বাংলালিংক এমবি কিভাবে দেখে

বাংলালিংক এমবি কিভাবে দেখে

Rate this post

বাংলালিংক এমবি কিভাবে দেখে

কোন কিছু ভালো করলে তবে তার ফল ভালো পাওয়া যায়। বাংলালিংক ঠিক তেমনি একটি প্রতিষ্ঠান। আমরা অনেকেই মনে করতে পারব যে বাংলালিংক শুরু থেকেই বিভিন্ন মাধ্যম থেকে আমাদের তাদের সেবাগুলো সম্পর্কে জানানোর চেষ্টা করেছে। তারা প্রথমত টিভি এড এর মাধ্যমে গোটা বাংলাদেশ ব্যাপি তাদের বাংলালিংক এই নামটি প্রচার করেছে।

তারা শুধু প্রচার করে বসে থাকেনি অত্যন্ত সুলভ মূল্যে ইন্টারনেট সেবা, মিনিট সেবা, এসএমএস সেবা এবং হাই স্পিড সেবার মাধ্যমে তারা তাদের ব্যবহারকারীর মন জয় করেছে। এই কারণেই হয়তো বাংলালিংক এখন দেশে তৃতীয় বৃহত্তম মোবাইল অপারেটর প্রতিষ্ঠান। আগের মত ঠিক এখনো বাংলালিংক তাদের গ্রাহকদের জন্য প্রতিনিয়ত নানান ধরনের প্যাকেজ নিয়ে আসছে যে সকল প্যাকেজ গুলো অনেক কম মূল্যে গ্রাহকেরা উপভোগ করে। আপনাদের আজকে যে গুরুত্বপূর্ণ বিষয়টি জানানোর উদ্দেশ্যে আমরা হাজির হয়েছি সেটি হল বাংলালিংক এমবি চেক কোড।

ইমেইল কিভাবে খুলবো

আপনারা যারা বাংলালিংক গ্রাহক রয়েছেন তারা সকলেই জানেন যে বাংলালিংক সর্বনিম্ন মূল্যে তাদের ইন্টারনেট সেবা প্রদান করে। দেশব্যাপী বাংলালিংক 4g স্পিডে বর্তমানে তাদের সেবা প্রদান করছে। বাংলালিংক ইন্টারনেট ব্যবহার করে রয়েছে অনেক ধরনের সুবিধা। আমরা প্রতিনিয়ত বাংলালিংক ইন্টারনেট ক্রয় করে ব্যবহার করি। কিন্তু আমরা অনেক সময় এই ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে কিছু ক্ষতির সম্মুখিন হই।

প্রথমত আমাদের অজান্তেই ইন্টারনেট প্যাকেজ এর মেয়াদ শেষ হয়ে যাওয়া দ্বিতীয়তঃ আমরা ইন্টারনেট ব্যবহার করতে করতে আমাদের ইন্টারনেট প্যাকেজ ব্যালেন্স শেষ হয়ে যায় যার কারণে আমাদের মূল ব্যালেন্স হতে নির্দিষ্ট পরিমাণ টাকা কর্তন হয়ে যায়। এই দুটি কারণ এর প্রধান কারণ হচ্ছে আমরা বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স বা এমবি চেক কোড সম্পর্কে জানি না। বাংলালিংক এমবি চেক কোড টি আজকে খুব ভালোভাবে জেনে নেব এবং এটি ব্যবহার করে আমরা যখন ইচ্ছে তখন এমবি ব্যালেন্স এবং এমবি মেয়াদ জেনে নিতে পারব।

বাংলালিংক ইন্টারনেট প্যাকেজ এমবি চেক কোড

প্রতিশ্রুতি অনুযায়ী আমরা নিয়ে আসলাম বাংলালিংক এর এমবি চেক কোড। আপনি আপনার বাংলালিংক সিম টি এম বি জানতে বেশ কয়েকটি পদ্ধতি ব্যবহার করতে পারেন। তবে সব পদ্ধতির মধ্যে যে পদ্ধতি টি সবথেকে সহজ এবং সকলেই ব্যবহার করতে পারেন আমরা সেই পদ্ধতি নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করছি এবং আমাদের আজকের আলোচনার বিষয় বস্তু সেটি।

মোবাইল থেকে ইমেইল পাঠানোর নিয়ম

সেই বিষয়বস্তুর আলোকে আমরা এখন কিভাবে ইউএসএসডি কোড ডায়াল করে বাংলালিংক এমবি চেক করা যায় সেটা আপনাদের সামনে তুলে ধরব। এছাড়াও আরো অন্যান্য পদ্ধতি গুলো সংক্ষেপে আপনাদের সামনে তুলে ধরব।

কিভাবে এমবি চেক করব?

  • প্রথমত আপনাকে আপনার মোবাইল এর ডায়াল অপশনে যেতে হবে।
  • এরপরে সেই ডায়াল অপশন থেকে আপনারা *121*1# or *121*5# ইউএসএসডি কোড ডায়াল করবেন।
  • আপনারা *5000*500# or *222*3# এই ইউএসএসডি কোডটি ডায়াল করতে পারেন।
  • যেকোনো একটি কোড ডায়াল করলেই পরবর্তীতে আপনারা আপনাদের মোবাইল স্ক্রিনে আপনাদের এমবি মেয়াদ ও এমবি ব্যালেন্স দেখতে পাবে।

আমরা কেন ইউএসএসডি কোড ব্যবহার করে আপনাদের এমবি দেখার জন্য আগ্রহী করছি। আমার কাছে মনে হয় এই পদ্ধতি ব্যবহার করে আপনি এবং অন্যরা যাদের হাতে এখন অব্দি স্মার্ট ফোন আসেনি তারাও অতি সহজেই যখন ইচ্ছে তখন এমবি চেক করে নিতে পারেন। অন্যান্য যেসকল পদ্ধতি রয়েছে সেগুলোতে আপনার একটি এন্ড্রয়েড ফোন অত্যন্ত জরুরী। তাই এন্ড্রয়েড ফোন না থাকলে আপনি সেই পদ্ধতির মাধ্যমে আপনার এমবি চেক করতে পারবেন না। সবকিছু চিন্তা করে আমার কাছে সবথেকে সহজ মাধ্যম হলো ইউএসএসডি কোড ডায়াল করে এমবি চেক করা।

এখন আপনাদের আরেকটি পদ্ধতি শেয়ার করছি। এই পদ্ধতিতে আপনাকে সর্বপ্রথম প্লে স্টোর থেকে বাংলালিংক অ্যাপটি ডাউনলোড করতে হবে। ডাউনলোড করার পরবর্তীতে আপনাকে আপনার বাংলালিংক নম্বরটি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন কমপ্লিট হওয়ার পরে আপনি যখন এই অ্যাপটিতে প্রবেশ করবেন তখন আপনি আপনার এই সিমটি যেকোনো ধরনের তথ্য অ্যাপ এ দেখতে পাবেন। সকল ধরনের ইন্টারনেট অফার ,মিনিট অফার, এসএমএস অফার, বান্ডিল অফার , সকল ধরনের ব্যালেন্স সবকিছু আপনি এক জায়গাতেই পেয়ে যাবেন।

আরেকটি পদ্ধতি হলো সরাসরি বাংলালিংক এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সিমের যাবতীয় তথ্য দেখা। আপনাকে সরাসরি বাংলালিংক এর নিজস্ব ওয়েবসাইটে প্রবেশ করে আপনার সিম নম্বরটি দিয়ে সেখানে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পরে আপনি আপনার যাবতীয় তথ্য শেখান হতে পেয়ে যাবেন।

ফ্রি ফেসবুক চালানোর উপায়

আমরা বাংলালিংক এর ইন্টারনেট প্যাক বা এমবি চেক করার কোড নিয়ে বিস্তারিত আলোচনা করলাম। বর্তমানে এই প্রতিযোগিতামূলক অবস্থাতে বাংলালিংক চেষ্টা করেছে ভিন্ন ভিন্ন আঙ্গিকে তাদের গ্রাহকদের সেবা প্রদান করা। বাংলালিংক তাদের গ্রাহকদের জন্য নিজস্ব ওয়েবসাইটে প্রতিনিয়ত নতুন নতুন তথ্য আপডেট করে যাতে করে তারা গ্রাহকরা অতি সহজেই সঠিক তথ্য পেতে পারে।

কিন্তু আমরা অনেকেই সে সম্পর্কে জানি না তাই বাংলালিঙ্ক গ্রাহকদের আর একটু সাহায্য করার উদ্দেশ্যে আমরা প্রতিনিয়ত বাংলালিংকের নিজস্ব ওয়েবসাইটে যে তথ্যগুলো আপডেট করে সেগুলো হতে আপনাদের সামনে কিছু কিছু তথ্য উপস্থাপন করি। বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগে বাংলালিংক তাদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে বাংলালিংক অ্যাপ।

এই অ্যাপটিতে রয়েছে অনেক দারুন দারুন সব সুযোগ–সুবিধা। আপনি ঠিক যেমন ফেসবুকে আপনার প্রোফাইল তৈরি করতে পারেন এই অ্যাপটি তো আপনি আপনার সিম নম্বরটি দিয়ে ঠিক তেমনি প্রোফাইল তৈরি করতে পারবেন। এখন সেই অ্যাপটি তে ঢুকে আপনি যখন ইচ্ছে তখন আপনার সিম সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে পারবেন। যাবতীয় তথ্য দেখার পাশাপাশি আপনি সিম এর বিভিন্ন অফার সম্পর্কে ধারণা নিতে পারবেন।

বাংলালিংক এর কিছু গুরুত্বপূর্ন কোড

বাংলালিংক ব্যবহারকারী হিসেবে অনেকেই অনেক কিছু জানেন না। যার কারণে অনেক সময় আপনারা অনেক কিছু মিস করেন। এখন আমরা আপনাদের কিছু গুরুত্বপূর্ন কোড সমূহ দেখাতে যাচ্ছি যেটা আপনাদের অনেক উপকারে আসবে।

মূল ব্যালেন্স চেক করার কোড

বাংলালিংক গ্রাহকরা তাদের মূল ব্যালেন্স চেক করতে তাদের মোবাইলে ডায়াল অপশনে গিয়ে *124# এই কোডটি ডায়াল করুন।

মোবাইল নম্বর চেক করার কোড

আমাদের সকলের কাছেই এটি অনেক বড় একটি সমস্যা। এ সমস্যায় ভোগেননি এমন মানুষ খুব কমই আছে। সিম নম্বরটি বের করার জন্য কোড ডায়াল করতে হয়। এটা খুব কম মানুষই জানে। আপনি আপনার বাংলালিংক নম্বরটি বের করতে হলে মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *511# এই কোডটি ডায়াল করুন।

মিনিট ব্যালেন্স চেক করার কোড

বিভিন্ন প্যাকেজের মধ্যে আমরা মিনিট কিনে থাকি। সেই মিনিট ব্যালেন্স এর তথ্য জানতে আমাদের মোবাইলে ডায়াল অপশনে গিয়ে *124*2# এই কোডটি ডায়াল করতে হবে।

এসএমএস ব্যালেন্স চেক করার কোড

যারা এসএমএস কিনে ব্যাবহার করেন তাদের জন্য এটি একটি প্রয়োজনীয় কোড। আপনার বাংলালিংক সিমের মিনিট ব্যালেন্স জানতে মোবাইলে ডায়াল অপশনে গিয়ে *124*3# এই ইউএসএসডি কোড ডায়াল করুন।

বিভিন্ন ধরনের প্যাকেজ চেক করার কোড
একটি সিমে বিভিন্ন ধরনের প্যাকেজ থাকে। সকল প্যাকেজ চেক করতে আপনার মোবাইল এ ডায়াল অপশনে গিয়ে *125# ইউএসএসডি কোড ডায়াল করুন।

আমরা সিম ব্যবহারের ক্ষেত্রে অনেকেই বিভিন্ন ধরনের সমস্যায় পড়ি। তখন আমরা শরণাপন্ন হই কাস্টমার কেয়ারের। কিন্তু আমরা অনেকেই কাস্টমার কেয়ারের সঙ্গে কিভাবে যোগাযোগ করতে হয় সেটি জানিনা। খুব সহজেই আমরা 111 এই নম্বরটিতে সরাসরি কল করে কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারি এবং আমাদের সমস্যা তাদের সঙ্গে শেয়ার করে সমাধান করতে পারি।

বাংলালিংক এমবি কিভাবে দেখে
বাংলালিংক এমবি কিভাবে দেখে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *