পৃথিবীর সবচেয়ে খারাপ প্রধানমন্ত্রী কে

পৃথিবীর সবচেয়ে খারাপ প্রধানমন্ত্রী কে ?

Rate this post

পৃথিবীর সবচেয়ে খারাপ প্রধানমন্ত্রী কে ? বিশ্বে বিভিন্ন সময় বিভিন্ন লোক প্রধানমন্ত্রী দায়িত্ব পেয়েছেন। অনেকেই সেই দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন আবার অনেকেই এ গুরুত্বপূর্ন দ্বায়িত্ব অবহেলা করেছেন নিষ্ঠরতার পরিচয় দিয়ে যুগে যুগে মানব সভ্যতার কাছে নিজেকে ঘৃণিত ব্যাক্তি হিসেবে আলোচিত করে গেছেন।

  • এডলফ হিটলার

পৃথিবীর সবচেয়ে খারাপ প্রধানমন্ত্রী কে ?

পৃথিবীর সবচেয়ে খারাপ প্রধানমন্ত্রী কে
পৃথিবীর সবচেয়ে খারাপ প্রধানমন্ত্রী কে

পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট প্রধানমন্ত্রী হলেন এডলফ হিটলার। অ্যাডলফ হিটলার (20 এপ্রিল 1889 – 30 এপ্রিল 1945) একজন জার্মান শাসক ছিলেন। তিনি “ন্যাশনাল সোশ্যালিস্ট জার্মান ওয়ার্কার্স পার্টি” (NSDAP) এর নেতা ছিলেন। এই দলটিকে প্রায়ই “নাৎসি পার্টি” হিসাবে উল্লেখ করা হয়।

  • অ্যাডলফ হিটলার (জার্মান)

এডলফ হিটলার 1933 থেকে 1945 সাল পর্যন্ত নাৎসি জার্মানির নেতা ছিলেন। তার শাসনামল হলোকাস্ট, ইহুদি, রোমা এবং অন্যান্য সংখ্যালঘু গোষ্ঠী সহ লক্ষ লক্ষ লোকের গণহত্যার জন্য দায়ী ছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধ শুরু করা এবং লাখ লাখ মানুষের মৃত্যুর জন্যও হিটলার দায়ী।

তিনি একজন নিষ্ঠুর এবং নিপীড়ক নেতা ছিলেন যিনি ক্ষমতা বজায় রাখার জন্য যা কিছু করতে চান তা করতে ইচ্ছুক ছিলেন। তিনি ব্যাপকভাবে ইতিহাসের সবচেয়ে খারাপ নেতাদের একজন হিসাবে বিবেচিত হয়।

See More: পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে ?

  • কিম জং-উন (উত্তর কোরিয়া)

কিম জং-উন উত্তর কোরিয়ার বর্তমান নেতা। তিনি তার পিতা কিম জং-ইলের মৃত্যুর পর 2011 সালে ক্ষমতা গ্রহণ করেন।কিম জং-উন তাকে বিশ্বের সবচেয়ে খারাপ ব্যক্তিদের একজন বলে মনে করা হয়। তার বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘন, স্বৈরশাসক এবং দেশের দুর্বল অর্থনীতির জন্য দায়ী বলে অভিযুক্ত করা হয়েছে।

  • অং সান সু চি (মিয়ানমার)

অং সান সু চি মিয়ানমারের বর্তমান নেতা। তিনি 2015 সালে নির্বাচিত হন এবং তারপর থেকে বেশ কয়েকটি বিতর্কিত নীতি বাস্তবায়ন করেছেন। সু চি রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে জনগোষ্ঠীকে জাতিগত নিধন, গনহত্যা ও ধর্ষণ চালায় যা মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে।

তিনি ক্ষমতা গ্রহণের সময় যে গণতান্ত্রিক সংস্কারের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল সেগুলির বিষয়ে পদক্ষেপ না নেওয়ার জন্যও তিনি সমালোচিত হয়েছেন।

ডোনাল্ড ট্রাম্প – মার্কিন যুক্তরাষ্ট্র

দেশের 45 তম রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব পালন করা, ট্রাম্প 2017 সালে দায়িত্ব নেওয়ার পর থেকে কেলেঙ্কারি এবং বিতর্কে জড়িয়ে পড়েছেন।

রাশিয়ার সাথে তার অভিবাসীদের সাথে আচরণের অভিযোগ থেকে শুরু করে, ট্রাম্প দেশীয় এবং আন্তর্জাতিক উভয় পর্যবেক্ষকদের দ্বারা ব্যাপকভাবে সমালোচিত হয়েছেন।

  • জাইর বলসোনারো (ব্রাজিল)

জাইর বলসোনারো ব্রাজিলের বর্তমান প্রেসিডেন্ট। তিনি 2018 সালে নির্বাচিত হন এবং তারপর থেকে বেশ কয়েকটি বিতর্কিত নীতি বাস্তবায়ন করেছেন। পরিবেশের প্রতি শ্রদ্ধার অভাব, সামরিক বাহিনীর প্রতি তার সমর্থন এবং LGBTQ অধিকারের বিরোধিতার জন্য তিনি সমালোচিত হয়েছেন।

গুগল নিউজ ফলো

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *