রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায়

রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায়

4.6/5 - (10 votes)

রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায়

আমরা রিয়েলমি ফোন ক্রয় করার সময় অনেকেই তা চেক করতে চাই। তাই রিয়েলমি অফিশিয়াল ফোন চেক করতে হলে আপনি এই ওয়েবসাইটে ভিজিট করুন।

তারপর ওই ওয়েবসাইটে গিয়ে একটি বক্স দেখতে পাবেন। এখন এই বক্সে রিয়েল মি ফোনের আইএমইআই নাম্বারটি প্রদান করুন।

এখন চেক বাটনে ক্লিক করুন। এখন আপনারা আমাকে বলতে পারেন ভাই imei নাম্বার কিভাবে বের করব?

এর উত্তর হলো আপনারা একটি ইউএসএসডি কোড ডায়াল এর মাধ্যমেই আইএমইআই নাম্বারটি বের করতে পারেন।

ফেসবুকে ভিডিও আপলোড করে আয়

এজন্য আপনি মোবাইলে ডায়াল প্যাড এ গিয়ে *০৬# লিখে টাইপ করে কল করলেই কিছুক্ষণের মধ্যেই রিয়েলমি ফোনের ১৫ ডিজিটের আইএমইআই নাম্বারটি প্রদর্শিত হবে।

যাইহোক এই নাম্বারটি ওই বক্সে প্রদান করার পর অরজিনাল রিয়েলমি ফোন হয়ে থাকলে সকল প্রকার তথ্য আপনার সামনে দেখাবে। অর্থাৎ এই ফোন কত তারিখে কোথায় তৈরি হয়েছে সব দেখতে পারবেন।

আমি আপনাদের রিয়েলমি অফিশিয়াল ওয়েবসাইটের লিংক দিয়েছি যার মাধ্যমে আপনারা এই ফোন আসল না নকল তা বুঝতে পারবেন। আর রিয়েলমি ফোন কোম্পানি গ্রাহকদের কথা ভেবেই এই বিভাগটি চালু রেখেছে যাতে কেউ প্রতারিত না হয়।

IMEI check Realme Bangladesh(রিয়েলমি অফিশিয়াল ফোন চেনার উপায়)

এখন আসুন বাংলাদেশ থেকেই কিভাবে রিয়েলমি আসল ফোন চিনবো। এর জন্য প্রথমে আপনি মোবাইলের আইএমইআই নাম্বারটি খুঁজে তা খাতায় লিখে রাখুন।

এই আইএমইআই নাম্বার বের করতে হলে মোবাইলের ডায়াল প্যাড এ গিয়ে *০৬# ডায়াল করলেই কিছুক্ষণের মধ্যেই এই নাম্বারটি পেয়ে যাবেন।

তবে একটি জিনিস মাথায় রাখবেন আপনার ফোনের যদি দুইটি সিম অপারেটর হয়, তাহলে দুইটি আইএমইআই নাম্বার দেখাবে। এই দুইটি থেকেই যেকোনো একটি নিয়ে আপনি মোবাইলের মেসেজ প্যাড এ যাবেন।

তারপর সেখানে টাইপ করবেন KYD<space> 15 Digit me। তারপর ১৬০০২ এই নাম্বারে পাঠিয়ে দিবেন।

তারপর BRTC থেকে একটি ফিরতি ম্যাসেজ আসবে. আর সেখানে বলে দেয়া হবে আপনার ফোনটি আসল না নকল।

রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায়

রিয়েলমি অফিশিয়াল ফোন চেক করার জন্য সর্বপ্রথম আপনি এখানে যে বক্সটি দেখতে পাচ্ছেন সেখানে আপনার রিয়েল মি ফোনের আইএমইআই (IMEI) নাম্বার টি দিয়ে দিন। এরপর চেক নাও এই বাটনে ক্লিক করুন । আপনি যদি না জেনে থাকেন আইমি নাম্বার কিভাবে বের করতে হয় তাহলে জাস্ট আপনার মোবাইল ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করুন *#06#।এই কোডটি ডায়াল করার একটু সময় পরে আপনি আপনার রিয়েলমি ফোনের 15 ডিজিটের আইএমইআই নাম্বার পেয়ে যাবেন।

চেক নও বাটনে ক্লিক করার পর আপনার ফোনটি যদি ওরজিনাল রিয়েলমি ফোন হয়ে থাকে তাহলে সম্পূর্ণ ডাটা আপনার সামনে চলে আসবে । যে আপনার মোবাইলটি কত সালে কত তারিখে তৈরি হয়েছে বিস্তারিত সব বিষয়ে আপনার ঐখানে দেখাবে

নগদ একাউন্ট দেখার নিয়ম কোড

আর এভাবেই আপনি রিয়েলমি অরজিনাল ফোন চিনতে পারবেন। কেননা আমি উপরে যে লিঙ্কটি দিয়েছি সেই লিঙ্ক টি রিয়েলমি অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক। যার মাধ্যমে খুব সহজেই অফিশিয়াল ফোন গুলো চেনা যায় ।  চিন্তা করেই তারা এই অপশন চালু করেছে যাতে গ্রাহক না পরে প্রতারিত হয়।

IMEI Check Realme Bangladesh অফিসিয়াল ফোন চেনার উপায়

এবার আসুন বাংলাদেশ থেকে রিয়েলমি মোবাইল ফোন কিনলে সেটি অফিশিয়াল কিনা সেটি কিভাবে যাচাই করবেন। সর্বপ্রথম আপনার রিয়েলমি মোবাইল ফোনের (IMEI) আইএমইআই নাম্বার বের করে লিখে রাখুন। (IMEI) নাম্বার বের করার জন্য শুধু আপনার মোবাইল ফোন থেকে *#06#এই কোডটি ডায়াল করবেন। এখানে আপনার রিয়েলমি ফোন এর যদি দুটি সিমের হয় তাহলে দুইটি আইএমই নাম্বার দেখাবে । আপনি যেকোনো একটি আইমি নাম্বার কপি করে নিবেন। এরপর চলে যাবেন আপনার মোবাইলের মেসেজ অপশনে এবং মেসেজ অপশনে গিয়ে টাইপ করবেন KYD<space>15 Digit IMEI এবং সেন্ড করবেন এই নাম্বারে 16002 ।

সেন্ড করার পর ফিরতি মেসেজে (BTRC) বিটিআরসি থেকে আপনাকে জানিয়ে দেওয়া হবে যে আপনার ফোনটি অফিসিয়াল নাকি আনঅফিসিয়াল। এভাবেই মূলত বাংলাদেশ থেকে খুব সহজেই আপনি শাওমি বা অপপো যে কোন মোবাইল ফোন চেক করে নিতে পারবেন।

রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায়
রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায়
ওয়ালটন টেবিল ফ্যানের দাম, চার্জার টেবিল ফ্যানের দাম, চার্জার ফ্যান এর দাম ২০২২, স্ট্যান্ড ফ্যানের দাম, ছোট সিলিং ফ্যানের দাম, সিলিং ফ্যানের দাম ২০২২, ক্লিক ফ্যানের দাম, কোন কোম্পানির টেবিল ফ্যান ভালো

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *