মোবাইলে ইনকাম সাইট

মোবাইলে ইনকাম সাইট

2/5 - (1 vote)

মোবাইলে ইনকাম সাইট

মোবাইলে ইনকাম সাইট আপনি যদি খুঁজে থাকেন অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ এ করার উপায় সম্পর্কে তবে আপনি সঠিক জায়গায় এসেছেন । আপনি ২০২২ সালে এসে কিভাবে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করা যায় এ বিষয় নিয়ে হয়তো ভাবছেন তাই না? আশাকরি আপনার চিন্তা ভাবনার অবসান হবে এই পোষ্টটি পড়ে। কারণ মোবাইল দিয়ে অনলাইন ইনকাম 2022 এ করার সহজ এবং সঠিক উপায় নিয়েই আমি আপনার মাঝে হাজির হয়েছি এই পোষ্টে।

ইনকাম সাইট ২০২২

ধৈর্য সহকারে পুরো পোষ্টটি পড়বেন। অনলাইন জগতে নিজের ক্যারিয়ার তৈরি করতে চাইলে আপনাকে একটু ধৈর্যশীল যেমন হতে হবে তার সাথে স্মার্ট পদ্ধতি ও জানতে হবে।

অনেকেই দেখা যায় এই সেক্টরে এসে পরিশ্রম করে গাধার মতো কিন্তু দিনশেষে হেরে যায়। তখন চিন্তা করে বসে তার দ্বারা হবে না। ফলে অনলাইন সেক্টর থেকে হারিয়ে যায়। কারণ শুধু একটাই হয়তো ধৈর্যের অভাব অথবা সঠিক পদ্ধতির অভাব।

অনলাইনে ইনকাম করার দুইটি পদ্ধতিকে দুইটি শ্রেণীতে ভাগ করা যায় । যথা:

  • অস্থায়ী পদ্ধতি
  • স্থায়ী পদ্ধতি।

ইউটিউব ভিডিও তৈরী করে

আপনি যদি ভিডিও বানাতে পছন্দ করেন এবং আপনার কাছে একটি ভালো মানের স্মার্টফোন থাকে তবে ইউটিউব চ্যানেল এর মাধ্যমে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ অন্যতম সহজ এবং জেনুইন উপায়। মোবাইলে ইনকাম সাইট

ভাবছেন কি বিষয়ে ভিডিও বানাবেন ! তাই না? তার আগে ভাবুন আপনার কি কি বিষয়ে দক্ষতা আছে। ইউটিউবে আপনি বিভিন্ন ক্যাটাগরি নিয়ে ভিডিও দিতে পারবেন। যেমন- লাইফস্টাইল, বিজ্ঞান, প্রযুক্তি, বিনোদন, শিক্ষণীয়, আপডেট তথ্য ইত্যাদি।

online ইনকাম সাইট

বিগেনার হিসেবে শুরুতে এডুকেশনাল ক্যাটাগরি বেচে নিতে পারেন। স্কুলের শিক্ষার্থীদের জন্য বিষয় ভিত্তিক ভিডিও বানাতে পারেন। এক কথায় আপনি যা জানেন তা নিয়ে ও ভিডিও বানাতে পারেন।

ইউটিউব এর পলিসি অনুযায়ী যদি আপনি এক বছরের মধ্যে 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইভার পূরণ করতে পারেন তবে আপনার এডসেন্স একাউন্ট এ ইনকাম যোগ হতে থাকবে।

মোবাইল দিয়ে ব্লগিং করে অনলাইন ইনকাম ২০২২

আপনি যদি লেখালেখি করে আয় করতে চান তবে এই ব্লগিং করে অনলাইন ইনকাম ২০২২ এর এই পদ্ধতি টি হবে আপনার জন্য সেরা হবে।

আপনার যে বিষয়ে ভালো দক্ষতা আছে আপনি সে বিষয় নিয়ে লিখতে পারেন। ব্লগিং করার জন্য আপনার একটি প্লাটফরম এর প্রয়োজন হবে। ভালো হয় আপনার নিজস্ব একটি ওয়েবসাইট থাকলে। অথবা আপনি এর মাধ্যমে শুরু করতে পারেন। এটি সম্পূর্ণ রুপে ফ্রি।

এখানে ফ্রিতে আপনার ওয়েবসাইট তৈরি করে আপনি লিখালিখি করতে পারেন। যখন আপনার ওয়েবসাইটে ভালো ট্রাপিক আসবে আপনি তখন আপনি বিভিন্ন এড এজেন্সির মাধ্যমে আপনার ওয়েবসাইটে এড প্রদর্শণ করে ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে বহুল জনপ্রিয় একটি এড এজেন্সি হলো গুগল এডসেন্স।

ফেসবুক ই-কমার্স দ্বারা অনলাইন ইনকাম ২০২২

আমরা সবাই জানি বর্তমানে ফেসবুক ই-কমার্স একটি জনপ্রিয় স্যোসাইল মিডিয়া প্লাটফর্ম। ফেসবুক ই কমার্স ব্যাবহার করে পণ্য বিক্রি করার মাধ্যম হতে পারে আপনার অনলাইন ইনকাম ২০২২ এর সহজ আরও একটি উপায়।

এজন্য আপনার লাগবে একটি ভালো স্মার্টফোন + ফেজবুক আইডি বা ফেজ। আপনি যদি নিজে প্রোডাক্ট স্টক করে বিক্রয় করতে যান তাহলে আপনার কিছু ইনভেস্টম্যান্ট ও প্রয়োজন হবে । কিন্তু যদি কোনো শপ এর অধীনে থেকে তার পণ্য অনলাইনে বিক্রয় করে দেন তাবে পার্সেন্টেজ আকারে আপনার ইনকাম জেনারেট হবে।

এক্ষেত্রে আপনার পণ্য সম্পর্কে ফেজবুক লাইভে এসে বিজ্ঞাপন করতে পারেন অথবা আর্টিকেল আকারে লিখে ফলোয়াদের কাছে শেয়ার করতে পারেন।

টিউশন করে অনলাইন ইনকাম

ইন্টারনেটের সহজলভ্যতার কারণে অনলাইনে শেখার গুরুত্ব বেড়েই চলেছে। আপনি যদি কোনো বিষয়ে পারদর্শী হন, সেক্ষেত্রে উক্ত বিষয়ে অনলাইনে মোবাইলের মাধ্যমে অন্যদের পড়ানোর মাধ্যমেও আয় করতে পারেন।

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড – জন্ম নিবন্ধন আবেদন

অনলাইন টিউশান এর পাশাপাশি বিভিন্ন কোর্স বানাতে পারেন, যা বিক্রি করেও আয় করা সম্ভব। এছাড়াও আপনি যে বিষয়ে পারদর্শী সে বিষয় নিয়ে কনসালটেন্ট হিসেবে কাজ করেও আয় করতে পারেন।

ধরুন আপনি ডিজিটাল মার্কেটিং ভালো বুঝেন। সেক্ষেত্রে আপনার কাছে একাধিক আয়ের পথ খোলা রয়েছে, তাও মোবাইল দিয়েই। প্রথমত আপনি ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ডিজিটাল মার্কেটিং সেবা দিয়ে আয় করতে পারেন। এরপর অন্যদের ডিজিটাল মার্কেটিং অনলাইনে শিখিয়েও আয় করতে পারেন।

অথবা আপনি যে বিষয়ে গ্রাজুয়েশন সম্পূর্ণ করেছেন সে বিষয়ে অনলাইনে স্টুডেন্ট খুজেও পড়াতে পারেন। সেক্ষেত্রে আপনাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শিক্ষামূলক গ্রুফ গুলোর সাথে সংযুক্ত থাকতে হবে।

Snack Video থেকে ইনকাম

বলা যায় এই মুহুর্তে টিকটক এর খুব কাছের একটা প্রতিদ্বন্দ্বি হলো Snack Video । এখানে টিক টকের মতই কোন একটি গান, মিউজিক, ডায়লগ ব্যবহারে একটি ভিডিও ক্লিপ তৈরি করা হয়। একজন ইউজার তার কাজকর্ম, ভঙ্গিমা, নাছ, গান, স্টাইল ইত্যাদি দেখিয়ে অডিয়েন্সের মন জয় করতে পারে এখানে এবং পাশাপাশি ব্যবস্থা হয়ে যায় দারুন ইনকামের। আপনি যদি স্নেক ভিডিওতে নিয়মিত ভিডিও আপলোড নাও করেন, শুধুমাত্র ভিডিও দেখে আয় করতে চান তা ও কিন্তু এখানে সম্ভব। কি আজব তাই না !!!

Likee অ্যাপ থেকে ইনকাম

লাইকিতে কাজ করে দারুণভাবে অনলাইন ইনকাম ২০২২ জেনারেট করতে পারবেন এই সময়ে। এটি এমনি একটি অ্যাপ যেখানে আপনি ভিডিও আপলোড করে আপনার জনপ্রিয়তা তৈরি করতে পারবেন এবং পাশাপাশি অনলাইন ইনকাম এর ব্যবস্থা ও হয়ে যাবে। অ্যাপ থেকে ইনকাম করার উপায় সম্পর্কে ভিডিও সোর্স দেওয়া থাকবে। তার আগে জানুন লাইকি থেকে ইনকাম এর প্রসেস গুলো।

  • # HsahTag ব্যাবহার করে
  • Live ভিডিও করে
  • Crown ব্যাবহার করে
  • Sponsor স্পন্সর ভিডিও করে
  • Competition এ অংশ গ্রহণ করে
  • Likee অ্যাকাউন্ট বিক্রি করে
মোবাইলে ইনকাম সাইট
মোবাইলে ইনকাম সাইট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *