Pubg কোন দেশ তৈরি করেছে

4.5/5 - (2 votes)

pubg কোন দেশ তৈরি করেছে

pubg কোন দেশ তৈরি করেছে যারা বর্তমানে বা আগে থেকেই এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করে যাচ্ছে তারা সকলেই পাবজি গেমস ভক্ত। পাবজি গেম খেলতে পছন্দ করে থাকে। আপনার যদি পাবজি গেম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তবে আমাদের দেওয়া লেখাগুলো ধাপে ধাপে অনুসরণ করুন।\

facebook কত সালে আবিষ্কার হয়

আমরা আপনাকে পাবজি গেম কে আবিষ্কার করে এবং পাবজি গেম এর ইতিহাস কি সে সম্পর্কে ধারনা দেয়ার চেষ্টা করব।

Google News Flow Now

বর্তমান সময়ে পাবজি ফ্রী ফায়ার গেম মানুষের মোবাইল কম্পিউটার ল্যাপটপ এর মধ্যে গেমিং কনসোল দেয়া রয়েছে যার সাহায্যে তারা সকল ধরনের ডিভাইস এটি সহজে খেলতে পারছে।

কিন্তু এটি শুধুমাত্র গেমারদের মাধ্যমে সীমিত হয়ে থাকে নেই এটি বিশ্বজুড়ে ছোট বড় সকল ধরনের ছেলে মেয়ে বালকেরা অনলাইন মাল্টিপ্লেয়ার এর মাধ্যমে গেমটি খেলে আনন্দিত হচ্ছে।

বর্তমান সময়ে জানা গিয়েছে এই সকল গেমগুলো খেলে অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করা যায় আপনি যদি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পাবজি গেম খেলতে আগ্রহী থাকেন তাহলে আপনিও টাকা ইনকাম করতে পারবেন।

আমরা জানি পাবজি গেম 2017 সালে লঞ্চ করেছিল এবং প্রতিটি মানুষের কাছে পছন্দ হয়েছিল যে গেমিং জগতে প্রচুর রেকর্ড কয়েকবার ভেঙে দিয়েছে যদি স্মার্ট মোবাইল ফোন এর কথা বলা হয় তাহলে আপনি পাবজি গেম টি অনলাইন প্ল্যাটফর্মগুলোতে শুটিং গেম এর তালিকা প্রথম স্থান পেয়েছে।
বিশ্বে সর্বপ্রথম পাবজি গেম শুধুমাত্র কম্পিউটার এবং এক্সবিওএক্স এর জন্য তৈরি করা হয়েছিল তবে তারপর গেমটি দ্রুতগতিতে বাড়তে থাকায় মানুষের জনপ্রিয়তার ওপর নজর দেয়ার পর গেমটিকে অন্যান্য প্ল্যাটফর্ম যেমন মোবাইল এবং প্লে স্টেশন এর জন্য পাবজি গেম তৈরি করা হয় আর যে গেমটি মানুষের কাছে এতটা জনপ্রিয়তা লাভ করার কারণে এমনিতে প্রচুর রয়েছে তবে প্রত্যেক শুটিং অরজিনাল ব্যবহারকারী।

মনে করুন এই গেমটি অরজিনাল ব্যবহারকারী ইন্টারনেটের মাধ্যমে নিজেদের একটি পিএম তৈরি করে অন্যান্য রিয়েল ইউজারদের খোঁজে তাদের শর্ট করতে হয় গেম খেলার সময় একে অন্যের সাথে কথা বলার সুবিধা ইত্যাদি জ্ঞানের জগতে এক নতুন আধুনিক এবং মজাদার প্রযুক্তির সাথে আমরা পরিচয় করিয়ে দিয়েছে।

Nft কি – NFT কিভাবে কাজ করে

আমরা জানি যে গানটি অনেক মজাদার একটি আধুনিক অনলাইন গেম এর সাথে হয়তো এর আগে আমরা পরিচিত ছিলাম না যার কারণে তাবলীগে অনেক তাড়াতাড়ি মানুষের কাছে জনপ্রিয়তা লাভ করেছে।

পাবজি গেম কে আবিষ্কার করেছে ?

আমরা ওপরে আলোচনা করেছি পাবজি গেম নিয়ে কিছু তথ্য জানানোর জন্য এখন আমরা আপনাদের জানাতে যাচ্ছি পাবজি গেম কে আবিষ্কার করেছে তো চলুন জেনে নেওয়া যাক এ বিষয়ে।

আয়ারল্যান্ড বাসিন্দা brenda greene তার আরেকটি অনলাইন পরিচয় হচ্ছে player Unkonwn নামে তার এবং তার টিমের দ্বারা পাবজি গেম তৈরি করা হয়।

পাবজি গেমের ক্রিয়েটর এর আগে থেকেই ব্যাটেল রয়েল এবং শুটিং গেম খেলতে আগ্রহী ছিলেন তিনি আগে থেকে বিভিন্ন ধরনের গেমিংয়ের ফিল্ম এর মধ্যে ক্যারিয়ার তৈরি করার কথা ভেবে নিয়েছিলাম।

ব্রেনডা গ্রীন একজন ইরিস ভিডিও গেম ডেভেলপার। তিনি তার ক্যারিয়ারের শুরুতেই arma3 নামে কাজ করেছিলেন তারপর শনি কোম্পানির একটি গেম কিং অফ দা এর মধ্যেও কাজ করার সুযোগ গ্রহণ করেছিলেন তার কিছু বছর পর্যন্ত তিনি সনি কোম্পানির সাথে কাজ করে থাকেনG

তার কাজের ওপর নজর পরার পর সাউথ কোরিয়া দেশ এর একটি কোম্পানি তার তরফ থেকে একটি প্রস্তাব দেয়া হয়ে থাকে সেই কোম্পানি তাদের পিএম এবং ব্রেন্ডা গ্রীন তার কাছ থেকে চলে আসা ব্লু হোয়েল স্টুডিও এর প্রস্তাব স্বীকার করেন এবং সাউথ কোরিয়াতে গিয়ে উপস্থিত হন সেখানে তিনি বিভিন্ন ধরনের পাবজি গেম তৈরি করেন।

pubg কোন দেশ তৈরি করেছে
pubg কোন দেশ তৈরি করেছে

পাবজি গেমের মালিক কে ?

আপনি উক্ত আলোচনা থেকে জানতে পেরেছেন পাবজি গেম কে আবিষ্কার করেছে এবং কিভাবে তৈরি করা হয়েছে। আপনি যদি উক্ত আলোচনাটি সঠিকভাবে অনুসরণ করে থাকেন তাহলে আপনিও সে বিষয়ে পরিষ্কার ধারণা পেয়ে গেছেন।

এখন আমরা আপনাদের জানাতে যাচ্ছি পাবজি গেম এর মালিক কে? যে ব্যক্তি পাবজি কে তৈরি করেছে তার নাম হচ্ছে- Changhan kim. তিনি পাবজি গেম কর্পোরেশন এর সিইও।

পাবজি গেম তৈরি করার যত টাকা প্রয়োজন হয়েছে তিনি সে টাকা দিয়ে কাজটি সম্পন্ন করে নিয়েছিল তবে এত বড় ইনভেস্টমেন্ট করে তৈরি করে পাবজি গেম এর মালিক এর প্রচুর লাভ হয়েছে কারণ গেমটি অনেক কম সময়ে মানুষের কাছে জনপ্রিয়তা লাভ করেছে তাই বর্তমানে কোটি কোটি টাকা লাভ করে যাচ্ছে পাবজি গেম এর মালিক। পাবজি গেমের পূর্ণ নাম হচ্ছে- playerunknown’s Battlegrounds. সংক্ষিপ্ত নাম হচ্ছে পাবজি।

youtube কত সালে আবিষ্কৃত হয়

পাবজি গেমের ইতিহাস

2017 সালের মার্চ মাসে পাবজি গেম টি সর্বপ্রথম মাইক্রোসফট উইন্ডোস এর কাছে রিলিজ করা হয়েছিল এবং এটি steam early access beta program এর মাধ্যমে হয়েছে।

কিন্তু এই গেমটি সম্পূর্ণভাবে রিলিজ করা হয়েছিল 2017 সালের ডিসেম্বর মাসে। গেমসটি আবার মাইক্রোসফট দ্বারা এক্সবক্স ওয়ানের জন্য এক্সবক্স গেমস প্রিভিউ প্রোগ্রামের মাধ্যমে এক মাসে রিলিজ করা হয় এবং তারপর অফিসিয়াল ভাবে সেপ্টেম্বর মাসে 2018 সালে রিলিজ করা হয়।

তবে, গেমটির full release হয়ে থাকে 2017 সালের December মাসে। গেমটি আবার Microsoft Studios দ্বারা Xbox One এর জন্য Xbox Game Preview program এর মাধ্যমে একি মাসে রিলিজ করা হয়, এবং এর পরে অফিসিয়ালি, September মাসের 2018 সালে রিলিজ করা হয়।

তারপর থেকে পাবজি গেমের চলে আসে সবচেয়ে বেশি বিক্রি হওয়া এক, সর্বোচ্চ উপার্জনকারী এবং সর্বাধিক খেলা ভিডিও গেমতালিকা গুলো। ২০২০ সাল পর্যন্ত অরজিনাল পাবজি গেমের 70 মিলিয়ন অফিস থেকে অধিক বিক্রি করা হয়ে থাকে পার্সোনাল কম্পিউটার এবং গেম কনসোল এর ক্ষেত্রে।

কিন্তু সব থেকে অধিক সফলতা লাভ করা হয় পাবজি মোবাইল ভার্সন টি এটি 2021 সাল পর্যন্ত এক বিলিয়ন ডাউনলোড করা হয়েছিল এবং এটি 2021 সালের আগস্ট মাস পর্যন্ত মোবাইল ভার্সন এর দ্বারা 6.2 বিলিয়ন ডলার বেশি আয় করা হয়। আপনি এখান থেকে জানতে পারলেন পাবজি গেমের সম্পূর্ণ ইতিহাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *