Argentina vs France-আর্জেন্টিনা বনাম ফ্রান্স

Argentina vs France-আর্জেন্টিনা বনাম ফ্রান্স

4.6/5 - (9 votes)

Argentina vs France-আর্জেন্টিনা বনাম ফ্রান্স

Argentina vs France-আর্জেন্টিনা বনাম ফ্রান্স নিশ্চিত হয়ে গেছে কাতার বিশ্বকাপের দুই ফাইনালিস্ট দল। প্রায় এক মাসের লড়াইয়ের পর দক্ষিণ আমেরিকা থেকে আর্জেন্টিনা এবং ইউরোপে থেকে ফ্রান্স উঠেছে এবারের ফাইনালে। আগামী রোববার (১৮ ডিসেম্বর) লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দল। তার আগে দেখে নেয়া যাক আর্জেন্টিনা-ফ্রান্সের লড়াইয়ে এগিয়ে কোন দল।

France vs Morocco-ফ্রান্স বনাম মরক্কো

গ্রুপ পর্ব, শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালের বাধা পেরিয়ে ফাইনালের টিকিট কেটেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স ও বর্তমান কোপা আমেরিকান চ্যাম্পিয়ন্স আর্জেন্টিনা। গ্রুপ পর্বে ফ্রান্সের যাত্রাটা সহজ হলেও, আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হেরে চাপে পড়েছিল। কিন্তু এরপর কোনো ম্যাচে না হেরে ফাইনালের টিকিট কাটে মেসির দল।

Google News Flow Now

এদিকে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে জিতে শেষ ষোলোর টিকিট কাটার পর শেষ ম্যাচে তিউনিসিয়ার কাছে হেরে যায় ফ্রান্স। কিন্তু শেষ ষোলোতে প্রথমে পোল্যান্ড, এরপর কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড এবং সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে কষ্টার্জিত জয়ে ফাইনালের টিকিট কাটে গতবারের চ্যাম্পিয়নরা। কিন্তু দুই ফাইনালিস্টের মুখোমুখির আগে কে এগিয়ে তা জেনে নেয়া যাক।

বিশ্বকাপে এখন পর্যন্ত ফ্রান্স ও আর্জেন্টিনার দেখা হয়েছে মোট তিন বার। এর মধ্যে আর্জেন্টিনার দুই জয়ের বিপরীতে ফরাসিরা জিতেছে একবার। সেটাও গত রাশিয়া বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ওই ম্যাচে ৪-৩ গোলে হেরেছিল আর্জেন্টিনা। মেসিদের হারিয়ে ওই আসরের শিরোপা ঘরে তুলে নেয় ফরাসিরা।

বিশ্বকাপে দুদলের প্রথম দেখা হয় ১৯৩০ সালে বিশ্ব ফুটবলের প্রথম আসরে। আর দ্বিতীয় দেখা ১৯৭৮ সালের বিশ্বকাপে। দুই আসরেই আলবিসেলেস্তেদের বিপক্ষে ধরাশায়ী হয়েছিল ফরাসিরা। সবমিলিয়ে দুদলের ১২ দেখায় আর্জেন্টিনা জিতেছে ৬ ম্যাচ। আর ফ্রান্স জিতেছে ৩ ম্যাচ। বাকি ৩ ম্যাচ ড্রয়ের খাতায় যোগ হয়েছে।

ফুটবল প্রেমী বন্ধুরা আমরা অনেক সময় অ্যাপসের মাধ্যমে মোবাইলে খেলা দেখে থাকি তবু সব চেয়ে লাইভ খেলা দেখায় না আমি আপনাদেরকে একটি অ্যাপস দেবো যে অ্যাপসের মাধ্যমে আপনারা কাতার বিশ্বকাপ আর্জেন্টিনা বনাম ফ্রান্স লাইভ খেলা একদম ইজি ভাবে আপনাদের মোবাইলে বসে বসে বা শুয়ে শুয়ে দেখতে পারবেনা।

আবার অনেকে আছেন কোন অ্যাপ ছাড়া ডাইরেক কম্পিউটারে বা মোবাইলে লাইভ খেলা দেখতে পছন্দ করেন তাদের জন্য আমি পোস্ট নিয়ে এসেছি তারা আপনারা আমার ওয়েবসাইট ওপেন করে একদম নিচে দিকে চলে গেলে দেখতে পাবেন একটি ভিডিও যখন লাইভ খেলা শুরু হবে আপনারা যদি এখান থেকে ডাইরেক্ট বসে বসে লাইভ দেখতে চান।তাহলে একদম নিচে দিকে চলে যাবে গেলে একটি ভিডিও দেখতে পাবেন যখন লাইভ শুরু হবে তখন এই চ্যানেলটি লাইভ দেখানো শুরু করে দেবে।

Argentina vs Croatia-আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া

আশা করি আপনারা বুঝতে পারছেন কিভাবে অ্যাপস দিয়ে মোবাইলে খেলা দেখতে পারেন এবং কিভাবে কম্পিউটারে লাইভ দেখতে পারেন।

২০২২ পর্যন্ত আর্জেন্টিনা বনাম ফ্রান্স পরিসংখ্যান

এখন ফ্রান্স ফুটবল দল আর্জেন্টিনা ফুটবল দলের সাথে এখন পর্যন্ত ১২ টি ম্যাচ খেলেছে। এই ম্যাচ গুলির মধ্যে রয়েছে ৮ টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ, ৩ টি ফিফা ফুটবল বিশ্বকাপ এর ম্যাচ এবং ১ টি Independence ম্যাচ।

আর্জেন্টিনা বনাম ফ্রান্স পরিসংখ্যান বলছে সর্বশেষ দুই দলের দেখা হয়েছিল ২০১৮ রাশিয়া ফিফা ফুটবল বিশ্বকাপে। দুই দলের সর্বশেষ মুখোমুখি লড়াইয়ে ৪-৩ গোলের ব্যবধানে ফ্রান্স জয়লাভ করে।

ফ্রান্স বনাম আর্জেন্টিনা পরিসংখান কি? বিস্তারিত দেখুন

আর্জেন্টিনা বনাম ফ্রান্স পরিসংখান

মোট ম্যাচ হয়েছে ১২ টি

আর্জেন্টিনা জয় ৬ টি

ফ্রান্সের জয় ৩ টি

ড্র ম্যাচ ৩ টি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সংখ্যা ৮ টি

Independence ম্যাচ ১ টি

ফিফা বিশ্বকাপ এর ম্যাচ ৩ টি

ফিফা বিশ্বকাপে দেখা ৩ বার

বিশ্বকাপে আর্জেন্টিনার জয় ২ টি

Argentina vs Poland-আর্জেন্টিনা বনাম পলান্ড

বিশ্বকাপে ফ্রান্সের জয় ১ টি

সর্বশেষ দেখা ২০১৮ বিশ্বকাপ

Argentina vs France-আর্জেন্টিনা বনাম ফ্রান্স
Argentina vs France-আর্জেন্টিনা বনাম ফ্রান্স

আর্জেন্টিনা বনাম ফ্রান্সের পরিসংখ্যান ২০২২ বিশ্বকাপের আগে পর্যন্ত

কাতার ফিফা ফুটবল বিশ্বকাপ সেমিফাইনাল সময়সূচী 2022

Argentina vs France Stats All Time Football Match

আর্জেন্টিনা ও ফ্রান্সের (Argentina vs France Stats) মুখোমুখি হওয়া প্রত্যেকটি ম্যাচ ফলাফল এবং কবে খেলা হয়েছিল সেই সম্পর্কে আমরা নিচের টেবিলে দেখিয়ে দিয়েছি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *