এখন খুব সহজেই একজন আরেকজনের সাথে যোগাযোগ করতে পারছে। ফেসবুক কিভাবে চালু করে এর নিয়ম না জানা এমন অনেক মানুষ খুঁজে পাওয়া কঠিন। তবে ফেসবুক সবাই সঠিক নিয়মে খুলতে পারে না। তাই ফেসবুক চালু করার নিয়ম সকলের জেনে রাখা উচিত। বিশেষ করে যারা ফেসবুক ব্যবহার করছে বা করতে চায়।

স্টাইলিশ ফেসবুক আইডির নাম – শীর্ষ 1000 ফেসবুক নাম সমূহ

বর্তমানে অনলাইন এই যুগে ফেসবুকের অ্যাকাউন্ট করা অনেকের কাছে বিনোদন আবার অনেকের কাছে প্রয়োজন হয়ে পড়ে। অনেক মানুষ এখন ঘরে বসে ফেসবুকের সাহায্য ইনকাম করে অর্থ উপারজন করছে। তাই সঠিক নিয়মে ফেসবুক একাউন্ট তৈরি করা অনেক জরুরি হয়ে পড়ে। তাহলে চলুন জেনে নেই ফেসবুক চালু করার সঠিক নিয়ম এবং এবং ফেসবুক নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জেনে নিন।

Google News 

আমি ফেসবুক চালু করতে চাই

আমি ফেসবুক চালু করতে চাই, কিন্তু কিভাবে চালু করে সেটি বুঝতে পারছি না। আর চালু করার পর কিভাবে ব্যবহার করে সেগুলো বুঝতে পারছি না। এখন আমার করনীয় কি? চিন্তার কোন কারণ নেই আমরা আছি আপনাদের পাশে। আমরা আপনাদেরকে ফেসবুক চালু করার নিয়ম জানিয়ে দিব এবং ফেসবুক সম্পর্কিত সকল তথ্য এবং কিভাবে ব্যবহার করবেন সেগুলো আমরা আপনাদের জানিয়ে দিব।

বর্তমানে মানুষ তথ্যপ্রযুক্তির এই যুগে ফেসবুকে সাহায্যে ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাচ্ছে। ব্যবসা-বাণিজ্যের বেশিরভাগ কেনাবেচা হয়ে থাকে ফেসবুকের মাধ্যমে। এটি পরিচালনা বা নতুন একাউন্ট করা তেমন কঠিন বিষয় না আপনি সহজে বিজনেস করতে পারবেন। তাই আর না ভেবে এখনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট চালু করে ফেলুন।

ফেসবুক চালু করার নিয়ম

ফেসবুক চালু করার নিয়ম খুবই সহজ। মাত্র কয়েকটি step বা পদ্ধতি অনুসরণ করলে আপনি খুব সহজে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে চালু করতে পারবেন। ফেসবুক একাউন্ট চালু করার জন্য আপনার মাত্র একটি ডিভাইস হলেই চলবে। আপনার ব্যবহৃত স্মার্টফোন অথবা কম্পিউটার। এ দুটি যে কোন একটি থাকলেই আপনি খুব সহজে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

বাংলা ক্যাপশন – বাংলা শর্ট ক্যাপশন

চলুন জেনে নেই ফেসবুক চালু করার জন্য প্রথম অবস্থায় আমাদের কোন দুটি উপাদানের সবচেয়ে বেশি প্রয়োজন। আপনার ব্যবহৃত ফোন নাম্বার অথবা আপনার যেকোনো সচল ইমেইল এড্রেস। এই দুটি যে কোন একটি থাকলে আপনি ফেসবুক একাউন্ট চালু করতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন।

আপনারা মোবাইল এবং কম্পিউটার দুটি ডিভাইসের মাধ্যমে কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট চালু করবেন তা বিস্তারিত জানিয়ে দিচ্ছি।

স্মার্ট ফোন ব্যবহার করে ফেসবুক চালু করার নিয়ম

  1. আপনি আপনার মোবাইল ফোন থেকে প্লে স্টোরে যাবেন।
  2. এরপর ফেসবুক নামক একটি অ্যাপ আছে সেই অ্যাপটি সার্চ দিয়ে ডাউনলোড করে নিবেন।
  3. অথবা আপনি সরাসরি আপনার মোবাইল থেকে ব্রাউজার এ গিয়ে

কম্পিউটার ব্যবহার করে ফেসবুক চালু করার নিয়ম

  • প্রথমে আপনি আপনার কম্পিউটারে ইন্টারনেট কানেকশন নিশ্চিত করুন।
  • পর আপনি যেকোন ব্রাউজারে গিয়ে কবে facebook.com টাইপ করে সার্চ করুন।
  • ফেসবুক ওয়েবসাইট টি ওপেন করুন।
  • এরপর Create a new account এ ক্লিক করুন।
  • সেখানে একটি সাইন আপের একটি বক্স আসবে সে বক্সে আপনার ফার্স্ট নেম, লাস্ট নেম, মোবাইল নাম্বার অথবা জিমেইল এড্রেস, পাসওয়ার্ড, ডেট অফ বার্থ, জেন্ডার সিলেক্ট করে সাইন আপ করুন।
  • আপনার মোবাইল নাম্বার অথবা জিমেইল ভেরিফিকেশন করার জন্য আপনাকে মোবাইলে অথবা জিমেইলে একটি ভেরিফিকাশন কোড পাঠানো। সেই ভেরিফিকেশন কোড দিয়ে ভেরিফাই করে নিতে হবে।

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে

আপনার ফেসবুকের পাসওয়ার্ড ভুলে গেছেন? আর এ নিয়ে খুব ডিস্টার্ব করছে। চিন্তা করা বা টেনশনের কোন কারণ নেই। আপনি যে কোন কারণবশত যদি পাসওয়ার্ড ভুলে যান অথবা হারিয়ে ফেলে অথবা আপনার পাসওয়ার্ড দিয়ে কোন ব্যক্তি জেনে যায় তাহলে আপনি সহজে পাসওয়ার্ড পরিবর্তন অথবা করতে পারবেন। পাসওয়ার্ড ভুলে গেলে যা করণীয় তা দেয়া হলো।

  1. প্রথমেই আপনার মোবাইল অথবা কম্পিউটার থেকে যখন আপনি ফেসবুক অ্যাকাউন্ট লগইন করবেন তখন আপনাকে পাসওয়ার্ড এবং ইমেইল এড্রেস চাইবে।
  2. ইমেইল এড্রেস দেয়ার পর যেখানে পাসওয়ার্ড চাই সেক্ষেত্রে আপনি যেহেতু পাসওয়ার্ড ভুলে গেছেন অথবা হারিয়ে ফেলছেন সেজন্য আপনাকে Forgotten Password এ ক্লিক করতে হবে।
  3. এরপর আপনি নতুন পাসওয়ার্ড পাওয়ার জন্য আপনাকে ইমেইল অথবা যে মোবাইল নাম্বারে একটি ভেরিফিকেশন কোড পাঠাবে। সেটি সেন্ড করার পর আপনি নতুন করে পাসওয়ার্ডের জন্য একটি সুযোগ পাবে।
  4. তখন আপনি আপনার নতুন পাসওয়ার্ডটি পরপর দুবার টাইপ করবে।
  5. টাইপ করার পর সেন্ড করতে হবে। এভাবে আপনি আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ফিরে পাবে। (এখানে লক্ষ্যনীয় যে পাসওয়ার্ড দিয়েছেন সেটি আগের মঅ হবে না। আর আপনাদের নতুন পাসওয়ার্ড হবে আপনার বর্তমান পাসওয়ার্ড)।

ফেসবুক পেজ তৈরি করার নিয়ম

আপনি আপনার ব্যবসায় এর জন্য অথবা আপনার পার্সোনাল কাজের জন্য একটি ফেসবুক পেজ খুলতে যাচ্ছেন। ফেসবুক পেজটি কিভাবে নতুন করে তৈরি করা যাবে সম্পর্কে ধারণা নেই। ফেসবুক পেজ কিভাবে তৈরি করা যায় সেগুলি নিচে আলোচনা করা হলো।

সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি

পার্সোনাল ফেসবুক পেজ তৈরি করার নিয়ম

  • প্রথম আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে Create a new page এ ক্লিক করতে হবে।
  • এখন আপনাকে দুটি ক্যাটাগরি দেখাবে একটি পার্সোনাল ব্লগ এবং একটি বিজনেস পেজ।
  • আপনি যেহেতু এখানে পার্সোনাল পেজ তৈরি করবেন তাহলে এখানে ক্লিক করুন।
  • এখন এখানে আপনি আপনার পেজের যা নাম হবে সেই নামটি দিতে হবে।
  • আপনার পেজটি কোন ক্যাটাগরিতে হবে সে ক্যাটাগরি সিলেক্ট করতে হবে।
  • এরপর আপনার পেজের ডেসক্রিপশন সিলেক্ট করে ক্রিয়েট পেজ Create Page এ ক্লিক করতে হবে।
  • তৈরি হয়ে গেল আপনার পার্সোনাল পেজ। এরপর আপনি আপনার ইনফরমেশনগুলো এবং আপনার ফেসবুক পেইজ
  • এর সকল সেটিং সেট করে ব্যবহার করতে পারবেন।

ফেসবুক বিজনেস পেজ তৈরি করার নিয়ম

  • এখানেও প্রথমে আপনাকে আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে Create a new page এ যেতে হবে।
  • এরপর আপনাকে দুটি ক্যাটাগরি দেখাবে সে দুটি ক্যাটাগরি থেকে আপনাকে বিজনেস পেজ এ ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। যেহেতু আপনি বিজনেস করার জন্য এই পেজটি খুলছেন তাই।
  • এখন আপনাকে আপনার বিজনেস পেজ এর যে নামটি যা হবে সে নাম সিলেক্ট করতে হবে।
  • এরপর আপনাকে আপনার বিজনেস পেজটি কোন ক্যাটাগরিতে হবে সে ক্যাটাগরি সিলেক্ট করতে হবে।
  • এরপর আপনাকে একটি ব্যবসায় সম্পর্কিত ডেসক্রিপশন তৈরি করে সেখানে দিতে হবে এবং create page এ ক্লিক করতে হবে।
  • এখন আপনার পেজটি তৈরি হয়ে গেল কিন্তু এখানে আরো অনেক কাজ রয়েছে. আপনার পেজটিতে প্রফেশনাল ভাবে কাজ করার জন্য কিছু সেটিংস এবং কিছু ইনফর্মেশন এখানে দিতে হবে।
  • মূলত আপনাকে আপনার সাথে কাস্টমারের যোগাযোগ করার জন্য আপনার ফোন নাম্বার, ইমেইল এড্রেস এবং ওয়েবসাইট থাকলে সে ওয়েব অ্যাড্রেস দিতে হবে। এরকম আরো অন্যান্য অনেক ধরনের ইনফরমেশন সেটিং সেট করতে হবে।
অন্যের ফেসবুক আইডি নষ্ট করা
অন্যের ফেসবুক আইডি নষ্ট করা

ফেসবুক চালু হবে কখন,

ফেসবুক লগইন,

নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা,
ফেসবুক আইডি,
নতুন ফেসবুক ডাউনলোড,

ফেসবুক ব্যবহার,

ফেসবুক ওপেন,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *