Jonmo Nibondhon Online Copy

Jonmo Nibondhon Online Copy

Rate this post

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

  • অনলাইন থেকে জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার জন্য প্রথমে জন্ম ও মৃত্যু নিবন্ধন সাইটের https://everify.bdris.gov.bd এই পেইজটি ভিজিট করুন। ১ম ঘরে ১৭ সংখ্যার জন্ম নিবন্ধন নাম্বার এবং ২য় ঘরে জন্ম তারিখ বাছাই করে “Search” বাটনে চাপুন। তারপর ctrl+p চেপে জন্ম নিবন্ধন সনদ অনলাইন কপি ডাউনলোড করুন।
  • অরজিনাল জন্ম নিবন্ধন ডাউনলোড করার জন্য আপনার নিবন্ধক কার্যালয় অর্থাৎ উনিয়ন পরিশোধ অথবা পৌরসভার ডিজিটাল সেবায় যোগাযোগ করুন। কারণ শুধু মাত্র দায়িত্ব প্রাপ্ত সরকারি কর্মচারী সার্ভার থেকে Jonmo Nibondhon Download করতে পারে।
  • জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করা হয়ে গেলে উনিয়ন সচিব এটিতে সাক্ষর ও উনিয়নের সিল লাগিয়ে দিবে। তারপর চেয়ারম্যান এই জন্ম নিবন্ধন সনদে সাক্ষর ও সিল দিয়ে দিবে। এসব কিছু হয়ে গেলে এটি যেকোন কাজে ব্যাবহারের জন্য প্রস্তুত। এভাবে অরজিনাল সনদ সংগ্রহ করতে হয়।
  • Jonmo Nibondhon Online Copy
    Jonmo Nibondhon Online Copy

বর্তমান সময়ে সকল জন্ম নিবন্ধন ডিজিটাল করা হয়েছে। যাদের হাতের লিখা জন্ম নিবন্ধন ছিলো তারা অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন করার মাধ্যমে Digital Online Birth Cirtificate করতে পারবে। চাইলে পুরাতন জন্ম নিবন্ধন নিয়ে উনিয়ন পরিশোধ ডিজিটাল সেবায় যোগাযোগ করলে তারা এটি অনলাইন করে দিবে।

আরো জানুন: জন্ম নিবন্ধন ইংরেজি ডাউনলোড

Jonmo Nibondhon Online Copy

জন্ম নিবন্ধন ডাউনলোড PDF

বর্তমান সময়ে অনলাইন থেকে জন্ম নিবন্ধন সনদের অনলাইন কপি ডাউনলোড করা যাচ্ছে। খুব সহজে যে কেউ তার জন্ম নিবন্ধনের অনলাইন কপি পিডিএফ ডাউনলোড করে সংগ্রহ করতে পারবে। অনলাইন থেকে জন্ম নিবন্ধন ডাউনলোড করে সেটি প্রিন্ট করে রাখতে পারবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক কিভাবে খুব সহজে অনলাইন থেকে জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে হয়।

জন্ম নিবন্ধন সার্টিফিকেট ডাউনলোড করার বিষয়টি কয়টি ধাপে বিভক্ত করা হয়েছে যাতে করে খুব সহজে ধাপগুলো অনুসরণ করার মাধ্যমে অনলাইন থেকে আপনার জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে পারেন।

  • জন্ম নিবন্ধন যাচাই
  • জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

জন্ম নিবন্ধন ওয়েবসাইট everify.bdris.gov.bd প্রবেশ

অনলাইনে জন্ম নিবন্ধন তথ্য যাচাই করার জন্য আমাদেরকে বাংলাদেশ জন্ম এবং মৃত্যু তথ্য সম্পর্কিত ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এই ওয়েব সাইটটি সাধারণত জন্ম নিবন্ধন ওয়েবসাইট নামে চিনে থাকি অনেকে। জন্ম নিবন্ধন অফিশিয়াল ওয়েবসাইট verify.bdris.gov.bd Jonmo Nibondhon Online Copy

জন্ম নিবন্ধন নাম্বার প্রদান

প্রথম ধাপটি সঠিকভাবে অনুসরণ করে থাকলে এতক্ষণে আপনি জন্ম নিবন্ধন অফিশিয়াল ওয়েবসাইটে পৌঁছে যাবার কথা। জন্ম নিবন্ধন অনলাইন যাচাই করণ পদ্ধতি এই ধাপে 17 সংখ্যার জন্ম নিবন্ধন নাম্বার ইনপুট করতে হবে। নিচের ছবিতে দেখানো মার্কিং করা এক নাম্বার ঘরে 17 সংখ্যার নিবন্ধন নম্বর ইনপুট করতে হবে।

সঠিক জন্ম তারিখ ইনপুট

জন্মনিবন্ধনের সনদ যাচাই করার এই ধাপে আপনাকে যে ব্যক্তির জন্ম নিবন্ধন যাচাই করতে চান তার জন্ম সাল অর্থাৎ জন্মের তারিখ ইনপুট ফিল্ড এ প্রদান করতে হবে। জন্ম নিবন্ধন সার্ভারের সর্বশেষ আপডেট অনুসারে আপনি দুই উপায় Date of Birth অর্থাৎ জন্মতারিখ ইনপুট করতে পারেন। প্রথমত আপনি যখন Date Of Birth ইনপুট ফিল্ড এ ক্লিক করবেন তখন আপনার সামনে একটি ক্যালেন্ডার চলে আসবে সেখান থেকে জন্ম তারিখ, জন্ম মাস এবং জন্মের সাল নির্বাচন করে ইনপুট ফিল্ড পূরণ করতে পারেন। তাছাড়া আপনি চাইলে মেনুয়ালি জন্ম তারিখ ইনপুট করতে পারবেন তবে খেয়াল রাখতে হবে জন্ম নিবন্ধন সনদ যাচাই করার জন্য অবশ্যই Date of Birth সঠিক নিয়মে ইনপুট করতে হবে। Jonmo Nibondhon Online Copy

গুগল নিউজ ফলো করে রাখুন

ক্যাপচা পুরন

জন্ম নিবন্ধন সনদ অনলাইনে যাচাই করার পদ্ধতির শেষ ধাপে চলে এসেছি। ওয়েবসাইটে প্রদর্শিত একটি ক্যাপচা দেখাবে। সিকিউরিটি ক্যাপচা সাধারণত যোগ অথবা বিয়োগ অংক দিয়ে থাকে যা সবাই পারার কথা। সেটি ইনপুট অপশনে বসিয়ে Search বাটনে ক্লিক করলেই কাঙ্খিত ব্যক্তির জন্ম নিবন্ধন তথ্য প্রদান করবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *