অন্যের ফেসবুক আইডি নষ্ট করা

ফেসবুক আইডি ডিএক্টিভ করলে কি হয়

Rate this post

ফেসবুক আইডি ডিএক্টিভ করলে কি হয়

‘অ্যাড ব্রেকস’ নামে ফেসবুকের এই সুবিধার তালিকায় রয়েছে বাংলাদেশও। এখন ফেসবুকে ভিডিও পোস্ট করে আয় করতে পারেন আপনিও।

অ্যাড ব্রেকস কী?

অ্যাড ব্রেকস এর অর্থ হচ্ছে বিজ্ঞাপন বিরতি। মনে করেন, আপনি ফেসবুকে কোন ভিডিও দেখছেন। ভিডিও এর মাঝে হঠাৎ করে ১০-১৫ সেকেন্ডের একটি বিজ্ঞাপন চলে আসলো। কিংবা ভিডিও এর নিচে একটি অ্যাপস ডাউনলোডের বিজ্ঞাপন দেখাচ্ছে। এই বিজ্ঞাপনদাতা থেকে ফেসবুকের আয়ের ৫৫ ভাগ জমা হবে ভিডিও প্রকাশকারীর অ্যাকাউন্টে। বর্তমানের বাংলা ও ইংরেজি ভাষায় প্রকাশিত ভিডিওতে এই সুবিধা পাওয়া যাচ্ছে।

অ্যাড ব্রেকস কিভাবে পাবেন?

ফেসবুকের এই সুবিধা পেতে আপনার একটি ফেসবুক পেইজ থাকতে হবে। যেখানে ১০,০০০ এর বেশি ফলোয়ার (লাইক), সবশেষ ৬০ দিনে এক মিনিট দৈর্ঘের ৩০ হাজার ভিউ এবং ভিডিও এর দৈর্ঘ্য কমপক্ষে ৩ মিনিট হতে হবে।

অ্যাড ব্রেকস চালু করবেন কিভাবে?

পেইজের ভিডিওতে অ্যাড ব্রেকস চালু করতে ঠিকানায় গিয়ে পেইজের যোগ্যতা যাচাই করুন। এরপর অ্যাড ব্রেকস চালুর আবেদন করুন। সবকিছু ঠিক থাকলে কয়েক ঘণ্টার মধ্যেই ফেসবুক আবেদনের আপডেট জানিয়ে দেবে।

যেভাবে ভিডিওতে অ্যাড ব্রেকস যুক্ত করবেন

একটি ফেসবুকে পেইজে লেখা, ছবি, ভিডিওসহ নানা রকমের কনটেন্ট প্রকাশ করা হয়। সে সব কনটেন্টের বিস্তারিত জানা যায় ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে। এই ক্রিয়েটর স্টুডিও এর ভিডিও সেকশনে ভিডিও আপলোডের সময় অ্যাড ব্রেকস নির্বাচন করতে হবে। এসময় আপনি বিজ্ঞাপন প্রকাশের জন্য দু’টি অপশন দেখতে পাবেন। এর একটি হচ্ছে স্বয়ংক্রিয় নির্বাচন পদ্ধতি অন্যটি পছন্দের পদ্ধতি। স্বয়ংক্রিয় নির্বাচন পদ্ধতিতে ফেসবুক তার ইচ্ছামত সময়ে আপনার ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করবে। আর পছন্দের ক্ষেত্রে আপনি ৬০ ও ১২০ সেকেন্ডের মধ্যে বিজ্ঞাপন প্রদর্শনের সময় নির্ধারণ করতে পারবেন। তবে পূর্বের ভিডিওতে অ্যাড ব্রেকস চালু করতে ভিডিও এর এডিট অপশনে গিয়ে ডান দিকের মেনু থেকে অ্যাড ব্রেকস নির্বাচন করতে হবে।

নগদ একাউন্ট দেখার নিয়ম কোড

লাইভ ভিডিওতে অ্যাড ব্রেকস

ফেসবুক পেইজের লাইভ ভিডিওতে অ্যাড ব্রেকস সুবিধা রয়েছে। এজন্য লাইভ ভিডিও কমপক্ষে ৪ মিনিট হতে হবে। একই সঙ্গে ভিডিওটি কমপক্ষে ৩০০ জনকে দেখতে হবে।

অর্থ উত্তোলন

ফেসবুক বিজনেস ম্যানেজারের  মনিটাইজেশন অপশনে অ্যাড ব্রেকস থেকে প্রতিদিনের আয় দেখা যাবে। এখানেই আপনার ব্যাংক অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য দিতে হবে। এই মাসের আয় পরের মাসের মাঝামাঝি সময়ে নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দিবে ফেসবুক।

ফেসবুক ইন-স্ট্রিম এড কি?

ভিডিওতে এড দেখিয়ে ক্রিয়েটরদের অর্থ আয়ে সাহায্য করে ইন-স্ট্রিম এড। মূলত ভিডিওর মাঝখানে শর্ট ভিডিও বা ছবি দেখানো হয় এড হিসাবে। ভিডিওতে প্রদর্শিত এড থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ পেজ মালিক বা নির্মাতার সাথে ভাগাভাগি করে ফেসবুক।

যখন কোনো ভিউয়ার কোনো ভিডিওতে প্রদর্শিত এড সম্পূর্ণভাবে ভিউ করে, তখন ঐ ভিডিও এর ক্রিয়েটর রেভিনিউ পান। যেহেতু এডভার্টাইজারগণ বিভিন্ন ধরনের অডিয়েন্সকে লক্ষ্য করে এড ক্যাম্পেইন চালান, তাই বিভিন্ন ধরনের অডিয়েন্স একই ভিডিওতে বিভিন্ন এড দেখতে পারেন।

ইন-স্ট্রিম এড এর ধরন

তিন ধরনের ইন-স্ট্রিম এড থেকে নিজের ভিডিওতে কি ধরনের এড দেখাতে চান, তা বাছাই করতে পারবেন ক্রিয়েটরগণ। চলুন জেনে নেওয়া যাক, তিন ধরনের ইন-স্ট্রিম এড সম্পর্কে।

প্রি-রোল এড

প্রি-রোল এডসমুহ ভিডিও প্লে হওয়ার আগে দেখানো হয়। যেহেতু কোনো ব্যবহারকারী ভিডিওতে ক্লিক করেছে, তার মানে এই যে, এড শেষে তিনি ভিডিওটি অবশ্যই দেখবেন। তাই এই ধরনের এড থেকে খুব দ্রুত আয় করা যায়।

মিড-রোল এড

মিড-রোল এডসমুহ ভিডিও চলার মাঝখানে দেখানো হয়। ভিডিওতে ন্যাচারাল ব্রেক থাকলে এই ধরনের এড ব্যবহার করতে বেশ সুবিধা হয়। যেহেতু বেশিরভাগ ভিডিও নিউজ ফিড এর মাধ্যমে ব্যবহারকারীদের কাছে পৌঁছায়, তাই মিড-রোল এড ব্যবহারের পরামর্শ দেয় ফেসবুক।

ইমেজ এড

ইমেজ এড এর ক্ষেত্রে একটি স্থির ছবি ভিডিওর নিচে বিজ্ঞাপন হিসেবে দেখানো হয়। যেসব ভিডিওতে মিড-রোল এড দেওয়া কঠিন, (যেমনঃ কমেডি ভিডিও) ইত্যাদিতে ইমেজ এড রেভিনিউ অর্জনে সাহায্য করে।

ফেসবুক ইন-স্ট্রিম এড এর সুবিধা – ফেসবুক ভিডিও থেকে আয় এর মাধ্যম

ফেসবুক পেজ মনেটাইজ করার বা ফেসবুক থেকে আয়ের অনেক উপায় রয়েছে। তবে ফেসবুক ভিডিও থেকে আয় করার ক্ষেত্রে ইন-স্ট্রিম এড অধিক সুবিধার।

একবার মনেটাইজেশনের জন্য কোনো পেজ সিলেক্টেড হলে এরপর উক্ত পেজের যেকোনো অরিজিনাল ভিডিওতে এড এর মাধ্যমে আয় করা যায়। এর ফলে ক্রিয়েটরগণ পান একটি টেকসই রেভিনিউ মডেল।

এছাড়াও ভিডিও দেখার সময় ভিউয়ারদের এড দেখানো কিন্তু বর্তমানে বেশ একটি স্বাভাবিক ব্যাপার। টিভিতে হোক কিংবা ইউটিউবে, বর্তমানে কিছু দেখার সময় ব্যবহারকারীদের কাছে এড কোনো অপরিচিত বিষয় নয়। তাই ফেসবুক ইন-স্ট্রিম এড ব্যবহার করে ইউজার এক্সপেরিয়েন্সে বাধা প্রদান না করেই ফেসবুক ভিডিও থেকে আয় করা সম্ভব।

জন্ম নিবন্ধন সংশোধন অনলাইন আবেদন

ফেসবুক ইন-স্ট্রিম বিজ্ঞাপন স্বয়ংক্রিয়ভাবে কিংবা এডমিন হিসেবে নিজ থেকেও সেট করা যায়। ক্রিয়েটর চাইলে ভিডিও এর কোন অংশে কি ধরনের এড দেখানো হবে, তা ঠিক করে দিতে পারেন। এছাড়াও অটোমেটিক অপশন বাছাই করলে ফেসবুক নিজে থেকেই ভিডিওর যে অংশে এড দেখানো সেরা বলে মনে করে, সেখানে এড প্রদর্শন করবে।

অর্থাৎ ফেসবুক ইন-স্ট্রিম এড থেকে আয়ের ক্ষেত্রে একজন ক্রিয়েটরের প্রয়োজন শুধুমাত্র ভালো কনটেন্ট তৈরী করে তা আপলোড করার। বাকি দিকসমুহ ফেসবুক কতৃপক্ষ নিজেই দেখাশোনা করে

অন্যের ফেসবুক আইডি নষ্ট করা
অন্যের ফেসবুক আইডি নষ্ট করা

কিভাবে ফেসবুক আইডি ডিলিট করতে হয়, ডিএক্টিভ আইডি এক্টিভ করার নিয়ম, ফেসবুক ডিএক্টিভ করার নিয়ম, হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়, মেসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম, ডিএক্টিভ মানে কি, Fb আইডি বন্ধ করার নিয়ম, আমার ফেসবুক একাউন্ট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *