লিজেন্ড অর্থ কি – ‘লিজেন্ড’-এর অর্থ কী?

Rate this post

লিজেন্ড অর্থ কি

লিজেন্ড এর অর্থ হচ্ছে কিংবদন্তি। কিংবদন্তি মানে হচ্ছে কোন বিশেষ ক্ষেত্রে অবদানের জন্য বিশেষ ব্যক্তি বা কাজ।

কিংবদন্তি। লিজেন্ড হলো এমন ব্যক্তি যিনি অতীতের কোন গল্প বা উপন্যাসে ছিলেন এবং সেই গল্প মানুষ বিশ্বাস করতো কিন্তু তা সত্যতার কোন প্রমাণ নেই অথবা এমনও হতে পারে যে তা সত্য। লিজেন্ড একটি ঐতিহ্যবাহী এবং জনপ্রিয় আধা-সত্য গল্প যা মানবিক মূল্যবোধ প্রদর্শন করে মানুষের সামনে।

লিজেন্ড অর্থ কি
লিজেন্ড অর্থ কি

কিংবদন্তি

একটি কিংবদন্তি মানব ক্রিয়াকাণ্ডের একটি বর্ণনা যা মানুষের ইতিহাসের মধ্যে স্থান করে এবং শ্রোতাদের দ্বারা মানব ইতিহাসের মধ্যে স্থান গ্রহণ করে এবং কৌতুকের সত্যতা প্রকাশ করে এমন কিছু গুণ অর্জন করতে পারে। লেজেন্ড, তার সক্রিয় এবং প্যাসিভ অংশগ্রহণকারীদের জন্য “সম্ভাবনা” এর আধিপত্যের বাইরে কোন ঘটনার মধ্যে রয়েছে, এমন প্যারামিটারগুলির একটি অত্যন্ত নমনীয় সেট দ্বারা সংজ্ঞায়িত করা হয় যা প্রকৃতপক্ষে ঘটেছে এমন অলৌকিক ঘটনাগুলির অন্তর্ভুক্ত হতে পারে, যা নিন্দা নির্দিষ্ট ঐতিহ্যের মধ্যে কিংবদন্তি উত্থাপিত হয়, এবং যার মধ্যে এটি সময়ের সাথে পরিবর্তিত হতে পারে, তাজা এবং অত্যাবশ্যক, এবং বাস্তবসম্মত রাখার জন্য। অনেক কিংবদন্তি অনিশ্চয়তার রাজত্বের মধ্যে কাজ করে, অংশগ্রহণকারীদের দ্বারা সম্পূর্ণরূপে বিশ্বাস করা হয় না, কিন্তু দৃঢ়ভাবে সন্দেহ করা হচ্ছে না কখনও। ব্রাদার্স গ্রিম্মকে কিংবদন্তি হিসেবে ঐতিহাসিকভাবে গণিতের লোককাহিনী হিসেবে অভিহিত করেছেন। একটি আধুনিক পোলিশ ব্যক্তিবর্গের কিংবদন্তি এর পেশাদারী সংজ্ঞা টিমোথি R দ্বারা প্রস্তাবিত ছিল

See More: জিলাপির ইংরেজি কি – Jilapi Meaning English

Legend Meaning in Bengali. noun. (1) কিংবদন্তি; কোনো বিশেষ ক্ষেত্রে অবদানের জন্য বিখ্যাত ব্যক্তি

বর্তমানে ফেসবুকে সবচেয়ে বেশি লিজেন্ড শব্দটির ব্যবহার দেখা যায়। ফেসবুকে লিজেন্ড বলতে সাধারণত এমন ব্যক্তিকে বোঝায় যিনি তার দৃষ্টিভঙ্গি বা কাজে অনড় থাকেন অন্য কারো কথায় ঐভাবে গুরুত্ব দেন না এর ফলে মানুষের মাঝে তা একটি উৎসাহ তৈরি করে।

Google News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *