বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

2.6/5 - (19 votes)

বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

আপনারা জেনে খুশি হবেন যে আপনারা মোবাইল অ্যাপ ব্যবহার করে বিকাশ একাউন্ট খুলতে পারবেন। এছাড়া আপনারা চাইলে বাটন ফোনে একাউন্ট খুলতে পারবেন। এক্ষেত্রে আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে।

বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে আপনার অনেকেই জানতে চাচ্ছেন। বিকাশ বাংলাদেশের একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা। বিকাশ দিয়ে আপনি বর্তমানে বাংলাদেশের সবচাইতে বেশি ডিজিটাল পেমেন্ট গুলো করতে পারবেন।

আর বিকাশের জনপ্রিয়তা বর্তমানে অন্যান্য ব্যাংকিং এর তুলনায় অনেক বেশি। বিকাশের স্বত্বাধিকার হচ্ছে ব্র্যাক ব্যাংক । ঘরে বসে আপনি মোবাইল দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারেন। তবে সেক্ষেত্রে আপনার একটি এন্ড্রয়েড ফোনের প্রয়োজন হবে অথবা আইফোন এর প্রয়োজন হবে।

আপনার অনেকে জানতে চাচ্ছিলেন কিভাবে বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলা যায় । তাই আজকে আর্টিকেল এর মাধ্যমে এসকল তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন।

কিভাবে একটি নতুন ইউটিউব চ্যানেল খুলবেন প্রফেশনাল ভাবে how to create a youtube channel

আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে আপনি বিকাশে নিতে পারবেন। এক্ষেত্রে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে । এক্ষেত্রে যার নামে বিকাশ একাউন্ট খুলতে চান , তার জাতীয় পরিচয় পত্র প্রয়োজন হবে

এবং তার জাতীয় পরিচয় পত্রের নাম্বার প্রয়োজন হবে। তবে বাটন মোবাইল দিয়ে বিকাশ একাউন্ট নিজে তৈরি করতে পারবেন না। পরের সাহায্য নিয়ে বাটন ফোনে একাউন্ট খুলতে হবে । আর তা না হয় অন্যজনের অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে আপনি বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

আপনার আপনজনের মধ্যে যদি কারো এন্ড্রয়েড ফোন থাকে তাহলে অবশ্যই আপনার সেই ফোনে বিকাশ এর অ্যাপস ডাউনলোড করে নিতে হবে। হ্যালো বন্ধুরা, আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে বিকাশ একাউন্ট খুলতে হয়।

আপনার হাতে থাকা স্মার্টফোন থাকলে আপনি খুব কম সময়ের মধ্যে বিকাশ অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন। এ কাজটি অত্যন্ত সহজ । আপনার হাতে যদি স্মার্ট ফোন থাকে এবং ইন্টারনেট সংযোগ থাকে ।

তাহলে আপনারা প্রথমে গুগল প্লে স্টোর থেকে গুগল প্লে স্টোরে সার্চ অপশনে লিখুন বিকাশ । তারপর আপনারা বিকাশের লোগো সম্বলিত একটি অ্যাপ দেখতে পারবেন। সেই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে

এরপর বিকাশের অ্যাপস এ প্রবেশ করতে হবে। তারপর আপনারা দুটি অপশন দেখতে পারবেন । একটি লগইন এবং রেজিস্টার নামে অপশন দেখতে পারবেন।

যেহেতু আপনার আগে থেকে বিকাশ একাউন্ট খোলা নেই, সেজন্য আপনাকে রেজিস্ট্রেশন আপনার ক্লিক করতে হবে । সেখানে গিয়ে জাতীয় পরিচয় পত্রের নাম্বার , আপনার নাম যার নামে অ্যাকাউন্ট খোলা হবে তার সেলফি প্রয়োগ করে বিকাশ একাউন্ট খোলা যেতে পারে।

আপনার অনেকে জানতে চাচ্ছিলেন যে কিভাবে বিকাশ একাউন্ট খোলা যায় জন্ম নিবন্ধন এর সাহায্যে আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করব ।

জন্ম নিবন্ধন থাকলে আপনারা অবশ্যই বিকাশ একাউন্ট খুলতে পারবেন । তবে যারা 18 বছরের উপরে তাদের জাতীয় পরিচয় পত্র দিয়ে বিকাশ একাউন্ট খুলতে হবে । তবে 18 বছর নিচে যারা জন্ম নিবন্ধন রয়েছে তাদের জন্ম নিবন্ধনের মূলকপি

এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবি নিয়ে নিকটস্থ বিকাশ এজেন্ট এবং বিকাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে। সেখান থেকে আপনার বিকাশ একাউন্ট খুলে নিতে পারবেন । তাহলে বন্ধুরা আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানিয়ে দিলাম।

বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

বিকাশ একাউন্ট খোলার জন্য একটি স্মার্ট ফোন থাকতে হবে এবং যার নামে এই বিকাশ একাউন্ট করতে চাচ্ছেন তার NID Card এবং তাকে থাকতে হবে।

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

আপনার স্মার্ট ফোন বা প্রতিবেশীর স্মার্ট ফোন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

প্রথমে আপনি যেই সিমে বিকাশ একাউন্ট খুলতে চাচ্ছেন সেই সিমটি আপনার স্মার্ট ফোনে প্রবেশ করাতে হবে। কারন বিকাশের আপডেট আসার পর অটোমেটিক কোড সিস্টেম চালু করেছে যার কারণে আপনার বাটন ফোনে কোড আসলেউ আপনার স্মার্ট ফোনের বিকাশ অ্যাপসটি তে কোড বসানো যাচ্ছে না। যার ফলে স্মার্ট ফোনে অবস্যয় সিম প্রবেশ করাতে হবে।
তারপর আপনার স্মার্ট ফোনের গুগল প্লে-স্টোর থেকে bKash অ্যাপসটি ইন্সটল করুন।
এবার বিকাশ অ্যাপসটি ওপেন করুন।
ওপেন করার পর আপনি একটি লগইন অথবা রেজিস্টার নামে অফশন দেখতে পাবেন।
এরপর আপনি রেজিস্টার বাটনে ক্লিক করুন।
ক্লিক করার পর আপনার বাটন মোবাইলের যেই নাম্বারটিতে বিকাশ একাউন্ট খুলতে চান সেই নাম্বারটি লিখুন।
এখন আপনার সিম কোন অপারেটর সেই অপারেটর সিলেক্ট করুন। যেমন- গ্রামীণ হলে গ্রামীণ সিলেক্ট করুন অথবা বাংলালিংক হলে বাংলালিংক সিলেক্ট করুন তার পর পরবর্তী বাটনে ক্লিক করুন।
এবার আপনার সিমে বিকাশ থেকে একটি OTP/কোড নম্বর পাঠাবে সেই কোডটি Allow করলে অটোমেটিক কোড বসে যাবে তার পর পরবর্তী বাটনে ক্লিক করুন।
এরপর আপনার NID Card এর ফটো এবং যার নামে বিকাশ একাউন্ট খুলতে চাচ্ছেন তার ছবি সাবমিট করতে হবে।
সেটি করার জন্য আপনার NID/ভোটার আইডি কার্ডের সামনের দিক স্ক্যান করে সাবমিট করুন।
এবার আপনার NID/ভোটার আইডি কার্ডের পিছনের দিক স্ক্যান করে সাবমিট করুন।
এখন যার নামে বিকাশ একাউন্ট খুলতে চাচ্ছেন তার ফটো তুলে সাবমিট করুন।
ফটো তুলার নিয়ম- তার ফেঁসের সামনে আপনার ফোনের ক্যামেরা ধরুন। ধরার সময় অটোমেটিক ফটো ডিটেকট করে নিবে। অনেক সময় ডিটেকট না হওয়ার কারণে সমস্যায় পড়তে হয়। তাই তাকে বার বার চোখের পলক ফেলতে বলুন তাহলে ডিটেকট হয়ে যাবে।
সবকিছু সাবমিট করার পর আপনার বিকাশ একাউন্ট খোলা হয়ে যাবে। এবার আপনার বাটন মোবাইল ফোন থেকে *147# ডায়াল করলে আপনি Active Menu Pin অফশন দেখতে পাবেন সেখানে “1” টাইপ করে Send করুন।
এরপর আপনার বিকাশ একাউন্ট এর জন্য “৫” সংখ্যার পিন নম্বর টাইপ করুন। পুনরায় ঐ “৫” সংখ্যার পিন নম্বর দিয়ে কনফর্ম করুন। এমন একটি পিন নম্বর সেট করুন যেন সেটি সারা জীবন মনে থাকে।
পিন সেট করা হয়ে গেলে আপনার বিকাশ একাউন্ট সম্পুর্ণ হবে এবং এক্টিভ হয়ে যাবে।
আরোও

আপনার নিকটস্থ কোনো বিকাশ এজেন্টের দোকানে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

এবার আমরা জানব নিকটস্থ কোনো বিকাশ এজেন্টের দোকানে বিকাশ একাউন্ট খোলার নিয়ম তার জন্য আপনি আপনার বাটন ফোন এবং যার নামে বিকাশ একাউন্ট খুলতে চাচ্ছেন তার NID/ভোটার আইডি কার্ড এবং তাকে বিকাশ এজেন্টের দোকানে নিয়ে যেতে হবে।

কিন্তু এখানে আপনাকে আপনার সিম খুলে তাদের স্মার্ট ফোনে প্রবেশ করার প্রয়োজন পড়বে না। তাছাড়া একই পদ্ধতিতে তারা তাদের বিকাশ এজেন্ট অ্যাপস দিয়ে খুব সহজেই আপনাকে একটি বিকাশ একাউন্ট তৈরি করে দিবে।

তো এই ছিলো বাটন ফোনে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। কথা হবে পরবর্তী কোনো আর্টিকেল নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকবেন ধন্যবাদ সবাইকে।

বিকাশ অফার ২০২২
বিকাশ অফার ২০২২

বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২১, জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম, বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম, উপায় একাউন্ট খোলার নিয়ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *