বিকাশে টাকা দেখার নিয়ম এখানে দেখুন

Rate this post

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার নিয়ম যদি আপনি বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে bkash balance check করার নিয়ম জানাবো। বিকাশে টাকা দেখার নিয়ম  এই টিউটোরিয়াল থেকে আপনারা বিকাশে টাকা দেখার নিয়ম জানতে পারবেন।

বিকাশ ব্যালেন্স চেক করার গুরুত্বঃ

আমরা যারা বিকাশ ব্যবহারকারী রয়েছি তারা বিকাশ একাউন্ট সম্পর্কে কমবেশি সকলেই জানি। বর্তমানে মোবাইলে টাকা লেনদেন করার যতগুলো মাধ্যম রয়েছে তার মধ্যে জনপ্রিয় মাধ্যম হচ্ছে বিকাশ। বিকাশের মাধ্যমে বেশি সুযোগ-সুবিধা পাওয়ায় বিকাশে বেশি গ্রাহক দেখতে পাওয়া যায়।

তবে অনেক বিকাশ ব্যবহারকারী রয়েছেন যারা তাদের বিকাশ একাউন্ট সঠিকভাবে ব্যবহার করতে জানেন না। এছাড়াও অনেক মানুষ রয়েছেন যারা আগে কখনো বিকাশ একাউন্ট ব্যবহার করেননি অথবা নতুন বিকাশ একাউন্ট খুলেছেন।

যারা নতুন বিকাশ একাউন্ট ব্যবহার করেন তাদের বিকাশ একাউন্ট ব্যবহার করতে অনেক ঝামেলা হয়। প্রথমে আপনাকে বিকাশ একাউন্ট এর সকল কিছু শিখতে হবে। বিকাশ একাউন্টে যেহেতু টাকা লেনদেন হয় তাই টাকার পরিমাণ চেক করা আগে শিখতে হবে।

ইউটিউব থেকে টাকা উপার্জন

অর্থাৎ আপনার বিকাশ একাউন্টে কত টাকা রয়েছে সেটি চেক করার নিয়ম জানতে হবে। কারণ যদি আপনার বিকাশ একাউন্টে কেউ টাকা পাঠায় তাহলে সেটা আপনাকে চেক করে দেখতে হবে।

সাধারণত আমাদের বিকাশ একাউন্টে কেউ টাকা পাঠালে আমাদের মোবাইলে এসএমএসের মাধ্যমে জানানো হয়ে থাকে। তবে অনেক সময় বিভিন্ন কারণে এসএমএস আসতে কিছুটা দেরি হতে পারে।

যদি আপনি এসএমএস না পান অথবা এসএমএস দেরিতে আসে তাহলে আপনার বিকাশ ব্যালেন্স চেক করার মাধ্যমে নিশ্চিত হতে পারবেন যে কেউ আপনার বিকাশ একাউন্টে টাকা পাঠিয়েছে নাকি পাঠায় নি। এই সকল কারণে আপনার বিকাশে টাকা দেখার নিয়ম জানতে হবে।

বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম । বিকাশে টাকা দেখার নিয়মঃ

বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের বিকাশ অ্যাকাউন্টের টাকা দেখতে পারবেন। বিকাশে টাকা দেখার দুইটি নিয়ম রয়েছে। বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করার যে দুইটি নিয়ম রয়েছে তা হচ্ছে –

কোড ডায়াল করে বিকাশ ব্যালেন্স চেক করা
বিকাশ অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করা।

আপনারা উপরের দুইটি নিয়মে খুব সহজেই আপনাদের বিকাশ ব্যালেন্স চেক করতে পারবেন। অনেকের এনড্রয়েড মোবাইল নেই। তো যাদের অ্যান্ড্রয়েড মোবাইল নেই তারা বিকাশ এপ্লিকেশন ব্যবহার করে বিকাশে টাকা দেখতে পারবেন না।

আপনার যদি এন্ড্রয়েড মোবাইল না থাকে এবং বিকাশ অ্যাপ ব্যবহার করতে না পারেন তবুও বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করতে কোন ঝামেলা হবে না। কারণ আপনারা কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই আপনাদের বিকাশ একাউন্টের ব্যালেন্স সকল ডিভাইসে দেখতে পারবেন।

তবে আমি আপনাদেরকে বুঝানোর সুবিধার্থে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করার সকল উপায় দেখাবো। আপনারা এই টিউটরিয়াল থেকে কোড ডায়াল অথবা বিকাশ অ্যাপের মাধ্যমে খুব সহজেই বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।

বিকাশে টাকা দেখার কোডঃ

বিকাশ ব্যালেন্স চেক করতে কোড ডায়াল করাই যথেষ্ট। আপনারা বাটন অথবা এন্ড্রয়েড মোবাইলে কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই বিকাশ ব্যালেন্স চেক করতে পারবেন। যদি আপনার মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন না থাকে তাহলে কোড ডায়াল করা হচ্ছে বেস্ট অপশন।

বিকাশ একাউন্ট চেক করার নিয়ম

বিকাশ ব্যালেন্স চেক কোড –

কোড ডায়াল করে বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম হচ্ছে –

প্রথমে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে প্রবেশ করে *247# কোড ডায়াল করতে হবে। তবে এই কোড আপনি সেই সিমে ডায়াল করবেন যে সিমে আপনার বিকাশ একাউন্ট খোলা রয়েছে।

আপনারা উপরের স্কিনশট লক্ষ্য করলে দেখতে পারবেন যে আমি কোড ডায়াল করার মাধ্যমে আমার বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পেরেছি। আপনারা একই নিয়মে কোড ডায়াল করার মাধ্যমে আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন। এই ছিল কোড ডায়াল করা বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করার নিয়ম।

বিকাশ অ্যাপ ব্যবহার করে বিকাশ ব্যালেন্স চেক করার নিয়মঃ

এতক্ষণ আমি আপনাদেরকে কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম দেখালাম। যদি আপনার মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন থাকে তাহলে কোড ডায়াল না করেও খুব সহজেই বিকাশ ব্যালেন্স চেক করতে পারবেন। বিকাশ অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই বিকাশ ব্যালেন্স চেক করা যায়।

যদি আপনার মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন না থাকে তাহলে প্লে স্টোর থেকে ইন্সটল করে নিবেন। বিকাশ অ্যাপের মাধ্যমে ব্যালেন্স চেক করা ছাড়াও সকল ধরনের সুবিধা আপনারা পাবেন। তাই বিকাশের একাউন্ট পরিচালনা করতে প্লে স্টোর থেকে বিকাশ এপ্লিকেশন আপনার মোবাইলে ইন্সটল করে নিবেন।

বিকাশ অ্যাপ্লিকেশন মোবাইলে ইন্সটল করার পর বিকাশ অ্যাপ ওপেন করুন। বিকাশ অ্যাপ্লিকেশন ওপেন করার পর আপনার বিকাশ একাউন্টের নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিবেন।

বিকাশে টাকা দেখার নিয়ম
বিকাশে টাকা দেখার নিয়ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *