পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে ?

Rate this post

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে ছিলেন?

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে, পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ ছিলেন হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। ইসলাম ধর্ম অনুযায়ী তিনি ছিলেন পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ এবং পৃথিবীতে সবচেয়ে ভালো মানুষ। মহান আল্লাহ তাকে নূরের চেহারা দান করেছিলেন।

  • মুহাম্মাদ মক্কা নগরীর কুরাইশ বংশে ৫৭০ খ্রিষ্টাব্দের ২৯ আগস্ট বা আরবি রবিউল আউয়াল মাসের ১২ তারিখ জন্মগ্রহণ করেন।
  • মোহাম্মদ (সা.) একদিকে তেমন নূরের চেহারার অধিকারী ছিলেন ঠিক তেমনি অন্যদিকে তার চরিত্র আচার-আচরণও ছিল ফুলের মত পবিত্র।
  • মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর নূরের চেহারা এবং ফুলের মত পবিত্র চরিত্রের কারণে মক্কায় বসবাসরত বয়স্ক নারীরাও তার মায়ায় পড়ে যেত।
  • পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে
    পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে ?

এছাড়াও পৃথিবীতে সবচেয়ে ভালো মানুষ মহানবী হযরত মুহাম্মদ (সা.) ছিলেন সৎ এবং ন্যায়পরায়ন একজন ব্যক্তি। এ কারণেই ৪০ বছর বয়স হওয়া সত্ত্বেও মক্কার বাসিন্দা খাদিজা বিনতে খুওয়াইলিদ মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে বিবাহ করেন যখন তার বয়স ছিল মাত্র ২৫ বছর।

আশা করছি এখন আপনি জানতে পেরেছেন পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে ছিলেন? এখন চলুন জেনে নেই পৃথিবীতে সবচেয়ে ভালো মানুষ কে ছিলেন।

পৃথিবীতে সবচেয়ে ভালো মানুষ কে

পৃথিবীতে সবচেয়ে ভালো মানুষ ছিলেন হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। তিনি একাধারে ছিলেন উত্তম চরিত্রের অধিকারী, ফুলের মত পবিত্র, বিশ্বাসযোগ্য, সত্যবাদী। মহান আল্লাহ তাকে নূরের চেহারা দান করেছিলেন।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর উত্তম চরিত্র এবং সদাচরণের কারণে মক্কার সকলের কাছে তিনি অধিক পরিচিত ছিলেন এবং মক্কার বাসিন্দা তাকে ভালোবেসে আল-আমিন বা বিশ্বাসযোগ্য এবং সিদ্দিক বা সত্যবাদী উপাধি দিয়েছিলেন।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ছিলেন একজন আরবের ধর্মীয়, সামাজিক এবং রাজনৈতিক নেতা এবং ইসলাম ধর্মের প্রতিষ্ঠাতা।

একজন ভালো মানুষ হওয়ার জন্য যত গুণ থাকা প্রয়োজন তার সব গুণ মহান আল্লাহ মুহাম্মদ (সা.) কে দিয়েছিলেন। এ কারণেই তাকে পৃথিবীতে সবচেয়ে ভালো মানুষ বলে আখ্যায়িত করা হয়।

বাংলাদেশের সবচেয়ে বড় জেলা কোনটি?

পৃথিবীর সবচেয়ে সুন্দর পুরুষ মানুষ কে

পৃথিবীর সবচেয়ে সুন্দর পুরুষ মানুষ ছিলেন ইসলামের সর্বশেষ নবী মহানবী হযরত মুহাম্মদ (সা.)। কারণ তিনি ছিলেন নূরের চেহারার অধিকারী এবং একজন সুদর্শন পুরুষ। তার কারণেই পৃথিবীটা এত সুন্দর।

এ কারণেই ইসলাম ধর্মে বলা হয় মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর দেখানো পথে চললে মুসলিম সমাজের জীবন হবে অতি সুন্দর এবং সুখময়।

হযরত মুহাম্মাদ (সা.) ছিলেন সর্বশেষ নবী। তিনি পৃথিবীর ইতিহাসে অন্যতম প্রভাবশালী রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় নেতা। তার এই বিশেষত্বের অন্যতম কারণ হচ্ছে আধ্যাত্মিক ও জাগতিক উভয় জগতেই চূড়ান্ত সফলতা অর্জন। তিনি ধর্মীয় জীবনে যেমন সফল তেমনই রাজনৈতিক জীবনেও। সমগ্র আরব বিশ্বের জাগরণের পথিকৃৎ হিসেবে তিনি অগ্রগণ্য; বিবাদমান আরব জনতাকে একীভূতকরণ তার জীবনের অন্যতম সফলতা।

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে? উত্তর দিন 

৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) আরবের মক্কায় মা আমিনার কোল আলো করে জন্মগ্রহণ করেন। ৬৩২ খ্রিস্টাব্দে মাত্র ৬৩ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন।

একটা সময় আরবজাহান ছিল ঘোর অন্ধকারে নিমজ্জিত। তারা আল্লাহকে ভুলে গিয়ে নানা অপকর্মে লিপ্ত হয়ে পড়ে। সর্বত্র দেখা দিয়েছিল অরাজকতা ও বিশৃঙ্খলা।

মারামারি আর হানাহানিতে লিপ্ত ছিল মানুষ। মূর্তিপূজা করত। এ যুগকে বলা হয় ‘আইয়ামে জাহেলিয়াত’। এ থেকে মানুষকে মুক্তি দিতে, তাদের আলোর পথ দেখাতে আল্লাহতায়ালা মুহাম্মদ (সা.)-কে এ পৃথিবীতে পাঠান।

পবিত্র কোরআনে বর্ণিত আছে, ‘মহানবীকে সৃষ্টি না করলে আল্লাহ রাব্বুল আলামিন পৃথিবী সৃষ্টি করতেন না।’

Google News Flow

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *