রোনালদো কোন দেশের খেলোয়াড়

4/5 - (1 vote)

রোনালদো কোন দেশের খেলোয়াড়

রোনালদো কোন দেশের খেলোয়াড় সেটা সম্পর্কে আজকে জানবো। যারা জানেন না তাদের জন্য বলে রাখছি ক্রিস্টিয়ানো রোনালদো হচ্ছে পর্তুগালের খেলোয়াড়। রোনালদো কোন দেশের খেলা সেটা তো জানলাম আপনি যদি রোনালদোর ফ্যান হয়ে থাকেন তাহলে তার সম্পর্কে নিশ্চয় আরো অনেক কিছু জানতে চান। তো চলুন ক্রিস্টিয়ানো রোনালদোর আরো কিছু খুঁটিনাটি সিক্রেট বিষয়াদি জেনে নেই।

  • বিশ্বসেরা এই খেলোয়াড় অর্থাৎ ক্রিস্টিয়ানো রোনালদো ১৯৮৫ সালে ৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। যদিও লিওলেন মেসিও একই দিনে জন্মগ্রহণ করেন কিন্তু ফুটবল ক্যারিয়ারে লিওলেন মেসি হচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদোর একমাত্র প্রতিদ্বন্দ্বী। পর্তুগালে মাদাইরা দ্বীপপুঞ্জে জন্মগ্রহণ করেন তিনি।
  • এ পর্যন্ত টানা তিনবার রাশিয়া বিশ্বকাপে নেতৃত্ব দেন ক্রিস্টিয়ানো রোনালদো। এছাড়া তিনবার প্রিমিয়াম লিগ বিজয়ী হন পাশাপাশি দুবার লা লিগা জিতেছেন। বিজয়ের তালিকায় রয়েছে চার বারের লিগ জয়ীর খেতাব এবং চার চার বার বিশ্ব ক্লাব ক্লাবও জিতেছেন।
  • আরো কিছু খেতাব এবং অর্জন রয়েছে তার অর্জনের তালিকায় যেমন একটি এফে কাপ, দুইটি লিক কাপ, দুইবার কোপা দেল রে। পর্তুগালের 2015 সালের ইতিহাসের সেরা ফুটবলার হিসেবে রোনালদোর নাম ঘোষণা করে সেই দেশের ফুটবল ফেডারেশন। ক্রিশ্চিয়ানো রোনালদোর অর্জনের কথা বলতে গেলে একের পর এক তালিকা বেশ বড়ই হবে। আর এতসব অর্জনের কারণেই তিনি বিশ্বের স্বনামধন্য, প্রভাবশালী, বিশ্বসেরা ফুটবলার হিসেবে পরিচিত লাভ করেছেন।
আরো পড়ুন: আর্জেন্টিনার মুদ্রার নাম কি ? তথ্য !

নামকরণ এবং শিশুকালের পরিচয় ।

রোনালদো কোন দেশের খেলোয়াড়
রোনালদো কোন দেশের খেলোয়াড়

রোনালদো কোন দেশের খেলোয়ার সেটা তো জেনেছি এবার তার পরিবার এবং নামকরণ সম্পর্কে কিছু জানবো। ১৯৮৫ সালের জন্মগ্রহণ করা ক্রিশ্চিয়ানো রোলান্ডো ছিলেন নিতান্ত গরীব ফ্যামিলির একজন সন্তান। তার বাবা ছিল পেশায় একজন মালিক এবং মা ছিলেন রাধুনী। রোনালদো ছিলেন তাদের সংসারের সর্বকনিষ্ঠ সন্তান। সাবেক রাষ্ট্রপতি রোনাল্ড রিগের নাম অনুসারে তার নামকরণ করা হয় রোনালদো। ক্রিস্টিয়ানো রোনালদোর শৈশব কেটেছে বেশ অভাব অনটনের মধ্য দিয়ে। থাকার জায়গার সংকটের কারণে তাদের পরিবার চারজন সদস্য একই রুমে বসবাস করতেন।

Google News

রোনালদো কোন ধর্মের অনুসারী

ক্রিস্টিয়ানো রোনালদো কোন ধর্মের অনুসারী সেটা নিয়ে অনেকের মধ্যে কৌতুহল রয়েছে। রোমান ক্যাথলিক। অনুমান করা হয় প্রায় ৮৫% জনসংখ্যা এই ধর্মের অন্তর্গত যদিও দাবি করা হয় তারা বেশিরভাগই গির্জার সক্রিয় অংশগ্রহণকারী নয়। বেশিরভাগ পর্তুগিজরা এখনো বাপ্তিস্ম নিতে চায় এবং চার্চে গিয়ে বিয়ে করতে স্বাচ্ছন্দ বোধ করে।

এসব দিক বিবেচনা করলে রোনালদো কোন ধর্মের অনুসারী খুব সহজে অনুময়। সবদিক বিবেচনা করলে সহজেই বলা যায় ক্রিস্টিয়ানো রোনালদো হচ্ছে খ্রিস্টান ধর্মের অনুসারী। যদিও কিছুদিন যাবত রোনালদো কোন ধর্মের অনুসারী সেটা নিয়ে বিভিন্ন ধরনের গুঞ্জন বা গুজব শোনা গিয়েছে আর এগুলো সবই ভিত্তিহীন।

  • logo 2Sponsor by: WINGHOSTY.COM Popular Free Domain
  • 10 GB NVME Hosting With .com Domain
  • Only ৳2999/- 1 Years

রোনালদো কোন দেশের নাগরিক?

  • রোনালদো মূলত পর্তুগাল দেশের নাগরিক। তিনি পর্তুগালের মাদেইরা দ্বীপপুঞ্জে জন্ম গ্রহণ করেন। ক্রিস্টিয়ানো রোনালদোর জন্ম হচ্ছে ১৯৮৫ খ্রিস্টাব্দে ফেব্রুয়ারির ৫ তারিখে।

রোনালদো কোন দলের খেলোয়াড়?

  • রোনালদো মূলত পর্তুগাল জাতীয় ফুটবল দলের খেলোয়াড়। তিনি পর্তুগাল জাতীয় দলের হয়ে ১০০ এর অধিক ম্যাচ খেলেছেন ও তিনি পর্তুগালের হয়ে সর্বোচ্চ গোলের অধিকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *