জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড কিভাবে করবেন

Rate this post

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড কিভাবে করবেন

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড কিভাবে করবেন যদি উপরের দেখানো নিয়মে আপনার জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক করতে পারেন, তাহলে বুঝতে পারবেন আপনার জন্ম নিবন্ধনটি ডিজিটাল। আপনার ইউনিয়ন, পৌরসভা বা সিটি কর্পোরেশন অফিস থেকে Digital copy of birth certificate সংগ্রহ করতে পারবেন।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার জন্য উপরের ছবিটি আপনার স্ক্রিনে আসার পর আপনার কম্পিউটার থেকে প্রিন্ট কমান্ড (ctrl+P) দিয়ে Print to PDF সিলেক্ট করে PDF File হিসেবে সেইভ করতে পারেন।

যদি কম্পিউটারে Print to PDF অপশন না থাকে দেখুন কিভাবে কম্পিউটারে ডকুমেন্টকে PDF File তৈরি করবেন।

যদি আপনার প্রিন্টার থাকলে, আপনি জন্ম নিবন্ধন অনলাইন যাচাই কপিটি প্রিন্ট করে নিতে পারেন এবং ভবিষ্যতের জন্য সংরক্ষণ করতে পারেন। এছাড়া Birth Registration online copy download- জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার আলাদা কোনো উপায় নেই এখন পর্যন্ত।

 

জন্ম নিবন্ধন তথ্যে ভুল থাকলে সংশোধন কিভাবে করবেন

আপনাদের জন্মনিবন্ধনের যদি কোন ভুল থাকে তাহলে আপনারা সেটি কিভাবে সংশোধন করবেন সেটি নিচে পড়ে জেনে নিন।

জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান করার পর যদি দেখতে পান আপনার নিবন্ধন সনদে কোন তথ্যে ভুল আছে, অতিসত্বর তা সংশোধনের জন্য আবেদন করে সংশোধন করিয়ে নেন। কারণ জন্ম নিবন্ধন সনদে ভুল থাকলে তা পরবর্তীতে বিভিন্ন সমস্যার সৃষ্টি করতে পারে।

বর্তমানে জন্ম নিবন্ধন সংশোধন করা অনেক কঠিন ও ঝামেলাপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। তবে, আপনি অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করার আবেদন করতে পারেন।

জন্ম নিবন্ধন সংশোধন যাচাই

আপনার জন্ম নিবন্ধনে ভুল হলে সেটি সংশোধন করার পর আপনি কিভাবে তা যাচাই করবেন।সংশোধন হয়েছে কিনা তা যাচাই করতে পারবেন online BRIS ওয়েবসাইট থেকেই। আপনি চাইলে মোবাইলেও এটি চেক করতে পারবেন। কিভাবে করবেন? জানার জন্য নিচে পড়ুন

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই – জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd – অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধনের আবেদন করার পর অবশ্যই আবেদনের কপি ও প্রয়োজনীয় কাগজপত্র নিবন্ধকের কার্যালয়ে জমা দিতে হয়। কাগজপত্র যাচাইয়ের পরই আপনার তথ্য সংশোধন করা হবে।

সংশোধন হয়েছে কিনা তা যাচাই করতে এ লিংকে ভিজিট করুন online BRIS । তারপর আবেদনের ধরণ হিসেবে সিলেক্ট করুন জন্ম নিবন্ধন সংশোধন এর আবেদন। তারপর আপনার Application ID ও জন্ম তারিখ লিখে দেখুন বাটনে ক্লিক করুন।

জন্ম নিবন্ধন সংক্রান্ত প্রশ্ন ও উত্তর

জন্ম নিবন্ধন সম্পর্কে আপনাদের যদি কোন যে প্রশ্নগুলো থাকতে পারে সেগুলো এবং তার উত্তর জেনে নিন।

কিভাবে অনলাইনে জন্ম নিবন্ধন চেক করা যায়?

জন্ম নিবন্ধন যাচাই করণের জন্য everify.bdris.gov.bd তে ভিজিট করে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন চেক করতে পারবেন।

অনলাইনে জন্ম নিবন্ধন কিভাবে দেখব?

 

অনলাইনে জন্ম নিবন্ধন দেখার জন্য আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ দিয়ে everify.bdris.gov.bd এ যাচাই করতে হবে। তথ্য সঠিক থাকলে আপনার নিবন্ধন তথ্য স্ক্রীনে দেখতে পাবেন।

জন্ম নিবন্ধন যাচাই অ্যাপস কোনটি?

 

ডিজিটাল জন্ম নিবন্ধন যাচাইয়ের নতুন apps/ সার্ভার হচ্ছে everify.bdris.gov.bd

 

জন্ম নিবন্ধন অনলাইনে না থাকলে কি করতে হবে?

 

জন্ম নিবন্ধন তথ্য অনলাইনে পাওয়া না গেলে, আপনাকে প্রথমেই নিশ্চিত হতে হবে যে, আপনার জন্ম নিবন্ধন নম্বরটি সঠিক এবং ১৭ ডিজিট। নিবন্ধন নম্বরের প্রথম ৪ ডিজিট আপনার জন্ম সাল হবে। সঠিক জন্ম নিবন্ধন নম্বর জানার জন্য আপনার ইউনিয়ন পরিষদ/ পৌরসভা/ সিটি কর্পোরেশন কার্যালয়ে যোগাযোগ করুন। এরপরও পাওয়া না গেলে নতুন জন্ম নিবন্ধন আবেদন করতে হবে। বিস্তারিত জানতে পড়ুন- জন্ম নিবন্ধন অনলাইনে না থাকলে কি করতে হবে।

জন্ম নিবন্ধন সংশোধন ফরম
জন্ম নিবন্ধন সংশোধন ফরম

জন্ম নিবন্ধন ভুল হলে করণীয় কি?

 

জন্ম নিবন্ধনে কোন ভুল দেখা গেলে, আপনি তা সংশোধনের জন্য অনলাইনে আবেদন করুন। আবেদনের ক্ষেত্রে অবশ্যই প্রয়োজনীয় প্রমাণপত্র দাখিল করতে হবে। অনলাইনে সংশোধন করার নিয়ম জানতে পড়ুন জন্ম নিবন্ধন সংশোধন।

 

জন্ম নিবন্ধন অনলাইন কিনা কিভাবে বুঝবো?

অনলাইনে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ দিয়ে নিবন্ধন যাচাই করার পর, আপনার তথ্য পাওয়া গেলে বুঝবেন আপনার জন্ম নিবন্ধন অনলাইন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *