বাজিল খেলা খবর

বাজিল খেলা খবর

5/5 - (1 vote)

বাজিল খেলা খবর

বাজিল খেলা খবর কোয়ার্টার ফাইনালে উঠার মিশন নিয়ে আজ মাঠে নামছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। প্রতিপক্ষ গ্রুপ পর্বে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে দেয়া মেক্সিকো। সামারায় বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচ।

Fifa world cup 2022 fixtures

এদিকে, সেরা আটে নাম লেখাতে ইউরোপিয়ান ডার্ক হর্স বেলজিয়ামের বিপক্ষে মাঠে নামবে এশিয়ান টিম জাপান। রোস্তভ অ্যারেনায় ম্যাচ শুরু হবে সোমবার রাত ১২টায়।

নেইমার, কৌতিনিয়ো, মিরান্দা, থিয়াগো সিলভা, পৌলিনিয়ো নিয়ে গড়া দল নিয়ে মেক্সিকোকে রুখে দিতে প্রস্তুত তিতের ছেলেরা। চোট কাটিয়ে ফিরতে পারেন ডগলাস কস্তা।

Google News Flow Now

বিশ্বকাপে এর আগে চারবার মেক্সিকোর মুখোমুখি হয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। জিতেছে তিনটা ম্যাচই। ড্র হয়েছে গত বিশ্বকাপে দুই দলের গ্রুপ পর্বের ম্যাচটা।

অন্যদিকে গ্রুপ পর্বে অপ্রতিরোধ্য বেলজিয়ামের বিপক্ষে জিততে নতুন কৌশলে দলকে মাঠে নামাতে পারেন জাপান কোচ আকিরা নিশিনো। এশিয়ান একমাত্র দল হিসেবে নক আউট পর্বে খেলছে জাপান।

ব্রাজিল বনাম আর্জেন্টিনা ফুটবল ম্যাচটি সরাসরি দেখতে চাচ্ছেন? ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার ম্যাচ আগামী ১১ ই জুন ২০২২ ব্রাজিল বনাম আর্জেন্টিনা এর মধ্যে অনুষ্ঠিত হবে। ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচের ফলাফল দেখতে চাইলে আমাদের সাথে থাকুন। ব্রাজিল আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই ম্যাচের বিস্তারিত আলোচনা এখানে করা হবে। দুইদলের পূর্বের যত রেকর্ড ট্রফি সব এখানে আমরা তুলে ধরব। ব্রাজিল বনাম আর্জেন্টিনা পরিসংখ্যান পুঙ্খানুপুঙ্খভাবে এখানে দেখতে পারবেন।

আপনি আর্জেন্টিনা ফুটবল দলের সাপোর্টার নাকি ব্রাজিল ফুটবল দলের সাপোর্টার। সাপোর্টারের ভিত্তিতে আমাদের দেশ দুই ভাগে বিভক্ত ব্রাজিল এবং আর্জেন্টিনা। যারা অ্যাটাকিং ফুটবল পছন্দ করেন তাদের বেশিরভাগই ব্রাজিল দলের সাপোর্টার। আবার যারা সাজানো ফুটবল পছন্দ করেন তারা বেশিরভাগই আর্জেন্টিনা দলের সাপোর্টার। বিগত কয়েক দশক ধরে দুই দলই খুব সুন্দর ফুটবল উপহার দিচ্ছে।

World cup 2022 table

আর্জেন্টিনা বনাম ব্রাজিল খেলা কবে

দীর্ঘ দিন পর মুখোমুখি হচ্ছে ব্রাজিল আর্জেন্টিনা। বাংলাদেশ ব্রাজিল আর আর্জেন্টিনার ভক্ত সংখ্যা অনেক বেশি। এসব ভক্তদের মাঝে অনেক তর্ক বিতর্ক হয়ে থাকে। এবারের বিশ্বকাপ বাছাই পর্বের ০৭ ম্যাচে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। আগামী ১১ ই জুন রাত ০১:০০ টায় এ দুই দল মুখোমুখি হবে। ভারতের চ্যানেল সনি টেন 2 এইচডি সরাসরি খেলাটি সম্প্রচারিত করবে।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল পরিসংখ্যান

ব্রাজিলের এরিনা করিন্থিয়ানস স্টেডিয়ামে আগামী ১১ ই জুন রাত একটাই বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল বনাম আর্জেন্টিনা। ম্যাচটি বাংলাদেশে সম্প্রচারিত কোনো চ্যানেলে দেখা যাবে না। খেলাতে দেখা যাবে ইন্ডিয়ান চ্যানেল সনি টেন 2 এইচডিতে এবং খেলা দেখার জন্য ইন্টারনেট সবচেয়ে সহজ উপায়। তবে এর আগে দেখে নিন দুই দলের মুখোমুখি রেকর্ড, পরিসংখ্যান যা বন্ধুদের সঙ্গে বিতর্কে কাজে দেবে।

মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান

ব্রাজিল আর্জেন্টিনা দুই দলের মুখোমুখি পরিসংখ্যান খুবই কাছাকাছি। দুই দল 104 বার মুখোমুখি প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে 40 বার ব্রাজিল জয়লাভ করেছে এবং 38 আর্জেন্টিনা জয়লাভ করেছে। ড্র হয়েছে 26 বার। তাহলে চলুন দেখে নেয়া যাক কোথায় কোথায় তারা মুখোমুখি হয়েছে এবং কাদের জয়ের সংখ্যা বেশি।

আর্জেন্টিনা ব্রাজিল দুই মুখোমুখি লড়াই এর যত রেকর্ড

দুই দলের মুখোমুখি লড়াইয়ে জয়ের সংখ্যায় যেমন ব্যবধান সামান্য, দুই দলের করা মোট গোলের সংখ্যাতেও তা-ই। ব্রাজিল আর্জেন্টিনাকে দিয়েছে ১৬২ গোল, আর্জেন্টিনা ফিরিয়ে দিয়েছে ১৬০টি
আর্জেন্টিনা ব্রাজিল সবচেয়ে বড় জয়

৬–১, আর্জেন্টিনা, বুয়েনস এইরেস, ১৯৪০, কোপা জুলিও রোকা

৬–২, ব্রাজিল, রিও ডি জেনিরো, ১৯৪৫, কোপা জুলিও রোকা

আর্জেন্টিনা–ব্রাজিল দ্বৈরথ সবচেয়ে বেশি দেখেছে ২–১ গোলের ম্যাচ। ১৬টি ম্যাচের ফল ছিল ২–১।

১৯৭৪ বিশ্বকাপ থেকে ১৯৭৬ সালে কোপা ডেল আতলান্তিকো পর্যন্ত টানা পাঁচ ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়েছিল ব্রাজিল। আর্জেন্টিনা সর্বোচ্চ টানা চার ম্যাচ জিতেছিল ১৯৪০ থেকে ১৯৪৫ সালের মধ্যে।

১৯৭০ থেকে ১৯৮১ সাল পর্যন্ত টানা ১৩ ম্যাচে আর্জেন্টিনার কাছে হারেনি ব্রাজিল। দুদলের লড়াইয়ে টানা সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড এটাই। এই সময়ে আটটি ম্যাচ জিতেছে ব্রাজিল, বাকি পাঁচটি ম্যাচ ড্র হয়েছে।

আর্জেন্টিনা দুবার টানা ছয় ম্যাচে অপরাজিত ছিল। প্রথমবার ১৯২৩ থেকে ১৯৩৯ সালের মধ্যে ও দ্বিতীয়বার ১৯৯০ থেকে ১৯৯৩ সালের মধ্যে।

Lusail stadium capacity

সর্বোচ্চ গোলদাতা

আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতাকে সবাই চেনে। পেলেকে চেনে না, এমন কেউ সম্ভবত এই পৃথিবীতে নেই। কিন্তু আর্জেন্টিনার এমিলিও বালদোনেদোকে কজন চেনেন? জাতীয় দলে শুধু ১৯৪০ সালেই খেলেছেন এই ফুটবলার, ছয় ম্যাচের পাঁচটিই ব্রাজিলের বিপক্ষে, তাতেই করেছেন ৭ গোল।

বাজিল খেলা খবর
বাজিল খেলা খবর

৮—পেলে (ব্রাজিল)

৭—বালদোনেদো (আর্জেন্টিনা)

ব্রাজিল বনাম আর্জেন্টিনা লাইভ খেলা ২০২২

আপনি কি ব্রাজিল বনাম আর্জেন্টিনা খেলাটি লাইভ দেখতে চাচ্ছেন ? কোন কোন টিভি চ্যানেল খেলাটি সরাসরি সম্প্রচার করবে? আর কোন কোন উপায়ে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ টি সরাসরি দেখা যাবে? ভারতের খেলাধুলার টিভি চ্যানেল সনি টেন 2 এইচডি তে ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ সরাসরি উপভোগ করা যাবে।

এছাড়াও বিভিন্ন এপস এর মাধ্যমে আপনি খেলাটি উপভোগ করতে পারবেন। টফি অ্যাপস, মাই জিপি অ্যাপস সহ আরো অনেক অ্যাপস আছে যেগুলো ওয়ার্ল্ড কাপ 2022 বাছাই পর্বের খেলাটি সরাসরি সম্প্রচার করবে। সুতরাং খেলাটি উপভোগ করুন আর আমাদের সাথেই থাকুন।

আজকের ফুটবল খেলার খবর আর্জেন্টিনা,
আর্জেন্টিনার ১১ গোল খাওয়ার রেকর্ড,
আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান,
আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান 2022,
আর্জেন্টিনার খেলা কবে ,
বাজিল বনাম আজটিনা লাইভ,
আর্জেন্টিনা খেলা,
আর্জেন্টিনা vs brazil খেলা কবে,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *