Germany vs Japan – জার্মান বনাম জাপান

5/5 - (1 vote)

Germany vs Japan – জার্মান বনাম জাপান

Germany vs Japan – জার্মান বনাম জাপান কাতার বিশ্বকাপ ২০২২ এর জন্য সারা বিশ্ব অনেক আগ্রহ নিয়ে বসে আছে। চলতি বছরের নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ ২০২২। ইতোমধ্যে গ্রুপ পর্বের সকল ম্যাচ লটারির মাধ্যমে সেট করা হয়েছে। এই কারণে সকল টিমগুলো তাদের প্রতিপক্ষের বিপক্ষে লড়াই করার প্রস্তুতি গ্রহণ করছে। এর কারণ হলো ফুটবলের জগতে বিশ্বকাপ সকল টিমের সবচেয়ে বড় অর্জন। তাই সবাই এই বিশ্বকাপ নিজের নামে করে নেওয়ার জন্য প্রাণপন লড়াই করে থাকে।

England Vs Iran – ইংল্যান্ড বনাম ইরান

গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নামতে যাচ্ছে গ্রুপ E তে তাকে জার্মানি বনাম জাপান। এই কারণে সারা বিশ্বের ফুটবল ভক্তরা অনেক কৌতুহল নিয়ে বসে আসে এই ম্যাচটি উপভোগ করার জন্য। তবে অনেকেই এই ম্যাচটি নিয়ে অনেক চিন্তিত রয়েছে। এই কারণে এই আর্টিকেলে জার্মানি বনাম জাপান এর হেড টু হেড রেজাল্ট, শক্তিমত্তার দিক থেকে কে এগিয়ে ইত্যাদি বিষয়ে আলোচনা করা হলো।

ফুটবলে জার্মানির পরিসংখ্যান

জার্মানি সর্বপ্রথম অফিশিয়াল ইন্টারন্যাশনাল ম্যাচ খেলে ১৯০৮ সালে ৫ই এপ্রিল। সুইজারল্যান্ডের বিপক্ষে ব্যাসেল স্টেডিয়ামে ৫-৩ গোলের ব্যাবধানে প্রথম ম্যাচেই হারে জার্মানি। এখনও পর্যন্ত ফুটবল জগতের আর্জেন্টিনা ব্রাজিলের একাট্টা রাজত্ব ভেঙ্গে নতুন দিগন্তের সূচনা রচনা করেন। জার্মানি সর্বমোট ২০ বার ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করেন। সর্বপ্রথম অংশগ্রহন করেন ১৯৩৪ সালে এবং সর্বশেষ ২০২২। জার্মানি ফিফা বিশ্বকাপের মোট ৮বার ফাইনাল খেলেছে। যেখান থেকে জার্মানি ৪বার ( ১৯৫৪, ১৯৭৪, ১৯৯০, ২০১৪) সালে ফিফা বিশ্বকাপে চাম্পিয়ান হয়েছে। এবং রানারাপ হয়েছে ৪ বার( ১৯৬৬, ১৯৮২, ১৯৮৬, ২০০২) সালে।

Google News Flow Now

জার্মানি ইউরো চাম্পিয়ানে অংশগ্রহণ করেছে ১৩ বার। যেখান থেকে চাম্পিয়ান হয়েছে ৩বার (১৯৭২, ১৯৮০, ১৯৯৬) সালে। সামার অলিম্পিকে অংশগ্রহণ করেছে ১৩ বার এবং চাম্পিয়ান হয়েছে ১বার। এছাড়া ফিফা কনফিডারেশন কাপে অংশগ্রহণ করেছে ৩বার এবং চাম্পিয়ান হয়েছে ১বার। জার্মানির বর্তমান ফিফা র‍্যাংকিং ১৬৫০০.২১ পয়েন্ট নিয়ে ফিফা র‍্যাংকিং এর ১১ তম অবস্থানে আছে।

জার্মানির সবচেয়ে বড় জয় পহেলা জুলাই ১৯১২ সালে রাশিয়ার বিপক্ষে ১৬-০ গোলের ব্যবধানে জয়লাভ করে। জার্মানির সবচেয়ে বড় পরাজয় ৩রা মার্চ ১৯০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে ০-৯ গোলের ব্যাবধানে। জার্মানির হেড কোচ হ্যান্সি ফ্লিক এবং দলীয় ক্যাপ্টেন মানুয়েল নয়ার। সবচেয়ে বেশি গোল করার রেকর্ড মিরোস্লাভ ক্লোসার ৭১ গোল। জার্মানির সর্বশেষ ৫ম্যাচে ২টি জিয় ২টি ড্রা ও ১টি পরাজয় বরন করে।

ফুটবলে জাপানের পরিসংখ্যান

জাপান প্রথম ইন্টারন্যাশনাল ম্যাচ খেলে ৯ই মে ১৯১৭ সালে চীনের বিপক্ষে। জাপানের প্রথম ম্যাচে ৫-০ ব্যবধানে পরাজিত হয়। এখনও পর্যন্ত জাপান ৭বার বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে। জাপান সর্বপ্রথম বিশ্বকাপে কোয়ালিফাই করে ১৯৯৮ সালে। বিশ্বকাপের তাদের সর্বোচ্চ সাফল্য ২০০২, ২০১০ এবং ২০১৮ সালে শেষ ষোলই জায়গা করে নেয়।

জাপান এশিয়া ফুটবল কাপে ১০বার অংশগ্রহণ করে। যেখান থেকে ৪বার ( ১৯৯২, ২০০০, ২০০৪, ২০১১ ) সালে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া ফিফা কনফেডারেশন কাপ ৫বার অংশগ্রহণ করে। ফিফা কনফেডারেশন কাপে সর্বোচ্চ সাফল্য ২০১১ সালে রানারাপ। জাপান সর্বশেষ ৫ম্যাচে ২টি জিয় ২টি ড্রা ও ১টি পরাজয় বরন করে। জাপানের বর্তমান ক্যাপ্টেন মায়া যোশিদা কোচ হাজিমে মোরিয়াসু এবং জাপানের হয়ে সবচেয়ে বেশি গোল করে কুনিশিগে কামামোতো। ফিফা র‍্যাংকিং এর ১৫০৯.৩৪ পয়েন্ট নিয়ে ২৮নাম্বারে অবস্থান করছে জাপান।

জার্মানি বনাম জাপান হেড টু হেড পরিসংখ্যান

জার্মানি বনাম জাপান পরিসংখ্যানের হেড টু হেড মোট ম্যাচ খেলেছে ৬টি। যেখান থেকে জার্মানির জয় ৩টিতে। জার্মানির জয়ের পরিমান ৫০.০০%। অপরদিকে জাপান একটি ম্যাচেও জয়লাভ করতে পারেনি। ৬টি ম্যাচের মধ্যে ৩টি ম্যাচে ড্রা হয়েছে। জার্মানি বনাম জাপান প্রথম খেলেছিল ১৬ই ডিসেম্বার ২০০৪ এবং সর্বশেষ খেলে ৩০শে মে ২০০৬ সালে।

France vs Australia – ফ্রান্স বনাম অস্ট্রেলিয়া

মোট ম্যাচ ০৬
জাপানের জয় ০০
জার্মানির জয় ০৩
ড্রা ০৩
ড্রা % ৫০.০০%
জাপানের জয় % ০০%
জার্মানির জয় % ৫০.০০%
প্রথম খেলেছিল ১৬ই ডিসেম্বার ২০০৪
সর্বশেষ খেলেছিল ৩০শে মে ২০০৬
Germany vs Japan - জার্মান বনাম জাপান
Germany vs Japan – জার্মান বনাম জাপান

বিশ্বকাপ 2022 জার্মানি স্কোয়ারট

Manuel Neuer
Goalkeeper

Thomas Müller
Forward

Kai Havertz
Midfielder

Jamal Musiala
Forward

Leroy Sané
Forward

Antonio Rüdiger
Defender

Jonas Hofmann
Midfielder

David Raum
Defender

Joshua Kimmich
Midfielder

Marc-André ter Stegen
Goalkeeper

Youssoufa Moukoko
Forward

İlkay Gündoğan
Midfielder

Mario Götze
Midfielder

Thilo Kehrer
Defender

Serge Gnabry
Forward

Leon Goretzka
Midfielder

Nico Schlotterbeck
Defender

Niclas Füllkrug
Forward

Lukas Klostermann
Defender

Matthias Ginter
Defender

Armel Bella-Kotchap
Defender

Kevin Trapp
Goalkeeper

Niklas Süle
Defender

Karim Adeyemi
Forward

Julian Brandt
Midfielder

Christian Günter
Defender

Morocco vs Croatia – মরক্কো বনাম ক্রোয়েশিয়া

বিশ্বকাপ 2022 জাপান এস্কর্ট

Takefusa Kubo
Midfielder

Takumi Minamino
Midfielder

Kaoru Mitoma
Midfielder

Daichi Kamada
Midfielder

Takehiro Tomiyasu
Defender

Maya Yoshida
Defender

Yuki Soma
Forward

Ao Tanaka
Midfielder

Junya Ito
Forward

Hiroki Ito
Defender

Daniel Schmidt
Goalkeeper

Shogo Taniguchi
Defender

Ritsu Doan
Forward

Kou Itakura
Defender

Shuto Machino
Forward

Yuto Nagatomo
Defender

Ayase Ueda
Forward

Gaku Shibasaki
Midfielder

Daizen Maeda
Forward

Wataru Endo
Midfielder

Hidemasa Morita
Midfielder

Shūichi Gonda
Goalkeeper

Takuma Asano
Forward

Eiji Kawashima
Goalkeeper

Hiroki Sakai
Defender

Miki Yamane
Defender

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *